"ভিন্নধর্মী কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের ব্লগ নিয়ে।সেটি হলো-"ভিন্নধর্মী কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি"।

শারদীয়া দুর্গাপূজা শেষ হয়ে গেল কিন্তু তার স্মৃতি থেকে গেছে আমাদের ফোনে।যদিও একটি পোষ্টের মাধ্যমে সব চিত্র তুলে ধরা সম্ভব নয় তাই আজ চলে আসলাম সম্পূর্ণ ভিন্নধর্মী কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি নিয়ে।[বর্ধমান শহরের পুলিশ লাইন আবাসিক বৃন্দ দুর্গোৎসব কমিটির দুর্গা পূজামন্ডপ থেকে ছবিগুলো তোলা হয়েছে।এই কমিটির থিম মূলত **সহজ পাঠ** বা প্রথম সংস্করণের এর আদলে তুলে ধরা হয়েছে।প্রতিবছর এখানে প্যান্ডেলে বিভিন্ন ধরনের আর্টকে কেন্দ্র করে করা হয়।ভিন্ন ভিন্ন বিষয় দিয়ে কাপড়ের উপর আর্ট করে সাজানো হয় প্যান্ডেলটি।]আশা করি ফটোগ্রাফিগুলো ভালো লাগবে আপনাদের সকলের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

ভিন্নধর্মী কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি:

IMG_20240108_065653.jpg

এটি হচ্ছে আমাদের সকলের পরিচিত নৌকার ফটোগ্রাফি।নৌকাগুলো নদীতে ভাসমান অবস্থায় বাঁধা রয়েছে।নদীর ঢেউ খেলানো স্রোতে নৌকা দুলছে তারই প্রতিচ্ছবি এটি।

IMG_20240108_070005.jpg

এটি হচ্ছে শরতের শিউলি ফুল।শিশির ভেজা কুয়াশায় শিউলি ফুলগুলো ফোটে কুড়িসহ আর কিছু পাতাও পেইন্টিং করা হয়েছে।যেগুলো খুবই সুন্দর লাগছিলো দেখতে।শিউলি ফুল ছাড়া যেন শরৎকাল অস্তিত্বহীন।

IMG_20240108_065734.jpg

এটি হচ্ছে নদীর পাড়ে তালগাছের প্রতিচ্ছবি।অল্প ঢিবির উপর তালগাছগুলি নদীর উপরে হেলে রয়েছে।এখানে নদীর প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে।

IMG_20240108_070253.jpg

এটা হচ্ছে পালকির প্রতিচ্ছবি।পালকিগুলি বর্তমানে প্রায় বিলুপ্ত হয়ে গিয়েছে।তবে এটা অতীতের স্মৃতি বহন করে।প্রাচীনকালে পালকির খুবই চল দেখা যেত।

IMG_20240108_070517.jpg

এটা হচ্ছে তীর।এটা প্রাচীনকালে রাজা-বাদশাদের আমলে দেখা যেত।তীর ধনুক দিয়ে যেমন যুদ্ধ করা হতো তেমনি কোনো জীব-জন্তু শিকারও করা হতো।তীর -ধনুকের গুরুত্ব সেই সময় অনেক ছিল।

IMG_20240108_062327.jpg

এটা হচ্ছে ধানের গোলাঘরের প্রতিচ্ছবি।আসলে গ্রামে এখনো এই ছোট ছোট ধানের গোলাঘর দেখা যায়।এই গোলাঘরগুলিতে অনেক ধান রেখে সারাবছরের জন্য সংরক্ষণ করে রাখা হতো।বর্তমানে যদিও এর ব্যবহারও কম দেখা যায়।

IMG_20240108_070200.jpg

বই আমাদের পরম বন্ধু।এখানে যেহেতু সহজ পাঠ থিমের মাধ্যমে প্রাথমিক পড়াশুনার নানা চিত্র তুলে ধরা হয়েছে।বই তার মধ্যে অন্যতম।বই বরাবরই আমাদের সঙ্গী।

আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসredmi note 10 pro max
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আপনার ভিন্ন ধর্মী কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক মনমুগ্ধকর ছিল।সত্যি দিদি আপনার মাধ্যমে অন্যরকম কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম।প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ দারুন ছিল। অনেক ধন্যবাদ দিদি সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

দিদি বিভিন্ন ধর্মে ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্টে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

দাদা বিভিন্ন ধর্মের নয়,ভিন্নধর্মী।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার এই ভিন্ন ধর্মীয় পেইন্টিং এর ফটোগ্রাফি গুলো দেখতে ভীষণ ভালো লেগেছে। যদি ওইসব ফটোগ্রাফি গুলো আমার কাছে একেবারেই নতুন। তবে প্রত্যেকটা পেইন্টিং খুবই চমৎকার। এত সুন্দর পেইন্টিং গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভাইয়া, এটা আমার কাছেও নতুন অভিজ্ঞতা ছিল।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আসলেই পেইন্টিং গুলো একদম পুরোপুরি ভিন্নধর্মী। খুবই সুন্দর লাগছে দিদি। আপনার মাধ্যমে ভিন্নধর্মী কিছু পেইন্টিং দেখতে পেলাম। অনেক অনেক শুভকামনা রইল দিদি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ আপনাকে ও।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পেইন্টিং করতে এবং পেইন্টিং এর দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই পেইন্টিং এর ফটোগ্রাফি গুলো খুবই ইউনিক ছিল।

 6 months ago 

আপনার কাছে পেইন্টিংগুলি ভালো লেগেছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

চমৎকার লাগলো দিদি আপনার শেয়ার করা দারুন পেইন্টিং এর ফটোগ্রাফি গুলো দেখে।আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং গুলোর বিবরন তুলে ধরেছেন। অনেক ভালো লেগেছে আমার কাছে সবগুলো ফটোগ্রাফি। ধন্যবাদ দিদি ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার সাবলীল মতামত তুলে ধরার জন্য, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43