"মাছ বাজারের কিছু ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম একটি সম্পূর্ণ ভিন্নধর্মী ফটোগ্রাফী ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একটি বা দুটি করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আমি মাছের বাজারের কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করবো।তাছাড়া দুইদিন আগেও আমি আলাদা আলাদা মাছের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম।এই ছবিগুলো আমি বর্ধমান শহরের তেঁতুলতলা বাজার থেকে সংগ্রহ করেছিলাম।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র: 1

IMG-20231007-WA0008.jpg
এই ছবিতে অনেকগুলো মাছের দৃশ্য ফুটে উঠেছে।বিশেষ করে ট্যাবলেট ও টেংরা মাছের দৃশ্য স্পষ্ট।এই ট্যাবলেট মাছ দুই ধরনের হয়ে থাকে।একটি সোনালী রঙের ও অন্যটি সাদা রঙের।ট্যাবলেট মাছকে জাপানি রুই মাছও বলা হয়।ট্যাবলেট মাছে প্রচুর পরিমাণে ডিম হয়ে থাকে। আমার কাছে মাছের ডিম ও টেংরা মাছ খেতে খুবই ভালো লাগে।

আলোকচিত্র: 2

IMG-20231007-WA0007.jpg
এটি হচ্ছে সামুদ্রিক ভেটকি মাছ।যদিও এই মাছটি আমার কাছে ভোলা মাছের মতোই দেখতে লাগছিল।কিন্তু দোকানদারের ভাষ্যমতে, এটি সামুদ্রিক ভেটকি মাছ।ভেটকি মাছ আমাদের এলাকায় পাতাড়ি মাছ নামেও পরিচিত।দেশি ভেটকি মাছের মুখের দিকে অনেকটা বাঁকা থাকে কিন্তু সামুদ্রিক ভেটকি মাছগুলি অনেকটা আলাদা রকমের দেখতে।

আলোকচিত্র: 3

IMG-20231007-WA0003.jpg
এটি হচ্ছে বিভিন্ন ধরনের মাছের দৃশ্য।বিশেষ করে রুই,কাতলা ও মৃগেল মাছ প্রভৃতি দেখা যাচ্ছে।আর এই মাছগুলো খুবই সুস্বাদু খেতে।কারন এই মাছগুলো দেশি ও খুবই মিঠে স্বাদের খেতে হয়।এই মাছের পাশে বেশ কিছু সামুদ্রিক মাছ রাখা রয়েছে যেগুলোকে দেখে আমি ভেবেছিলাম প্রথমে ইলিশ মাছ।কিন্তু ইলিশ মাছের মতো দেখতে হলেও এগুলো এক ধরনের সামুদ্রিক মাছ।

আলোকচিত্র: 4

IMG-20231007-WA0004.jpg
এটা হচ্ছে আমাদের সকলের পছন্দের গলদা ও বাগদা চিংড়ির ছবি।আর এই দুটি চিংড়িই আমার খুবই প্রিয়।এখানে ছোট ও বড় গলদা চিংড়িকে দুইভাগে ভাগ করে আলাদা পাত্রে রাখা হয়েছে।এখানে অধিকাংশ মাছই অনেক টাটকা পাওয়া যায়।

আলোকচিত্র: 5

IMG-20231007-WA0006.jpg
এটি হচ্ছে পাঙ্গাস মাছের ছবি।যদিও এই মাছের চাহিদা বাংলাদেশে প্রচুর।অনেকেই পাঙ্গাস মাছ অতিরিক্ত তেলযুক্ত হওয়ায় ক্ষতির সম্ভাবনা আছে বলে খেতে চান না।তবে এটা আমার খুবই প্রিয় একটি মাছ।যদিও এই পাঙ্গাসগুলি একটু শক্ত ধরনের হয়ে থাকে।

আশা করি আপনাদের সকলের কাছেও ভালো লাগবে আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসredmi note 10 pro max
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা মাছ বাজারের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে রুই মাছের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার কাছে রুই মাছের ফটোগ্রাফিটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া,ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আমি মাছ সম্পর্কে খুবই কম জানি, ইলিশ মাছ চিংড়ি মাছ এবং কৈ মাছ ছাড়া আর কোন মাছ আমি চিনি না। যাক আপনার পোষ্টের মাধ্যমে নাম এবং ছবিসহ মাছগুলো দেখলাম খানিকটা আইডিয়া হল।

 9 months ago 

আপনার মন্তব্য পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আমাদের খাদ্য তালিকায় মাছ অন্যতম। কম বেশি সকলে মাছ খেতে অনেক বেশি পছন্দ করেন। আপনি কিন্তু মাছের বাজার থেকে খুব সুন্দর সুন্দর মাছের ফটোগ্রাফি নিলেন। মাছ গুলো দেখতে অনেক তাজা তাজা ছিল। অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেয়ে।

 9 months ago 

হ্যাঁ আপু, মাছগুলো অনেক টাটকা ও জ্যান্ত ছিল।আমি শুধু মাছের ফটোগ্রাফি করেছি এমন নয়,তিনপ্রকার মাছ কিনেও এনেছি।ধন্যবাদ আপু।

 9 months ago 

মাছ বাজারে কিছু ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এখানে আপনি অনেকগুলো মাছ এবং তার সাথে সুন্দর কিছু বর্ণনা আমাদের সাথে শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 9 months ago 

আপনাকেও ধন্যবাদ আপু,শুভকামনা অবিরাম।

 9 months ago 

আপনি তেঁতুলতলা বাজার থেকে খুব সুন্দর মাছের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার মাছ বাজারের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে। আপনি প্রতি সপ্তাহে একটি বা দুটি ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করেন। তবে মাছের চাহিদা মানুষের কাছে অনেক বেশি। যাই হোক আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে এবং বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মাছের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago (edited)

মাছের চাহিদা সবসময়-ই বেশি থাকে,ঠিকই বলেছেন।ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

আপনি অনেক সুন্দর করে কিছু মাছের ফটোগ্রাফি করেছেন। আপনার মাছের ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে।তেঁতুলতলা বাজারে মাছের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করে করেছেন। তবে আমার কাছে ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো চিংড়ি মাছ এবং পাঙ্গাস মাছের ফটোগ্রাফি গুলো। কারণ চিংড়ি মাছ এবং পাংকাস মাছ আমার অনেক প্রিয়। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

এই দুটি মাছ আমার ও অনেক প্রিয় আপু।ধন্যবাদ আপনার পছন্দের মাছের কথা জানানোর জন্য।

 9 months ago 

আপু আপনাদের বর্ধমান শহরের তেঁতুলতলা বাজারে তো দারুন সব মাছ আসে। বিশাল বড় বড় সামুদ্রিক ভেটকি মাছও দেখলাম। সব গুলোই তাজা মাছ। চিংড়ি আর ভেটকি মাছ গুলো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ।

 9 months ago 

ভাইয়া, ওটা মাছের আড়ত।তাই সব ধরনের মাছ-ই পাওয়া যায় তবে সামুদ্রিক ভেটকি মাছটা তেমন টাটকা ছিল না।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66895.91
ETH 3499.24
USDT 1.00
SBD 2.89