স্বরচিত কবিতা : "ছোট্ট ভুল"

in আমার বাংলা ব্লগ10 months ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও মোটামুটি ভালোই আছি।তাই চলে আসলাম আমি @green015 যথা নিয়মে আপনাদের মাঝে নতুন একটি কবিতা শেয়ার করতে।

IMG_20231109_015009.jpg
সোর্স

কবিতা হলো মানুষের মনের উপলব্ধি,মনের অনুভূতি দ্বারা ব্যক্ত কিছু বাক্য।কবিতা লিখতে আমার বরাবরই খুব ভালো লাগে।একটি ছোট্ট কবিতার মাধ্যমে একটি বৃহৎ বিষয়কে তুলে ধরা যায় সুন্দরভাবে।তাই প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও চলে আসলাম নতুন একটি ভালোবাসার কবিতা নিয়ে।আমি চেষ্টা করি প্রতিনিয়ত ভিন্ন ভিন্ন কিছু উপস্থাপন করার এবং সপ্তাহে একটি কিংবা দুটি করে কবিতা লেখার।তাই এই সপ্তাহেও একটি কবিতা লিখে ফেললাম।এই কবিতায় ভালোবাসার এক বাস্তব রূপকে তুলে ধরা হয়েছে।বাস্তব বড়ই নির্মম, অনেক সময় ছোট্ট ভুলে বিচ্ছিন্ন হতে পারে ভালোবাসায় গড়ে তোলা একটি সুন্দর সম্পর্ক।তো এই ভাবনাটিই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমার কবিতার মাধ্যমে।আশা করি ভালো লাগবে আপনাদের সকলের কাছে আমার আজকের কবিতাটি।তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক----

ছোট্ট ভুল

আমার বাগানে ফুটেছিল ছোট্ট একটি ফুল
ঋতুর আগমনে বদলে যেত তার সব রং
রংধনুর মতোই সুন্দর হয়ে ছড়িয়ে পড়তো রংয়ের ঢেউ
কখনোই মলিন হতো হতো না দুর্যোগে
ভালোবাসায় মনের প্রাসাদ ছেয়ে যেত সবুজ উদ্যানে
সেই উদ্যানে পাখিরা গাইতো গান
ভ্রমরেরা পান করতো মধু
বাচ্চাদের কলহে ছেয়ে যেত ফুলের বাগান
হাজার বসন্ত রঙিন হয়ে আসতো জীবনে।
কিন্তু হঠাৎ একদিন সেইসব স্তব্ধ হলো
মিশে গেল সব আনন্দের মুহূর্তগুলি
থেমে গেল নতুন বসন্ত আসার ঠিকানা
ভালোবাসায় খরা দেখা দিল ছোট্ট ভুলে
মনের আকাশে একরাশ মেঘ জমেছে
কালো অন্ধকারে তা ছেয়ে
সব রঙিনতা ছাই হয়ে মেশে
পায়ে মাড়ানো লুটানো পাপড়ির দেশে
সুন্দর সম্পর্কের বেড়াজালে একটি ছেদ
ছোট্ট ভুলে বিচ্ছিন্ন সপ্ততরীর ভেদ
ধীরে ধীরে ঋতুরা বদলে গেল রংহীনে
ম্লান ফুলের দল এখন ভ্রমরের অভাবে।।


আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীকবিতা
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

এই কবিতার মাধ্যমে আপনি ভালোবাসার একটা বাস্তব রূপকে তুলে ধরার চেষ্টা করেছেন দেখে ভালো লাগলো দিদি। আসলেই ছোট্ট একটা ভুলের জন্য, গড়িয়ে তোলা সুন্দর একটা ভালোবাসার সম্পর্ক নষ্ট হয়ে যেতে পারে, এটা একেবারে সত্য কথা। এই টপিক টা নিয়ে কবিতা লিখে সবার মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লেগেছে।

 10 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বাস্তবসম্মত একটি কবিতা আমাদেরকে উপহার দিলেন দিদি। সম্পর্ক অনেক ভালোভাবে চলতে থাকে হঠাৎ করেই ছোট ভুলের জন্য তা মলিন হয়ে যায়। মনের আকাশে একরাশ মেঘ জমে যায়। আপনার কবিতার কথাগুলো দারুণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার সুন্দর মতামত জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

দিদি আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ছোট্ট ভুল কবিতার নামটি যেমন সুন্দর আর পুরো কবিতাটিও অসাধারণ লিখেছেন। জীবনে ছোট্ট একটি ভুল থেকে ভালোবাসার সম্পর্ক শেষ পরিণতি পর্যন্ত গড়িয়ে যায়। বেশ সুন্দরভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু।

 10 months ago 

আসলেই ছোট্ট ভুলে সুন্দর সম্পর্কগুলো দুমড়ে মুচড়ে যায়।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35