আমার স্বরচিত কবিতা "নিভৃত প্রদীপ" (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনারা সকলেই ঈশ্বরের আশীর্বাদে ভালো ও সুস্থ আছেন।আজ আমি আবারো হাজির হলাম আপনাদের সামনে আমার লেখা নতুন একটি কবিতা নিয়ে।
অনেক দিন হলো কোনো লেখালেখি করা হয়না,শুধুই রেসিপি এবং আঁকিবুকি করা হয়।আমার যেহেতু কবিতা লেখার একটু শখ আছে,তাই মাঝে মাঝে আমি কবিতা লিখি।আজ একটি কবিতা লিখবো বলে ভাবলাম। কিন্তু অনেকদিন না লেখার ফলে কী লিখবো, ভেবেই পাচ্ছিলাম না।এককথায় মাথায় কিছুই আসছিল না,তারপর ও লিখে ফেলার চেষ্টা করলাম একটি কবিতা।আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20211024_171602.jpg
আমার লোকেশন

          "নিভৃত প্রদীপ"
           (Green015)  

অনেকটা দিন পর
ফিরে এলাম
নতুন এক বাস্তবতা
সঙ্গে নিয়ে পরিচয়ের খাম

পৃথিবীতে আমরা শ্রেষ্ঠ
দাবি করি মানুষ
মানসিকতার বেড়াজালে
হারিয়ে ফেলি সম্মান আর হুঁশ

আমরাই গাই স্বপ্নরঙ্গীন
স্বাধীনতার জয়গান
চারিদিকে পৃথিবী কলুষিত
হিংসা, তান্ডবে ছোড়া সমালোচনার বিদ্ধবান

আমরা কি?
দিন দুইয়ের গন্তব্যহীন, উদ্দেশ্যহীন ক্ষুদ্র পথিক
কখনো বা প্রশংসার ঝুলিতে
প্রাপ্য তিরস্কার অধিক

এখনো আছে বেঁচে একটুখানি
নিভৃত প্রদীপের শিখায় বিবেক
জর্জরিত মস্তিষ্কের ছেড়াতারে
মানবতার ঠুনকো ভরাক্রান্ত আবেগ।।

-------------------------সমাপ্ত----------------------------

ধন্যবাদ সকলকে।
সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

বাহ দিদি সত্যিই প্রশংসার যোগ্য আপনার কবিতাটি। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

আমরা কি?
দিন দুইয়ের গন্তব্যহীন, উদ্দেশ্যহীন ক্ষুদ্র পথিক
কখনো বা প্রশংসার ঝুলিতে
প্রাপ্য তিরস্কার অধিক

বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ লিখেছেন।
আপনাকে অনেক ধন্যবাদ দিদি, এত্ত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ একটি কবিতা। আমার খুব ভালো লেগেছে কবিতাটি।ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ আপু বাহ্ আপনার নিভৃত প্রদীপ" কবিতাটি অসাধারণ হয়েছে যা মুগ্ধতা ছুয়ে গেল।আপনি সত্যিই খুব চমৎকার উপলব্ধি এবং অনুভূতি প্রকাশ করেছেন যেন অনেকটাই আমার মনের কথা ছিল ♥♥

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।তবে আপনি অনেক ভালো কবিতা লিখেন।

 3 years ago 

আমার কবিতা আপনার ভালো লাগে শুনে খুব খুশি হলাম শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

💝

 3 years ago 

আপনার কবিতাটা অনেক ভালো লেগেছে। চেষ্টা করতে থাকুন অনেক ভালো কিছু করতে পারবেন। সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনুপ্রাণিত হলাম।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমরা কি?
দিন দুইয়ের গন্তব্যহীন, উদ্দেশ্যহীন ক্ষুদ্র পথিক
কখনো বা প্রশংসার ঝুলিতে
প্রাপ্য তিরস্কার অধিক

আসলেই আমরা দুই দিনের পথিক মাত্র কিন্তু আমরা একেবারেই গন্তব্যহীন, আমরা এভাবেই ছুটছি দিশেহারা হয়ে,শেষ কোথাও তাও জানিনা।

 3 years ago 

ঠিক বলেছেন আপু,আমরা নিজেরাই জানি না আমাদের পথের শেষ কোথায়।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলে আপু আমরা মানুষ।কিন্তু আমাদের মনুষ্যত্ব আমরা হারিয়ে ফেলেছি।যার দরুন সমাজে এতো অশান্তি।।
ধন্যবাদ আপনাকে সুন্দর কবতাটি চয়ন করার জন্য।

 3 years ago 

একদম সঠিক বলেছেন আপনি।অসংখ্য ধন্যবাদ আপনাকে, সময় নিয়ে মন্তব্য করার জন্য।

 3 years ago 

এখনো আছে বেঁচে একটুখানি
নিভৃত প্রদীপের শিখায় বিবেক

কথা টা দারুন লাগলো আপু।আপনার লেখা কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। সামনে আরো এরকম কবিতা লিখবেন এটায় কামনা করি।

 3 years ago 

অবশ্যই,চেষ্টা করবো আপু সুন্দর সুন্দর কবিতা আপনাদেরকে উপহার দেওয়ার। আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপু আপনার দক্ষতা দেখে আমি অবাক হয়ে যাই। আপনি রান্না করে, ফটোগ্রাফি করেন,নিজে নিজে অনেক সুন্দর জিনিস তৈরিও করেন আবার এখন কবিতা। ক্যান্মে পারেন এতো কিছু 😱
কবিতাটি অনেক সুন্দর হয়েছে। দারুন ভাবে লাইন গুলো মিলিয়েছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

সবই আপনাদের আশীর্বাদ ভাইয়া।আমি আপনাদের সুন্দর সুন্দর মন্তব্যে অনুপ্রাণিত হই নতুন কিছু করার।অসংখ্য ধন্যবাদ আপনাকে,আপনার সুন্দর সুচিন্তিত মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার লেখা কবিতাটি অনেক সুন্দর ছিল। আমাদের ছোটো এই জীবনে আমরা প্রতিনিয়ত উদ্দেশ্য ছাড়া নানান ধরনের কাজ করে যাচ্ছি।খুব সুন্দর লিখেছেন আপু।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63470.48
ETH 2544.22
USDT 1.00
SBD 2.72