এসো নিজে করি-- "রঙিন পাতার আর্ট"

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার

IMG_20240406_222623.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

এসো নিজে করি-- রঙিন পাতার আর্ট:

IMG_20240406_222820.jpg

অনেক দিন ধরেই প্যাস্টেল কালার দিয়ে কোনো আর্ট করা হয় না।প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আসলে আমার প্যাস্টেল কালারগুলি ব্যবহার না করার জন্য কিছুটা খারাপ হয়ে গিয়েছে।তারপরও আমি প্যাস্টেল কালার দিয়ে কয়েকটি পাতা অঙ্কনের চেষ্টা করেছি।আর পাতার উপরের রঙিন দৃশ্য অঙ্কন করে নিয়েছি।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20240406_222801.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.প্যাস্টেল কালার
4.রবার ও
5.কালো বলপেন

IMG_20240406_222321.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240406_222335.jpg
প্রথমে আমি একটা পেন্সিলের সাহায্যে তিনটি পাতা একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240406_222344.jpg
এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 3

IMG_20240406_222352.jpg
এখন পেন্সিল দাগের উপর কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম।

ধাপঃ 4

IMG_20240406_222403.jpg
এরপর পেন্সিল দাগগুলো মুছে নিলাম রবারের সাহায্যে।

ধাপঃ 5

IMG_20240406_222412.jpg
এখন হলুদ ও লাল রঙের প্যাস্টেল রং ব্যবহার করলাম পাতার মধ্যে।

ধাপঃ 6

IMG_20240406_222429.jpg
এবারে সবুজ, হলুদ ,গোলাপি রঙের পাতা প্যাস্টেল রং দিয়ে একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240406_222645.jpg
সবশেষে অঙ্কনের নীচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

IMG_20240406_222711.jpg

IMG_20240406_222741.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "রঙিন পাতার আর্ট"। এটা অঙ্কনের পর বেশ আকর্ষণীয় লাগছিলো দেখতে।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীএসো নিজে করি--"রঙিন পাতার আর্ট"
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

অনেক সুন্দর তিনটা পাতার কালারফুল আর্ট করেছেন আপনি। এরকম আর্ট করলে অনেক সুন্দর হয়, আর দেখতেও ভালো লাগে। তিনটা ভিন্ন ভিন্ন কালারের পাতা হওয়ার কারণে আরো সুন্দর লাগতেছে। দক্ষতাকে কাজে লাগিয়ে এই ধরনের আর্টগুলো করলে আমার কাছে অনেক সুন্দর লাগে। আপনি আর্ট করতে অনেক বেশি পছন্দ করেন, এটা তো আপনার আর্ট দিকেই বুঝতে পারতেছি। এই আর্ট করার পদ্ধতি দেখলে, যে কেউই সহজে এটা অঙ্কন করে নিতে পারবে।

 2 months ago 

মোম রং কিনে আনার পর ব্যবহার না করলে বহুদিন আর এগুলো প্রায় নষ্ট হয়ে যায়। এক কালারের সাথে আরেক কালারের ঘষাঘষির জন্যই এটি হয়ে থাকে। যাইহোক আপনার অংকন করা পাতার দৃশ্য অসাধারণ হয়েছে আপু।

 2 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি প্যাস্টেল রং দিয়ে খুবই চমৎকার রঙিন পাতা অংকন করার চেষ্টা করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে ভিন্ন ভিন্ন ধরনের অংকন শেয়ার করে থাকেন যেটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার আজকের এই পাতার অংকন দেখে আমি মুগ্ধ, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর একটা অংকন তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি বেশ চমৎকার একটা আর্ট শেয়ার করেছেন আপু।আপনার রঙিন পাতার আর্টি অসাধারণ হয়েছে। রঙিন পাতার আর্টি আপনি খুবই সহজ ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন। ধন্যবাদ আপু পোস্ট টি শেয়ার করার জন্য।

 2 months ago 

প্যাস্টেল কালার দিয়ে অনেকদিন আমারও আর্ট করতে বসা হয়না। আসলে ইদানিং আর্ট করতে বসার সময়ই পাই না।প্যাস্টেল কালার দিয়ে আর্ট খুব সুন্দর হয়। আপনার আজকের আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে পাতাগুলো এঁকে নিয়ে ভিতরে কালার করাটা অসম্ভব সুন্দরভাবে আপনি করেছেন জন্য এত ভালো লাগছে দেখতে।

 2 months ago 

আপনার করা আর্ট গুলো আমার কাছে অনেক আগে থেকেই ভালো লাগে। খুবই সুন্দর আর্ট করতে পারেন আপনি। রঙিন পাতার আর্ট অনেক ভালো হয়েছে। প্রথমে পেন্সিল দিয়ে পাতার অরিগেমি তৈরি করেছে তারপর বিভিন্ন কালার দিয়ে সুন্দর আর্ট করেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রঙিন পাতার আর্ট অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। প্রথমে পেন্সিল দিয়ে অঙ্কন করেছেন পরবর্তীতে সেটা কালারফুল ভাবে তুলে ধরেছেন আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

রঙিন পাতার আর্ট করেছেন দেখতে অনেক দারুন লাগছে। তিনটি পাতা তিন কালারের হওয়াতে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। আর্টের কালার কম্বিনেশন টাও বেশ দারুন ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট বেশ দারুন ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

রঙিন পাতার দৃশ্যটি দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এই পাতার চিত্র অঙ্কন করেছেন। আসলে পাতাটি রঙিন হওয়াতে আরো সুন্দরময় লাগছে, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68763.18
ETH 3770.45
USDT 1.00
SBD 3.76