আমার স্বরচিত কবিতা"রামধনু হাওয়া"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"রামধনু হাওয়া"।

IMG_20220805_211639.jpg
সোর্স

প্রকৃতির কাছে আমরা খুবই ক্ষুদ্র ও নগন্য।তাই প্রকৃতির সঙ্গে মোকাবেলা করার ক্ষমতা বা সাধ্যি আমাদের নেই।মানুষের শেষ আশ্রয় যখন হারিয়ে যায় কোন প্রাকৃতিক প্রভাবে তখন সাধারণ মানুষের দুঃখের সীমা থাকে না।যেখানে নদীর জোয়ারের মতো তোলপাড় করে লন্ডভন্ড করে দেয় সবকিছু কিন্তু ভাটা হয় না খুঁজে পাওয়ার জন্য।তেমনি ধুলোময় পৃথিবীতে রঙিন রামধনুর হাওয়াতে এখন বৃষ্টির বড়োই প্রয়োজন।যে বৃষ্টি কৃষকের মুখে হাসি ফুটিয়ে প্রকৃতিকে করে তুলবে রিক্ত-সিক্ত।এইসব ভাবনা নিয়েই আজ লিখে ফেললাম কয়েকটি লাইন।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক---

রামধনু হাওয়া

দক্ষিনা হাওয়ায় উড়ে গেছে
আমার ঘরে খড়ের ছাউনি,
সূর্যের আলো স্পষ্ট হয়ে
প্রতীয়মান হয়,অঝোরে বৃষ্টি।
রং-তুলি দিয়ে আঁকা ছবিটি
ভেসে গেছে নদীর জোয়ারে,
সেখানে ভাটা অনুপস্থিত
জলে মেশানো রক্তস্রোতে।
নীরব ধুলোময় পৃথিবী
প্রতিবাদে ফেটে পড়ে উল্লাসে ভরা কন্ঠ,
শোনায় শুধু আশ্বাসের বাণী।
প্রথম বসন্তের ফুলে মুখরিত শহর
আকাশের রামধনু হাওয়ায় মিশে,
মনের রং আজ বড্ড ক্লান্ত
অবসাদমাখা মনের গহীনে।
বৃষ্টি তুমি নিয়ো না ছুটি
তোমাতে কৃষকের খুনসুটি,
তোমারই প্রয়োজন বিশ্বজুড়ে
সিক্ত-রিক্ত করো হৃদয় জুড়ানো বৃষ্টি।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ধন্যবাদ সকলকে

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপু আপনার কবিতা পড়ে অনেক ভালো লাগলো ।এই কবিতার শব্দ গাথুনি অনেক ভালো লেগেছে। আপনার আগের পরিচয়গুলোও আমি পড়েছি ‌।কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে বিশেষ করে এ ধরনের কবিতা গুলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সময় নিয়ে কবিতাটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 57824.15
ETH 2965.89
USDT 1.00
SBD 3.70