Diy-"বাশপাতা ব্রাউন কাগজ দিয়ে ফুল তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আজ আমি আপনাদের সামনে আবার ও diy নিয়ে হাজির হলাম।এই diy টি আমি গতকাল করেছিলাম।কিন্তু হঠাৎ শরীরটা এতটাই খারাপ লাগছিল যে আপনাদের সঙ্গে শেয়ার করতে পারিনি।যাইহোক যেকোনো ফুল সৌন্দর্য্য ও পবিত্রতার প্রতীক।যার সুন্দরতা মানুষের অন্তরে গেঁথে থাকে, আর ফুল তৈরি করতে আমার ভীষণ ভালো লাগে।তাই অনেক দিন পর বাশপাতা ব্রাউন কাগজ দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করে ফেললাম।যেটা দেখতে অনেকটা গাঁদা ফুলের মতো লাগছে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছেও।তো চলুন শুরু করা যাক---

বাশপাতা ব্রাউন কাগজ দিয়ে ফুল তৈরি:

IMG_20230201_181608.jpg

IMG_20230201_181631.jpg

■উপকরণসমূহ:

1.বাশপাতা ব্রাউন কাগজ
2.কেচি
3.আঠা

IMG_20230201_181415.jpg

■প্রস্তুতিকরন:

IMG_20230201_181430.jpg

👉🏿প্রথমে আমি diy তৈরীর বিভিন্ন উপকরণগুলো নিয়ে নিলাম।যেমন-কাগজ,আঠা,কেচি নিয়ে নিলাম। এবারে স্কেলের সাহায্যে রঙিন কাগজে যেকোনো মাপের কাগজ কেচি দিয়ে কেটে নেব।

IMG_20230201_181443.jpg

👉🏿এবারে কেটে নেওয়া কাগজটি 3 টি ভাঁজে ভেঁজে নিয়ে পেনসিল দিয়ে গোল করে আঁকিয়ে নেব।একটি কেচি সাহায্যে কাগজটি গোল করে কেটে নিলাম।

IMG_20230201_181459.jpg

👉🏿তো আমার কেটে নেওয়া হয়ে গেছে কাগজটি।এভাবে আমি একই মাপের তিনটি কাগজ কুচি কুচি করে কেটে নেব।

IMG_20230201_181516.jpg

👉🏿এরপর এক একটি কাগজ থেকে এক টুকরো, দুই টুকরো, তিন টুকরো এইভাবে কেটে নেব প্রত্যেকটি কাগজ।

IMG_20230201_181527.jpg

👉🏿কেটে নেওয়া অংশের এক পাশে আঠা লাগিয়ে নেব।এরপর অন্য পাশটি আটকে নেব আঠা দেওয়া কাগজের অংশে।

IMG_20230201_181537.jpg

👉🏿তো এইভাবে প্রত্যেকটি কাগজ আঠা লাগিয়ে ফুল বানানোর জন্য পাপড়ি তৈরি করে নেব।এভাবে একে একে ছোটবড় সব ফুলের পাপড়ি তৈরি করে নিলাম।

IMG_20230201_181557.jpg

👉🏿এবারে সবচেয়ে বড়ো পাপড়ির মধ্যে আঠা লাগিয়ে একটার পর একটা ধারাবাহিকভাবে কাগজের পাপড়িগুলো সাজিয়ে বসিয়ে নেব।

IMG_20230201_181641.jpg

👉🏿তো সবগুলো কাগজের পাপড়ি সাজিয়ে একটি গোটাফুল তৈরি করা হয়ে গেল।

IMG_20230201_181656.jpg

IMG_20230201_181706.jpg

👉🏿ফুলটি খুবই সুন্দর দেখতে লাগছিল।তো তৈরি করা হয়ে গেল আমার বাশপাতা ব্রাউন কাগজ দিয়ে ফুল।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।সবাই ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 last year 

আমি তো প্রথমে মনে করেছিলাম এটা কোন গাঁদা ফুলের দৃশ্য। পরবর্তীতে যখন টাইটেল দেখলাম এবং ভিতরে প্রবেশ করলাম তখনই বুঝতে পারলাম আপনার সুন্দর একটা। ব্রাউন কাগজ দিয়ে ফুল তৈরি করে আমাদের মাঝে দেখেছেন তা খুব ভালো লেগেছে। ফুল তৈরি করার বিস্তারিত দৃশ্য উপস্থাপন করা অনেক সুন্দর ছিল।

 last year 

আপনার কাছে ফুলটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

 last year 

বাশপাতা ব্রাউন কাগজ এর কথা আজকেই আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম।তবে আমি এমনিতেও এই কাগজ দেখিনি কখনো। যাইহোক কাগজ দিয়ে ফুল তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে।আর এটি দেখতে গাঁদা ফুলের মতই লাগছে আসলে।

 last year 

আপু এই ধরনের কাগজগুলো খুব কম পাওয়া যায়, ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর কথা বলেছেন আপু।যেকোন ফুল সৌন্দর্য্য ও পবিত্রতার প্রতীক।যার সুন্দরতা মানুষের অন্তরে গেঁথে থাকে। আসলে ঢেঁকি স্বর্গে গেলেও ধান বান্দে। তা আপনাদের কিছু কিছু ক্রেয়েটিভ ব্লগারদের দেখেই বুঝা যায়। আপনারা হাতের কাছ যাই পান তা দিয়ে কিছু একটা করে ফেলেন। এই যেমন আপনি বাশঁ পাতা ব্রাউন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল বানিয়ে ফেললেন।

 last year 

ধন্যবাদ আপু,তবে উদাহরহনটি একটু ব্যতিক্রম লাগলো।

 last year 

শরীর ভালো না থাকলে কোন কিছু করেই আরাম পাওয়া যায় না। এজন্যই হয়তো আপনার পোস্ট করতেও ভালো লাগেনি। বাঁশ পাতা ব্রাউন কাগজগুলো দেখতে খুব সুন্দর। এজন্য ফুলটি দেখতে অনেক চমৎকার লাগছে । তাছাড়া ফুলটি বানানো বেশ কষ্টকর মনে হলো আমার কাছে। আপনি খুব নিখুঁতভাবে ফুলটি তৈরি করেছেন জন্য সুন্দর লাগছে। ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আপু,শরীর ভালো না লাগলে কিছু করতে মন চায় না।ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব অসাধারণ একটি ফুল তৈরি করেছেন।আমি পোস্ট টি পড়ার আগে এটি আসল ফুল মনে করেছিলাম।পোস্ট টি পড়ে বুঝলাম এটি কাগজের তৈরি ফুল।যাই হোক আপনার বানানো ফুল টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার সুন্দর মন্তব্য পড়ে উৎসাহ পেলাম,ধন্যবাদ ভাইয়া।

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক, সেটা বাস্তবের ফুল হোক বা কাগজের ফুল দুটোই মনকে প্রফুল্ল করে তোলে। আপনি বাঁশপাতা ব্রাউন কাগজ দিয়ে খুবই সুন্দর দেখতে কাগজের ফুল তৈরি করেছেন। এছাড়াও এই সুন্দর ফুল তৈরির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69