"একটি কালারফুল মাছের চিত্র অংকন"

in আমার বাংলা ব্লগ7 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

একটি কালারফুল মাছের চিত্র অংকন:

IMG_20231212_184818.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ আর্ট করলাম একটি কালারফুল মাছের চিত্র। এই আর্টটি আমি আমার ভাবনা দ্বারা খুবই সাধারণভাবে করার চেষ্টা করেছি।আসলে এই ধরনের মাছগুলি সমুদ্রে দেখা যায়।আর সমুদ্রের নানা ধরনের মাছের মধ্যে অনেক পাখনাওয়ালা মাছও দেখা যায়।ভিন্ন কোনো কিছুর ছবি আঁকতে বেশ ভালোই লাগে। আর্টটিতে কালারফুল করার পর বেশ সুন্দর লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন পেন্সিল
3.রবার
4.কালো বলপেন

IMG_20231212_184523.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20231212_184535.jpg
প্রথমে আমি পেন্সিল সাহায্যে মাছের মুখ আকলাম।

ধাপঃ 2

IMG_20231212_184555.jpg

এরপর মাছের ছড়িয়ে ছিটিয়ে থাকা পাখনা ও লেজ একে নিলাম।

ধাপঃ 3

IMG_20231212_184611.jpg

এবারে আমার হাতের ছবি তুলে নিলাম একটি ফোনের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20231212_184622.jpg
এরপর পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম।

ধাপঃ 5

IMG_20231212_184636.jpg
এখন পেন্সিল দাগগুলো রবার দিয়ে ঘষে মুছে নেব।

শেষ ধাপঃ

IMG_20231212_184653.jpg
সবশেষে মাছের গায়ে বাদামি রঙের পেন্সিল দিয়ে রং করে একে নেব।তারপর কালো রঙের বলপেন দিয়ে আমার নাম লিখে নেব।

ছবি উপস্থাপন:

IMG_20231212_184818.jpg

IMG_20231212_184756.jpg
তো অংকন করা হয়ে গেল আমার "একটি কালারফুল মাছের চিত্র"। এটি অঙ্কনের পর বেশ আকর্ষণীয় ও সুন্দর দেখতে লাগছিলো।

আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

ঠিক বলেছেন দিদি প্রত্যেকটি আর্টের বিষয় বস্তু থাকে। আজকে আপনার ভাবনা থেকে খুব সুন্দর আর্ট করেছেন। এই ধরনের পাখনাওয়ালা অনেক ধরনের মাছ সমুদ্রে থাকে। রং করার জন্য মাটি দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। মাছের কালার খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 7 months ago 

ধন্যবাদ আপু।

 7 months ago 

কালারফুল একটি সুন্দর মাছের আর্ট করেছেন আপনি। দেখতে আর্টটি খুব সুন্দর লাগছে। মাছটি কালার করা দেখতে খুব সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আপনার সাবলীল মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 7 months ago 

কালারফুল মাছের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। তবে দেখতে অনেকটা মৎস্যকন্যার মত লাগছে। কালার কম্বিনেশন টা দারুন ছিল। আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার চিত্র অংকনটি। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। সুন্দর একটি চিত্র অঙ্কন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মৎস্যকন্যা,হি হি।তাহলে ভাইয়া চুল একে দিলে দারুণ হতো,ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

দিদি আপনি আজ চমৎকার একটি কালারফুল মাছ অংকন করলেন। দেখতে সুন্দর লাগছে।মাছের চোখ দুটো দারুন লাগছে।আপনি কালার করাতে আরো বেশী ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই মাছটি এঁকে শেয়ার করার জন্য।

 7 months ago 

হ্যাঁ আপু,চোখ দুটো আমার কাছেও ভালো লাগছিলো।ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

অনেক কিউট একটা মাছের আর্ট করেছেন আপনি, যেটা খুবই দারুন লাগতেছে। আমি তো প্রথমে ভেবেছিলাম, পানিতে থাকা মাছের ফটোগ্রাফি করা হয়েছে। কালারফুল মাছ হওয়ার কারণে, এটা অনেক সুন্দর লাগতেছে। আপনি কিন্তু অনেক সুন্দর আর্ট করতে পারেন দিদি। এই ধরনের আর্টগুলো করার জন্য দক্ষতার প্রয়োজন হয় অনেক বেশি। আর এটা অঙ্কন করতে নিশ্চয়ই, আপনার অনেক সময় লেগে গিয়েছিল।

 7 months ago 

হ্যাঁ ভাইয়া, কিছুটা সময় তো লেগেছিলই।আপনার উৎসাহমূলক মন্তব্য পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনার কথার সাথে আমি একমত আসলেই প্রত্যেকটি আর্টের একটি আলাদা বিষয়বস্তু থাকে। আপনি আজ আমাদের মাঝে কালারফুল একটি মাছের অংকন নিয়ে হাজির হয়েছেন। এই মাছটি একুরিয়ামের মধ্যে রাখলে আরো বেশি ভালো লাগতো। মাছটির কালার অনেক ভালো লেগেছে আমার। ধন্যবাদ আপু সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

এই ধরনের মাছ একুরিয়ামের মধ্যে রাখা হয় ঠিকই বলেছেন আপু,ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

বাহ দারুন হয়েছে তো। কালারফুল মাছের চিত্র অংকন টি দেখতে বেশ সুন্দর লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

কালারফুল মাছের অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। মাছের চিত্র অংকনটি দেখতে অসাধারণ সুন্দর লাগছে। বিশেষ করে মাছের চোখ দুটি চিত্র অংকন এবং মাছের লেজের চিত্র আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

আপনার কাছে আমার অঙ্কনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

কোন কিছুর আর্ট করলে সেগুলো খুব ভালো লাগে দেখতে। আর যদি হয় কালারফুল, তাহলে তো কোন কথা নেই। মাছটা এত সুন্দর করে অঙ্কন করেছেন, যেটা দেখে আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম এক নজরে। মাছের চোখ মুখ অনেক সুন্দর করে অঙ্কন করা হয়েছে। যার কারণে মাছটা দেখতে কিউট লাগতেছে। নিখুঁত হাতের আর্ট সত্যি দারুন ছিল। বিভিন্ন রকমের জিনিসের আর্ট আশা করছি আপনার কাছ থেকে আমরা দেখতে পাবো।

 7 months ago 

সত্যিই অনেক কিউট লাগছিল মাছটি অঙ্কন করার পর আপু,ধন্যবাদ আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42