আমার স্বরচিত কবিতা "গল্পগুলি" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"গল্পগুলি"।

IMG_20220517_072753.jpg
সোর্স

প্রত্যেক মানুষের জীবনে নানারকম গল্প থাকে।সেই গল্পগুলো আনন্দদায়ক আবার কষ্টের হয়ে থাকে।নিজের গল্পগুলো কেউ অন্যের সঙ্গে প্রকাশ করেন কেউবা নিজেই নিজের মণিকোঠায় আবদ্ধ করে থাকেন।আর নিজের দুঃখগুলো একান্তই নিজের অন্তরে স্থান দিয়ে লুকিয়ে রাখেন।এই গল্প হাজারো প্রতিচ্ছবিকে নির্দেশ করে, যেখানে স্বপ্ন উকি দিয়ে ভেঙ্গে যায়,ইচ্ছেরা ডানা মেলে আবার নীরবে কান্নার গল্প।যেখানে আমার জীবন এক নীরব শ্রোতা হয়ে বেঁচে থাকতে চায় , অন্যের গল্পের মাঝে নিজের গল্পগুলো লুকিয়ে।হয়তো আমার মতো অনেকেরই একই অনুভূতি।সেই পরিপ্রেক্ষিতে লিখে ফেললাম কয়েক লাইন।তো চলুন শুরু করা যাক---

গল্পগুলি

আমার জীবনের গল্পগুলো শুধু আমারই থাক!
একান্তই মনের মধ্যে বন্দী হয়ে---
স্বপ্নগুলো তছনছ হওয়ার গল্প,
নিজের সঙ্গে নিজের যন্ত্রণার গল্প,
ইচ্ছেগুলো পাখা মেলে দেওয়ার গল্প ,
প্রতিক্ষণে নীরবে কান্নার গল্প!!

আমার কথাগুলো না হয় তোমাদের অজানাই থাকুক।
তোমরা নিজেদের গল্পের লেখক হও।
কখনো নদীর পাড়ে-- নিরালায়--
সেই গল্পগুলো শুনিও আমায়।
তোমাদের গল্পের, আমি নির্বাক শ্রোতা
আমার গল্প না হয় মনেতে আবদ্ধই থেকে যাবে।

আমার গল্পগুলো এক একটি স্মৃতি
ধূসর কবিতার পাতায় বিদ্ধ--
আমি তাকে অঙ্কন করে রেখেছি
অধরা প্রতিচ্ছবির মিশেলে মনের দেওয়ালে।
তোমাদের আলোকময় জীবনের গল্পে না হয়,
অন্তরালে থাকুক আমার একরাশ অন্ধকারময় গল্পগুলি!!

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আমার জীবনের গল্পগুলো শুধু আমারই থাক!
একান্তই মনের মধ্যে বন্দী হয়ে---

বাস্তবমুখী একটি কবিতা লিখেছেন দিদি। আসলেই নিজের ব্যর্থতার গল্প গুলো নিজের মধ্যেই রাখতে হয়। অন্যদেরকে বলতে গেলেই আমার দুঃখ গুলো তাদের কাছে হাসি-তামাশার বিষয় হয়ে যাবে। তাই জীবনের গল্পগুলো নিজের মনের ভেতর আবদ্ধ করে রাখাই উত্তম।

 2 years ago 

অন্যদেরকে বলতে গেলেই আমার দুঃখ গুলো তাদের কাছে হাসি-তামাশার বিষয় হয়ে যাবে।

দারুণ অর্থ প্রকাশ করেছেন আপু, এটি বর্তমানে বাস্তবতার একটি রোগ। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কথাগুলো না হয় তোমাদের অজানাই থাকুক।
তোমরা নিজেদের গল্পের লেখক হও।

কখনো কোন একদিন আমিও জীবনের গল্প লিখবো। পড়বেন তো আমার গল্প 🤗
কি বলবো অসাধারণ হয়েছে আজকের কবিতাটি। কিন্তু কোথায় যেন একটু কষ্টের সুর বাজছে। ।।।।।

 2 years ago 

কখনো কোন একদিন আমিও জীবনের গল্প লিখবো। পড়বেন তো আমার গল্প।

অবশ্যই পড়বো👍 ভাইয়া, কোনো এক নদীর পাড়ে বসে নিরালায় 🤗।কষ্ট নিয়েই তো জীবন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। বিশেষ করে কবিতার নামটি আমার কাছে বেশি ভালো লেগেছে। গল্পগুলি নাম প্রথমে দেখে ভেবেছিলাম এটি হয়তো গল্প। কিন্তু গল্পের নাম দিয়ে দারুন করে কবিতা লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কবিতার মধ্যেই হাজারো গল্প গেঁথে রয়েছে।অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আমার গল্পগুলো এক একটি স্মৃতি
ধূসর কবিতার পাতায় বিদ্ধ--
আমি তাকে অঙ্কন করে রেখেছি
অধরা প্রতিচ্ছবির মিশেলে মনের দেওয়ালে।
তোমাদের আলোকময় জীবনের গল্পে না হয়,
অন্তরালে থাকুক আমার একরাশ অন্ধকারময় গল্পগুলি!!

আসলেই কিছু কিছু গল্প আমাদের অন্তরালেই থেকে যায়।যাইহোক, আপনার কবিতার প্রশংসা করতেই হবে।

 2 years ago 

কিছু মানুষের জীবনের গল্প এইরকমই হয় ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসম্ভব সুন্দর একটা কবিতা উপহার দিয়েছেন। আপনি ঠিকই বলেছেন মানুষের জীবনে হাসি-আনন্দ দুটোই থাকে। কেউ বা নিজের হাসিখুশি দিনগুলো সবার সাথে শেয়ার করে। কেউ বা নিজের কষ্টগুলো বুকে চেপে রাখে। আপনিও আপনার মনের কথাগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন। আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

কবিতার সুন্দর অর্থ প্রকাশ করেছেন, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই বিষয়টি নিয়ে কখনো সেইরকম ভেবে দেখিনি। আজ আপনার কবিতা থেকে কবিতা গুলো মনে হচ্ছে। আমিও এই প্রকৃতির মনের কথাগুলো লুকিয়ে রাখি। কাউকে বলি না হয়তো বলার মতো সেরকম কেউ নাই। যাইহোক সেটা কোনো ব‍্যাপার না। গল্পগুলি কবিতা টা অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর ছিল ভাষার ব‍্যবহার টা।।

 2 years ago 

কাউকে বলি না হয়তো বলার মতো সেরকম কেউ নাই।

হয়তো বলার মতো থাকলেও সে কতটুকু বুঝবে এই ভয়ে অনেকেই বলেন না ভাইয়া, আপনার কথার পরিপ্রেক্ষিতে বললাম।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিকই বলেছেন।প্রত্যকটা মানুষের জীবনে কিছু কিছি গল্প থাকে।যাই হোক আপনার কবিতাটা বেশ সুন্দর, নামটা ও বেশ ভালো গল্পগুলি।লাইনগুলো বেশ চমৎকার।

আমার কথাগুলো না হয় তোমাদের অজানাই থাকুক।
তোমরা নিজেদের গল্পের লেখক হও।
কখনো নদীর পাড়ে-- নিরালায়--
সেই গল্পগুলো শুনিও আমায়।
তোমাদের গল্পের, আমি নির্বাক শ্রোতা
আমার গল্প না হয় মনেতে আবদ্ধই থেকে যাবে।

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মানুষের জীবন গল্প দিয়েই গাঁথা।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ, আপু দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। কবিতাটি পড়ে জীবন সম্পর্কে অনেক কিছু শিখলাম আসলে জীবনের গল্পটা অনেক বড় একটা জিনিস আমরা একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল শ্রদ্ধা এবং শুভকামনা।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ইদানিং দেখছি অনেকে সুন্দর সুন্দর কবিতা লিখছে। সবাই কত টেলেন্টেড । আপনার কবিতার শিরোনামটি অনেক সুন্দর হয়েছে দিদি। সেই সাথে চমৎকার একটি সারাংশ লিখেছেন কবিতা শুরুর আগে। মূল প্রেক্ষাপট অনেক ইন্টারেসটিং ছিল। ভাল লেগেছে আমার

 2 years ago 

ইদানিং দেখছি অনেকে সুন্দর সুন্দর কবিতা লিখছে। সবাই কত টেলেন্টেড ।

ঠিক বলেছেন ভাইয়া, তবে প্রথম প্রথম আমিসহ মাত্র কয়েকজন লিখতেন কবিতা।আমি প্রথম থেকেই এই কমিউনিটিতে আছি আর এই কমিউনিটিতে আমি আমার লেখা একটা কবিতা দিয়ে পোষ্ট করা শুরু করেছিলাম।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61555.74
ETH 2980.33
USDT 1.00
SBD 2.51