"একটি মাছের চিত্র অঙ্কন"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি আর্ট নিয়ে।আমি প্রতি সপ্তাহে একটি করে অঙ্কন শেয়ার করার চেষ্টা করি।

একটি মাছের চিত্র অঙ্কন:

আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।তাই একটি নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ আর্ট করলাম একটি মাছের চিত্র।যেটার বেশিরভাগ আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টা দ্বারা পেন্সিল দিয়ে আকার চেষ্টা করেছি।তবে যেকোনো আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।ভিন্ন কোনো কিছুর ছবি আঁকতে বেশ ভালোই লাগে।মাছটি অঙ্কন করার পর বেশ কিউট লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো বলপেন
3.রঙিন পেন্সিল
4.রবার

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1


প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর ফুলের বড় পাপড়ির মতো বাঁকা করে একে নেব।

ধাপঃ 2


এরপর মাছের কানের ডিজাইন একে নেব।

ধাপঃ 3


এখন মাছের চোখ ও ঠোঁট ও দুটি পাখনা একে নিলাম পেন্সিল দিয়ে।

ধাপঃ 4


আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 5


এরপর মাছের লেজ ও পিঠে লম্বা করে পাখনা একে নিলাম।

ধাপঃ 6


মাছের মধ্যে এখন দাগ কেটে নেব চারকোনা বক্সের মতো করে।

ধাপঃ 7


এখন মাছের পিঠে ও লেজের কিছু অংশ গাড় পেন্সিল রং করে একে নিলাম।

ধাপঃ 8


এরপর পেন্সিল দাগের উপর দিয়ে কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম।

ধাপঃ 9


এবারে কালো রঙের বলপেন দিয়ে মাছের আশ একে নিয়ে নীল রঙের পেন্সিল দিয়ে মাছের পিঠে গাড় সেপ দিয়ে নেব।

শেষ ধাপঃ


এরপর আমার নাম অঙ্কনের নীচে কালো রঙের বলপেন দিয়ে লিখে নিলাম।তো সবশেষে অঙ্কন করা হয়ে গেল আমার "একটি মাছের চিত্র অঙ্কন"।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের সকলের কাছেও ভালো লাগবে আমার আজকের অঙ্কনটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

দিদি আপনার এই মাছের আর্ট দেখতে আসলেই অনেক কিউট লাগছে। অংকন করতে আমারো অনেক ভালো লাগে কিন্তু সময়ের অভাবে হয়ে ওঠে না। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি ‌।

 last year 

যেকোনো আর্ট করা খুবই সময়ের ব্যাপার।ধন্যবাদ দাদা।

 last year 

হ্যাঁ দিদি আর্ট মানেই অনেক ধৈর্যের ব্যাপার।আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

😊😊

 last year 

🥰🥰

 last year 

আপনার চিত্র অঙ্কন দেখে বেশ ভালো লাগলো । খুব চমৎকার চিত্র অঙ্কন করছেন আপনি। মাছের চিত্র অঙ্কন বেশ সুন্দর এবং নিখুঁত হয়েছে‌। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

বাহ্! দারুণ একটি চিত্র অংকন করেছেন আপু। মাছের চিত্র অংকন দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট গুলো বরাবরই আমার ভীষণ ভালো লাগে। আজকেও তার ব্যতিক্রম নয়। প্রতিটি ধাপের বর্ণনা খুব সুন্দর ভাবে দিয়েছেন। যাইহোক এমন নিখুঁত একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাদের কাছে ভালো লাগলেই আমি আকার প্রতি উৎসাহ পাই,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক সুন্দর একটি মাছের চিত্রাংকন করেছেন। এরকম পেন্সিল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। অনেকদিন ধরে পেন্সিল আর্ট করা হয় না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার কাছে পেন্সিল আর্টগুলো ভালো লাগে জেনে খুশি হলাম।ধন্যবাদ আপু।

 last year 

পেন্সিল দিয়ে কোন আর্ট করলে দেখতে অনেক পেন্সিল দিয়ে কোন কিছু আর্ট করতে আমার অনেক ভালো লাগে। অনেকদিন থেকে পেন্সিল দিয়ে কোন কিছু আর্ট করি না। আজকে আপনার আর্ট করা এই মাছটি দেখে অনেক ভালো লাগলো। দেখতে দারুন হয়েছে আপু।

 last year 

পেন্সিল আর্টগুলি করতে আসলেই অনেক ভালো লাগে আমার নিজের কাছেও।ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু। আর্ট করতে বেশ সময় ও ধৈর্য্যের প্রয়োজন। তাই সবসময় করা হয়ে উঠে না।যাই হোক আপনার আঁকা মাছটি কিন্তু দেখতে বেশ লাগছে। আঁকার ধাপগুলো বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ সুন্দর একটি পেন্সিল আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ আপু।

 last year (edited)

খুবই সুন্দর মাছের চিত্র অংকন করেছেন। এই অংকন দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাইয়া ,এটি ম্যান্ডেলা আর্ট নয় তবে কিছুটা করার চেষ্টা করেছিলাম।যাইহোক ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ একটা আর্ট করলেন দিদি। মাছটা তো মনে হচ্ছে সাঁতার কেটে আমার কাছেই চলে আসছে। ঠিক এরকম বাস্তবিক মাছ আমি দেখেছি। তবে এই মাছের নাম কি তা তো বললেন না। আমি তো অনেকক্ষণ পর্যন্ত ভেবেছি এই মাছের নাম কি হতে পারে কিন্তু সংগ্রহ করতে পারিনি। পেন্সিল আর্ট আমার খুব পছন্দের। এটি অংকন করেছেন দেখে বেশ পছন্দ হয়েছে আমার ।

 last year 

ভাইয়া ,আমি নিজেই জানি না মাছটির নাম কি।নিজের কল্পনা দ্বারা আকলাম ,তবে বাস্তবে এই মাছ আছে।ধন্যবাদ আপনাকে।

 last year 

মাছের অনেক সুন্দর একটি চিত্র অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাছের লেজের এবং পিঠের অংশে চিত্র অঙ্কনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। একই সাথে মাছের শরীরের মাঝখানে দাগ টেনে চারকোনা করে ডিজাইন করে দেয়াটাও সত্যিই অসাধারণ হয়েছে। চমৎকার একটি চিত্র অংকনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া, অনেক সুন্দর ও সাবলীল মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58607.22
ETH 2616.94
USDT 1.00
SBD 2.43