তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা: "পেন্সিল স্কেচে লাজুক-খ্যাক ও তার বাড়ি অঙ্কন"

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।যদিও সামনে অনার্সের ফাইনাল এক্সামের জন্য বেশ ব্যস্ততায় দিন কাটছে।কিন্তু ভালোবাসার স্থানকে তো আর দূরে সরিয়ে রাখা যায় না তাই মনের টানে,প্রানের টানেই চলে আসলাম তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে।আর আজকের আর্ট পোষ্টটি সম্পূর্ণ-ই আলাদা ধরনের অন্যান্য দিনের থেকে।আমাদের কমিউনিটিতে নতুন নতুন নানা প্রতিযোগিতার আয়োজন করে থাকেন এডমিন ও মডারেটররা।সেইজন্য এডমিন ও মডারেটর ভাইয়া ও আপুদেরকে জানাই অনেক ধন্যবাদ।এছাড়া আমাদের শ্রদ্ধেয় বড় দাদা তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে যে বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছেন তার মধ্যে আমি আরেকটি বিষয়কে তুলে ধরার চেষ্টা করেছি।এইজন্য বিশেষভাবে ধন্যবাদ ও ভালোবাসা জানাই আমাদের শ্রদ্ধেয় ও প্রিয় বড় দাদাকে।কারন তিনি ছাড়া এ সবই অকল্পনীয়।

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা: "পেন্সিল স্কেচে লাজুক-খ্যাক ও তার বাড়ি অঙ্কন"

IMG_20240609_112402.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি সম্পূর্ণ একটি নতুন আঙ্গিকের আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান উপলক্ষে আমাদের ভালোবাসার ও প্রিয় পরিবার আমার বাংলা ব্লগের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বকে তুলে ধরার চেষ্টা করেছি।যে হচ্ছে আমাদের সকলের প্রিয় কিউট লাজুক-খ্যাক।ধীরে ধীরে লাজুক খ্যাক বেড়ে উঠছে,এইজন্য তারও তো একটা নিজস্ব বাসস্থান প্রয়োজন নাকি! তাই পেন্সিল স্কেচে আমার সামান্য দক্ষতা দিয়ে একে ফেললাম একটি কিউট লাজুক খ্যাক ও তার বাড়ি।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক---

IMG_20240609_112338.jpg

উপকরণসমূহ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

1.সাদা কাগজ
2.বিভিন্ন ধরনের পেন্সিল
3.স্কেল
4.বলপেন
5.টিস্যু পেপার ও
6.রবার

IMG_20240609_112022.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

ধাপঃ 1

IMG_20240609_112031.jpg
প্রথমে আমি স্কেল ও পেন্সিল দিয়ে একটি ঘরের গঠন একে নিলাম।

ধাপঃ 2

IMG_20240609_112045.jpg
এরপর পেন্সিল দিয়ে ঘরের কাঠামো একে নিলাম দাগ টেনে।

ধাপঃ 3

IMG_20240609_112102.jpg
এবারে পেন্সিলের গুঁড়া করে নিলাম।

ধাপঃ 4

IMG_20240609_112118.jpg
এখন আমি আমার আঙুলের সাহায্যে পেন্সিল গুঁড়া মিশিয়ে নিলাম কাগজের উপরে।

ধাপঃ 5

IMG_20240609_112132.jpg
এবারে ঘরের চারিপাশে পেন্সিল গুঁড়াগুলি কালো সেট করে একে নিলাম।

ধাপঃ 6

IMG_20240609_112145.jpg
এরপর কালো সেটের মধ্যে পেন্সিল দিয়ে ঘরের একপাশে গাছ একে নিলাম।

ধাপঃ 7

IMG_20240609_112201.jpg
এবারে একটি বসে থাকা কিউট লাজুক-খ্যাক একে নিলাম।

ধাপঃ 8

IMG_20240609_112215.jpg
এখন পেন্সিল গুঁড়া দিয়ে দিলাম ছড়িয়ে লাজুক-খ্যাকের উপর।

ধাপঃ 9

IMG_20240609_112240.jpg
এরপর লাজুক খ্যাকের উপর সেট করে একে নিলাম টিস্যু পেপারের সাহায্যে।তারপর রবারের সাহায্যে মুছে নিলাম আশেপাশের পেন্সিল সেটগুলি।

শেষ ধাপঃ

IMG_20240609_112308.jpg
সবশেষে অঙ্কনের নীচে আমার নামটি লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপন:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

IMG_20240609_112322.jpg

IMG_20240609_113053.jpg

IMG_20240609_112338.jpg

IMG_20240609_112402.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "পেন্সিল স্কেচে লাজুক-খ্যাক ও তার বাড়ি"।এটি অঙ্কনের পর বেশ সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেই ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

বিষয়তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা: "পেন্সিল স্কেচে লাজুক-খ্যাক ও তার বাড়ি"
শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20240429_201646.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

ল্যাজুক খ্যাক বেড়ে উঠেছে তার জন্য সুন্দর একটি বাসস্থান তৈরি করেছেন আপু।আপনার পেন্সিল আর্ট দেখে অনেক ভালো লাগলো। সত্যি আপু এমন সাদা কাল আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার উৎসাহমূলক মন্তব্য পড়ে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

 last month 

আসলেই তো বিষয়টা চিন্তা করে দেখিনি আমাদের লাজুক খ্যাক দিন দিন বড় হচ্ছে তাই তার জন্য নতুন একটি আবাসস্থান প্রয়োজন সেই আঙ্গিকে চমৎকার আর্ট করেছেন খুবই সুন্দর লেগেছে। আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

এখন থেকে চিন্তা করুন ভাইয়া☺️☺️,ধন্যবাদ আপনাকে।

 last month 

লাজুক-খ্যাক ও তার বাড়ি অঙ্কন অংকন করেছেন দেখে ভালো লাগলো আপু। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে। অনেক দিন থেকে পেন্সিল আর্ট করা হয় না। আপনার আর্ট বেশ ভালো লাগলো আপু। দারুন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করা ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আমার আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপু।

 last month 

আপনি লাজুক খ্যাকের বেড়ে ওঠা ও তার বসবাসের কথা চিন্তা করে তার জন্য একটি বাড়ি এঁকেছেন দেখে ভালো লাগছে । আর এই এআর্টটি আঁকার মাধ্যমে আপনি প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে আরো ভালো লাগল । আপনার জন্য অনেক শুভকামনা রইল আপনার আর্টটি ভালই হয়েছে ।

 last month 

আপনার সাবলীল মতামত পড়ে অনুপ্রেরণা পেলাম, ধন্যবাদ আপু।

 last month 

আজ আপনি অনেক সুন্দর একটা পেন্সিল আর্টের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। যেটা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক সুন্দর করে একটা শিয়াল অঙ্কন করেছেন, সেই সাথে তার ঘরও এঁকেছেন দেখে খুব ভালো লেগেছে। আমার কাছে কিন্তু আপনার হাতের এই নিখুঁত কাজটা অসম্ভব দারুন লেগেছে।। এই ধরনের হাতের কাজগুলোর প্রশংসা না করে থাকাই যায়না। দারুন একটা আর্ট নিয়ে অংশগ্রহণ করলেন। এজন্য ধন্যবাদ।

 last month 

আপনার আর্টের কাছে আমার আর্ট খুবই সামান্য আপু,তবুও চেষ্টা করেছি।আপনার মন্তব্য পড়ে অনুপ্রেরণা পেলুম, অসংখ্য ধন্যবাদ আপনাকে ও।

 last month 

তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে দারুন ভাবে পেন্সিল স্কেচের মাধ্যমে লাজুক-খ্যাক ও তার বাড়ির চিত্রঅঙ্কন করেছেন। পেন্সিল স্কেচের মাধ্যমে চিত্রটি খুব দারুণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 last month 

আপনার প্রশংসামূলক মন্তব্য পড়ে ভালো লাগলো আপু,ধন্যবাদ আপনাকে ও।

 last month 

অনেক সুন্দর ছিল আপু আপনার পেন্সিল দিয়ে আঁকানো এ লাজুকখ্যাকের সুন্দর আর্ট। অনেক সুন্দর ভাবে আপনি লাজুক খ্যাকের এই চিত্র অঙ্কন করার চেষ্টা করেছে। বেশ অনেক অনেক ভালো লাগলো আপনার সুন্দর এই দক্ষতা দেখে।

 last month 

আপনার সুন্দর মতামত পড়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 last month 

প্রতিযোগিতা উপলক্ষে আপনি দারুন একটি পেন্সিল স্কেচ করেছেন আপু। আপনার তৈরি করা পেন্সিল স্কেচ অসাধারণ হয়েছে। লাজুক খ্যাক ও তার বাড়ি অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভীষণ ভালো লেগেছে। অসাধারণ হয়েছে আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

আপনার কাছে আমার অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে আপু। বেশ সুন্দর ভাবে ও দক্ষতার সহিত লাজুক খ্যাক এর ছবিটি এঁকেছেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 last month 

ধন্যবাদ আপু,শুভকামনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44