আমার স্বরচিত কবিতা: "কিছু অনুভূতি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমিও বেশ ভালো আছি।তাই আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।তো সেই ভালো লাগা থেকেই প্রতি সপ্তাহে আমি একটি করে কবিতা মন থেকে লেখার চেষ্টা করি।আসলে আজ যখন সন্ধ্যায় উঠানে হাঁটছিলাম তখন হঠাৎ করেই মাথায় একটি ভাবনা এলো।আমার আবার মাথায় ভাবনা আসলে না লিখে থাকতে পারি না।ভাবনা শেষ করেই দেখলাম একটি গোটা কবিতা লিখে ফেলেছি।আমার কবিতার বিষয় হচ্ছে অনুভূতিকে কেন্দ্র করে।আসলে অনুভূতিগুলি মনে হয় এমনই হয়।যার সঙ্গেই তুলনা করিনা কেন অনুভূতির কোনো শেষ বা ইতি নেই।সেই ভাবনাতেই লিখে ফেললাম একটি কবিতা।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন কবিতাটি শুরু করা যাক----

IMG_20230126_183659.jpg
সোর্স

কিছু অনুভূতি

কিছু অনুভূতি ঠিকরে পড়ে চাঁদের আলোর মতো
কিছু অনুভূতি বিচ্ছুরিত হয় নদীর ঢেউয়ের মতো
কিছু অনুভূতি খসখসে পাতার মতো ভেঙে পড়ে
কিছু অনুভূতি লজ্জাবতী পাতার মতো গুটিয়ে নেয় নিজেকে।


কিছু অনুভূতি সঙ্গোপনে থেকে যায় মনের কোঠায়
কিছু অনুভূতি থেকে যায় ডায়েরির পাতায়
আবার কিছু অনুভূতি থেকে যায় অব্যক্ত ভাষায়
কিছু অনুভূতি রয় অলিখিত খাতায়।

কিছু অনুভূতি পুরোনো দিনের মতো আবছা
কিছু অনুভূতি ভোরের শিশির বিন্দু
কিছু অনুভূতি শেষ বেলার ছায়া
কিছু অনুভূতি রক্তিম সূর্যের আভা।

কিছু অনুভূতি বৃষ্টি হয়ে ঝরে পড়ে
কিছু অনুভূতি আবেগ নিয়ে খেলা করে
কিছু অনুভূতি চোখের পাতা নারে
কিছু অনুভূতি ঠোঁট কাঁপায়
তবুও তার শেষ ঠিকানা থাকে অদূরে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸

অভিবাদন্তে: @green015





Sort:  
 2 years ago 

আপু অনুভুতি নিয়ে বেশ চমৎকার একটি কবিতা আপনি শেয়ার করেছেন। কবিতার প্রতিটি লাইন বেশ সুন্দর ছিল। তবে আমার কিন্তু নিচের লাইনগুলো অনেক ভাল লেগেছে।

কিছু অনুভূতি বৃষ্টি হয়ে ঝরে পড়ে
কিছু অনুভূতি আবেগ নিয়ে খেলা করে
কিছু অনুভূতি চোখের পাতা নারে
কিছু অনুভূতি ঠোঁট কাঁপায়
তবুও তার শেষ ঠিকানা থাকে অদূরে।।

 2 years ago 

ধন্যবাদ আপু,আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কথা একেবারে বাস্তব জীবনে কিছু অনুভূতি মনে পড়লে ঠোঁটের কিনারায় হাসি ফোটে। আবার কিছু অনুভূতি মনে পড়লে চোখে তে শ্রাবণের অশ্রু ঝরে। কবিতা প্রতিটি ছন্দ অসাধারণ ছিলো।

কিছু অনুভূতি বৃষ্টি হয়ে ঝরে পড়ে
কিছু অনুভূতি আবেগ নিয়ে খেলা করে
কিছু অনুভূতি চোখের পাতা নারে
কিছু অনুভূতি ঠোঁট কাঁপায়
তবুও তার শেষ ঠিকানা থাকে অদূরে।

এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মন্তব্য পেয়ে অনুপ্রাণিত হলাম,ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই অনুভূতি নিয়েই আমাদের এতো কিছু! কিছু অনুভূতি অব্যক্ত ডায়রীর শেষ পাতায়ই পড়ে থাকে, অলিখিত অনুভূতি! কিছু অনুভূতি থাকে তিক্ততার, ভালোবাসার! অনুভূতি ব্যাপারটাই যেন আপেক্ষিক! দারুণ লিখেছেন দিদি 🌼🦋

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, অনুভূতি ঘিরেই যেন সবকিছু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি অনুভুতি ছাড়া কবিতা কখনোই সম্ভব নয় ৷ আসলে সব কিছুর মুল হলো অনুভুতি যেটা ছাড়া জীবনের অর্থ নেই ৷
আপনার মনের অনুভুতি নিয়ে লেখা সুন্দর কবিতা প্রতিটি লাইন ছিল অনেক গভীর ৷ আপনি ঠিকি বলেছেন মনের অনুভুতির শেষ নেই ৷
ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপনা করার জন্য ৷

 2 years ago 

সত্যিই তাই, অনুভূতিহীন জীবন অর্থহীন।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ দাদা।

 2 years ago 

আমার কাছে কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর একটি টপিক নিয়ে আজকের কবিতাটি লিখলেন পড়ে খুবই ভালো লেগেছে। আপনার কবিতাটির এক একটি লাইন একেবারে মন ছোঁয়া ছিল। আমি কবিতা লিখতে যেমন ভালোবাসি পড়তে তেমনি ভালো লাগে। আমি তো আপনার কবিতাটি পড়ার সময় একেবারে কবিতার মাঝেই হারিয়ে গিয়েছিলাম। ভালোই ছিল কবিতাটি।

 2 years ago 

কবির লেখা পড়ে পাঠকেরা হারিয়ে যাবে লেখার মাঝে,এতেই কবিতা লেখার প্রকৃত সার্থকতা আপু।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

উঠানে হাটতে হাটতে আপনি আপনার অনুভূতিগুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আপনার অনুভূতিগুলো পড়ে আমার নিজের অনুভূতিগুলো নাড়া দিল। কিছু অনুভূতি কবিতাটি পড়ে খুব ভাল লেগেছে। ধন্যবাদ দিদি।

 2 years ago 

লেখকের লেখা পড়ে পাঠকের মন নাড়া দেবে এতেই কবিতা লেখার প্রকৃত সার্থকতা ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কিছু অনুভূতি সঙ্গোপনে থেকে যায় মনের কোঠায়
কিছু অনুভূতি থেকে যায় ডায়েরির পাতায়
আবার কিছু অনুভূতি থেকে যায় অব্যক্ত ভাষায়
কিছু অনুভূতি রয় অলিখিত খাতায়।

বলতে গেলে এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই কবিতাটি। আমার কাছে কবিতা পড়তে একটু বেশি ভালো লাগে। আপনার "কিছু অনুভূতি" এই কবিতাটি সত্যি খুবই মনমুগ্ধকর ছিল।

 2 years ago 

আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু অনুভূতি নিয়ে দুর্দান্ত একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতি সপ্তাহে আপনি একটি করে কবিতা আমাদের মাঝে শেয়ার করেন তা জেনে ভালো লাগলো আপু। উঠোনে হাঁটতে হাঁটতে মনের ভিতরে ভাবনা গুলো সুন্দরভাবে লিখেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার মতামত তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58400.82
ETH 2567.08
USDT 1.00
SBD 2.38