"কালো পেন দিয়ে মেহেদী ডিজাইন আর্ট"

in আমার বাংলা ব্লগ4 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি অবশ্য বেশ কিছুটা অসুস্থ।যাইহোক আজ আমি একটি ভিন্নধর্মী আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

কালো পেন দিয়ে মেহেদী ডিজাইন আর্ট:

IMG_20240313_204744.jpg

অনেক দিন ধরেই আর্ট করা হয় না।প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ করলাম কালো পেন দিয়ে মেহেদী ডিজাইন আর্ট।ছোটবেলায় মেহেদী পাতা নিজ হাতে বেঁটে অনেক পরা হতো হাতে কিন্তু এখন আর পরা হয়না অনেক দিন হয়ে গেল।তাই একটি ডিজাইনের আর্ট ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।যদিও ফটোগ্রাফিতে ডিজাইনটি ভালোভাবে ফুটিয়ে তুলতে পারিনি।যাইহোক তবে অঙ্কনের পর সুন্দর লাগছিল ডিজাইনটি দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---
IMG_20240313_204646.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো বলপেন

IMG_20240308_212239.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240313_204527.jpg
প্রথমে আমি পেন দিয়ে অর্ধফুলের চিত্র অঙ্কন করে নেব।

ধাপঃ 2

IMG_20240313_204542.jpg
এখন অর্ধফুলের লাগোয়া করে একটি গোটা ফুল ডিজাইন করে একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240313_204557.jpg
এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের মাধ্যমে।

ধাপঃ 4

IMG_20240313_204612.jpg
একইভাবে আরো একটি গোটা ফুল একে নিয়ে নিলাম।

ধাপঃ 5

IMG_20240313_204722.jpg
এবারে ফুলের পাশে তিনটি করে পাতার ডিজাইন একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240313_204708.jpg
সবশেষে অঙ্কনের নীচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "কালো পেন দিয়ে মেহেদী ডিজাইন আর্ট"

ছবি উপস্থাপন:

IMG_20240313_204629.jpg

IMG_20240313_204744.jpg
এটি অঙ্কনের পর দেখতে বেশ সুন্দর লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে কালো পেন দিয়ে মেহেদী ডিজাইন আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আর মাত্র কয়েকদিন বাদে ঈদ। সামনে দিনে যদি এমনভাবে মেহেদী দিয়ে ডিজাইন হাতে তৈরি করা যায় তাহলে দেখতে বেশ সুন্দর লাগবে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

কালো কলম দিয়ে মেহেদি ডিজাইনটি খুবই সুন্দর হয়েছে দিদি। আপনি অনেক দিন পর আর্ট করলেন।আর প্রতিটি আর্টের ভিন্ন ভিন্ন বিষয়বস্তু থাকে।আপনি ধাপগুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন,এজন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রতিটি আর্টের বিষয় বস্তু আলাদা থাকে। সত্যি আপু আপনার মেহেদী আর্ট চমৎকার হয়েছে। এভাবে হাতে মেহেদী পড়লে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে আর্টটি ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

কালো পেন দিয়ে খুবই সুন্দর মেহেদি ডিজাইন চিত্র অংকন করেছেন। এই চিত্রটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দরভাবে অংকন করেছেন দেখি সত্যি মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই খুশি হলাম আপু। এই জাতীয় আর্ট এগুলো আমার খুবই প্রিয়। প্রথম থেকে শেষ পর্যন্ত সুন্দর অংকন করেছেন। বেশি ভালো লেগেছে ফুল আকৃতি হওয়ার কারণে।

 4 months ago 

কালো পেন দিয়ে খুব সুন্দর একটি মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন। মেহেদির ডিজাইনটি অসাধারণ ছিল। সামনে ঈদ মেহেদির ডিজাইন টা অনেকের কাজে লাগবে। ধন্যবাদ আপু দারুন একটা পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

দিদি ছোটবেলায় আপনার মত আমরা মেহেদী পাতা বেটে হাতে নিতাম সত্যিই সেদিন গুলো অনেক সুন্দর ছিল। অনেক সুন্দর একটি আর্ট পোস্ট আপনি আমাদের সাথে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিত ভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ দিদি প্রত্যেকটি আর্ট এর সাথে আলাদা একটা বিষয়বস্তু থাকে। তবে যাই হোক আজকে কালো পেন দিয়ে দারুন একটি মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে তাছাড়া কিভাবে এমন সুন্দর মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল দিদি।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71