স্বরচিত কবিতা: "অপূর্ণতা"

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।তাই চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

IMG_20240223_142442.jpg
সোর্স

কবিতা হলো অনুভূতির ফসল।তাই কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।কবিতা মানুষের মনের উপলব্ধি,অন্ধকার মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম সম্পন্ন নতুন একটি কবিতা নিয়ে।আজকের কবিতাটি ভালোবাসার অপূর্ণতা নিয়ে লেখা।আসলে দীর্ঘ সময় পথ চলার পর ভালোবাসার সৃষ্টি হয় কিন্তু দুটি মন মিলে গেলেও চারটি হাত মিলতে অনেক কষ্ট হয়।তখনই ভালোবাসা শব্দের অপমৃত্যু ঘটে।তো সেই ভাবনায় ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আজকের কবিতায়।আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

অপূর্ণতা

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

জুড়ে গেছে দুটি মন যত
মিলে গেলে একসাথে চলার পথ তত,
দীর্ঘ সময় পথচলা, দীর্ঘ অপেক্ষার পর
সময়ের আবছায়া ব্যবধানে, খুঁজে ফিরেছি দুজনা দুজনার।
ভালোবাসার এই অফুরন্ত স্বাদে
চলন্ত নৌকা তীরে এসে ভিরে,
আবার কখনো বহমান স্রোত যায় থমকে
কারণটা বড্ড সহজ----।
প্রকৃতি মেনে নিয়েছে আমাদের
আমি তোমাতে তুমি আমাতে মিলে গেছি,
কিন্তু ছোট্ট একটি ব্যবচ্ছেদ
সব আশায় গুড়েবালি দুর্ভেদ।
পৃথিবীর বুক চিরে বের হয় নতুন ভিলা
জোড়া হৃদয়ে ছুড়ির আঘাতে রক্তলীলা,
চার হাত মিলাতে আসে বড্ড বাঁধা
দুনিয়াটা লাগে তখন শুধুমাত্রই গোলকধাঁধা।
মানুষ কি আসলেই সুখ পায়?
ভালোবাসার শব্দের অপমৃত্যু ঘটায়,
প্রিয়জনেরা হয়ে ওঠে বড় অভিনেতা---
ভালোবাসারা শুধুই পায় অপূর্ণতা।।


আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীকবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

আসলে প্রত্যেকটা ভালোবাসা পূর্ণতা পায় না। পূর্ণতা যখনই পায় তখনই সেই ভালোবাসার সার্থকতা আসে। মনের মিল হলেও চারটি হাত কখনোই এক হয় না।চারটি হাত যখন এক হয় তখন ভালবাসার পূর্ণতা পায়। অপূর্ণতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অপূর্ণতার মাঝেই বেঁচে থাকা, ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে খুব অল্প ভালবাসা যেন পূর্ণতা পায়। বেশিরভাগ ভালোবাসায় অপূর্ণতা থেকে যায়। মনের মিল হলেও হাতের মিল সহজে হয় না। কারণ ভালোবাসার প্রথম মানুষটিকে নিজের করে পাওয়া হয় না। অপূর্ণতা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কারণ ভালোবাসার প্রথম মানুষটিকে নিজের করে পাওয়া হয় না।

আপনি আপনার সঙ্গে একমত, এটা যেন বাস্তব সত্য।ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার লেখা অপূর্ণতা শিরোনামের কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার এই কবিতার মধ্যে প্রেম ভালোবাসার এক বিরহের অনুভূতি দারুন ভাবে ফুটে উঠেছে। একই সাথে আপনার কবিতার ভাষা অত্যন্ত সাবলীল হয়েছে। চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চেষ্টা করি ভাইয়া, সাবলীল ভাষায় লেখার জন্য।ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বেশ অসাধারণ কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের কবিতা পড়তে বেশ ভালো লাগে । কবিতার প্রতিটি ছন্দ দুর্দান্ত ভাবে মিলিয়ে লিখেছেন। কবিতা এই লাইনগুলো বেশ অসাধারণ হয়েছে।

পৃথিবীর বুক চিরে বের হয় নতুন ভিলা
জোড়া হৃদয়ে ছুড়ির আঘাতে রক্তলীলা,
চার হাত মিলাতে আসে বড্ড বাঁধা
দুনিয়াটা লাগে তখন শুধুমাত্রই গোলকধাঁধা।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

আপনার দারুণ মতামত পড়ে উৎসাহ পেলাম, ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মানুষ যতই ভালভাবে চলাফেরা করুক না কেন দিন শেষে সব মানুষের জীবনে কিছু অপূর্ণতা থেকে যায়। দিন শেষে অপূর্ণতা তখন হয় যখন প্রিয় মানুষ পাশে থাকেনা। এই অপূর্ণতা মানুষকে অনেক বেশি ব্যাহত করে। কবিতা অসাধারণ লিখেছেন।

 7 months ago 

ঠিক বলেছেন আপু,এই অপূর্ণতা মানুষকে বেশি কষ্ট দেয়।ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার লেখা কবিতাটি আবৃত্তি করে খুব ভালো লাগলো দিদি।আপনি অপূর্ণতা নিয়ে দারুন চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন। কবিতায় ভালোবাসার অপূর্ণতা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই কবিতাটি শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার চমৎকার মন্তব্য পড়ে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44