আমার পোষা বিড়াল-০১ (10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম ভিন্ন ধরনের একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো- "আমার পোষা বিড়াল-০১"নিয়ে।

◆◆পছন্দ-অপছন্দ◆◆

IMG_20220924_203945.jpg
লোকেশন

IMG_20220924_203857.jpg

বন্ধুরা,ছোটবেলা থেকেই আমার বিড়াল ও কুকুর খুবই অপছন্দের ছিল।কারন এদের শরীর থেকে প্রচুর লোম ওঠে।যদিও বিলাতি কুকুর ও বিড়ালের প্রতি আলাদা একটা টান আছে তবে দেশি কুকুর ও বিড়াল ছিল প্রাণীদের মধ্যে সবথেকে অপছন্দ।কিন্তু সময় ও পরিস্থিতি আমাদের জীবনে অনেক বদল ঘটায় যেখানে অপছন্দের জিনিসও ভাগ্যক্রমে সবথেকে বেশি কাছের ,আপন ও পছন্দের বস্তু হয়ে ওঠে যেন।যেমন এখন আমি বিড়ালকে খুবই পছন্দ করি ও ভালোবাসি।

◆◆বিড়ালের রহস্যভেদ◆◆

IMG_20220924_203433.jpg

IMG_20220924_203512.jpg
লোকেশন

আসলে ইঁদুরের অত্যাচারে বাড়ি ছেড়ে যাওয়ার জোগাড় হয়েছিল আমাদের ।তাই আমরা অনেকদিন ধরেই বিড়াল ছানা খুঁজছিলাম পোষার জন্য।কখনো কারো ফোনের মাধ্যমে ,কখনো বা কাউকে সামনাসামনি বলে আবার কখনো খোঁজ নিয়ে সোজা কারো বাড়িতে গিয়ে।কিন্তু এত প্রচেষ্টার পর যখন বিড়াল ছানা পাওয়া যায়নি তখন হাল ছেড়ে দিলাম অপেক্ষার।গ্রামে বাড়ি ঘরের পিছনে প্রকান্ড ধানের জমি তাই মাঠের ইঁদুর সব বাড়িতে প্রবেশ করেছে।ইঁদুরের অত্যাচার বেড়েই চলেছে।দিন যায় বিড়ালের সন্ধান নেওয়া মাঝে মাঝে চলেই।

◆◆বিড়ালের সন্ধান◆◆

IMG_20220924_203213.jpg

IMG_20220924_203822.jpg
লোকেশন

বন্ধুরা, আপনারা অনেকেই জানেন আমি কিছুদিন আগে সুন্দরবনের শেষ সীমানা ছোট মোল্লাখালী একজন দাদুর বাড়ি গিয়েছিলাম।সেখানে গ্রামের মানুষ খুবই আন্তরিক।সেখানেই সন্ধান পেলাম বিড়াল ছানার।একটি বাড়ি অনেক বিড়াল ছিল প্রায় 8-10 টি।সেটাও আবার বড়ো,মাঝারি ও ছোট সাইজের বিড়াল।আমি তো দাদুর কাছে আবদার করেই বসলাম যেভাবে হোক আমাদের বাড়ি বিড়ালের বাচ্চা নিয়ে যেতে হবে এখান থেকে।আসলে দাদু কোনো কথা বললে গ্রামের লোক ফেলতে পারে না।কিন্তু বাড়ি থেকে মা-বাবা বলে দিলেন আমি পারব না বিড়াল বাচ্চা আনতে ,তাই যাতে দাদু আমাদের বাড়ি বেড়াতে আসার সময় নিয়ে আসে।

◆◆বিড়ালের আগমন◆◆

IMG_20220924_203348.jpg
লোকেশন

IMG_20220924_204201.jpg
মূলত আমাদের বাড়ি থেকে শুধু যেতে দাদুর বাড়ি 10-12 ঘন্টা সময় লেগে যায়।দিনের দিন ফিরে আসা সম্ভব হয় না, কারন দাদুর বাড়ি একেবারে শেষ সীমানা দক্ষিণে।কিন্তু আমরা অনেকটা উপরে অর্থাৎ ডাঙার দেশে বলা চলে ।যাইহোক এত দূরত্ব কখনো বিড়ালের বাচ্চা নিয়ে আসা সম্ভব নয় আমার দ্বারা দাদু বয়স্ক লোক কিভাবে নিয়ে আসতে হবে সে বিষয়ে তিনি অভিজ্ঞ।সুন্দরবন থেকে বিড়াল ছানা না নিয়েই আমি ফিরে আসলেও আমার জোরাজুরিতে কয়েকদিন পরেই দাদু দুটি বিড়াল এনে দিলেন আমাদের বাড়িতে।

IMG_20220924_204055.jpg
লোকেশন

(আপনারা জানলে অবাক হবেন যে,দাদু বেশ বড় সাইজের বিড়াল নিয়ে আসলেন ব্যাগে ভরে।তাছাড়া বিড়ালগুলি মোট 10 ঘন্টা জার্নি করে এসেছিল।ট্রেনে 7 ঘন্টা, নদীপথে ও বাসে করে 3 ঘন্টা।কিন্তু বিড়ালের তেমন অসুবিধা হয়নি নতুন জায়গায় এসে একটু ভয় পাচ্ছিল আমাদের দেখে।দাদু দুটি বিড়াল নিয়ে আসে যার একটি ছেলে ও একটি মেয়ে বিড়াল।ছবির বিড়ালটি মেয়ে বিড়াল ,আর আমরা একে আদর করে মিনি বলে ডাকি।এটি খুবই কিউট একটি বিড়াল।)

আবার কখনো সময় পেলে মিনির দুস্টুমি ও বাকি বিড়ালের ছবিগুলি আপনাদের সঙ্গে শেয়ার করবো ।আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের অনুভূতি ও ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা:poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago (edited)
 2 years ago 

বিড়াল টি আসলেই অনেক কিউট।আর বিড়াল রাজকীয় মেজাজের প্রাণি।বেশ ভালই লাগে।ছেলে বিড়াল টির নাম কি?

 2 years ago 

ছেলে বিড়াল টির নাম কি?

পরের পোষ্টে নিশ্চয়ই বলবো দাদা।ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপনি কি বিড়াল ভালোবাসেন তাই বিড়াল পালছেন, নাকি ইঁদুর তাড়ানোর জন্য বিড়াল পালছেন এটা নিয়ে আমার একটু কনফিউশন হচ্ছে। হা হা হা... আপনাদের ওখানে বিড়ালের এতই আকাল পড়েছে যে মোল্লাখালী থেকে বেড়াল ছানা নিয়ে আসা লাগলো। আমিতো অবাক হচ্ছি এত দূর অব্দি জার্নি করে বিড়াল বেঁচে আছে কি করে। তবে বিড়ালটা দেখতে কিন্তু বেশ কিউট আছে। যদিও ব্যক্তিগতভাবে আমি বেড়াল খুবই অপছন্দ করি।

 2 years ago 

দাদা,যদিও আপনার কনফিউশনের উত্তর আমার প্রথম লেখার মধ্যেই ছিল।তবুও এটা একদিক দিয়ে ঠিক যে ইঁদুর তাড়ানোর উদ্দেশ্যে বিড়াল নিয়ে আসা হলেও এখন আমি বিড়ালদের পরিবারের সদস্য হওয়ার জন্যও ভালোবেসে ফেলেছি।তাছাড়া আমরা নতুন জায়গায় এসেছি তাই কিছু চেনা মানুষের কাছে খোঁজ নিয়ে যখন পায়নি তখন আনা হয়েছে।আর বিড়াল বেঁচে না থাকলে আপনাদের ছবি তুলে দেখাতাম কি করে দাদা!ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু প্রথমত আমিও বিড়াল তেমন পছন্দ করিনা ঐযে বললেন লুমের জন্য।আর একটা ব্যাপার সেটা হলো বিড়ালের মল😂যেখানে করবে শেষ তাই এদের জন্য আমার রাগ।কিন্তু আপনি ঠিক বলেছেন ইঁদুরের জন্য বিড়ালের দরকার হয়।বিড়াল আসলেই দেখতে সুন্দর।আপনার বিড়াল গুলো বেশ কিউট আপু❤️🧡💜

 2 years ago 

আর একটা ব্যাপার সেটা হলো বিড়ালের মল😂যেখানে করবে শেষ

আপু আমাদের তো গ্রাম,তাই এটার জন্য সমস্যা হয় না।ঘরের বাইরে গিয়ে একটি নির্দিষ্ট জায়গায় মল ত্যাগ করে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতি জানানোর জন্য।

 2 years ago 

বিড়াল কিন্তু পরিবারের জন্য অনেক শুভ। আর আপনি 10 থেকে 12 ঘণ্টার পথ পাড়ি দিয়ে আপনাদের দাদুর বাসা থেকে বিড়াল নিয়ে এসেন সত্যি আমার খুব ভালো লেগেছে। ব্যক্তিগতভাবে আমি কিন্তু বিড়াল পোষা খুব পছন্দ করি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার অনুভূতি জেনে খুব ভালো লাগলো।স্বাগতম আপনাকে💐.

 2 years ago 

বিড়াল বন্ধু ইদুর মারার যন্ত্র খুবই উপকারী। যেটা আপনার প্রয়োজন ছিল পেয়েছেন। আসলে বিড়াল থাকলে ইঁদুরের টিকে থাকা খুবই কষ্টসাধ্য। যেটা আমি আমাদের বাড়িতে বিড়াল পোষার মাধ্যমে বুঝতে পেরেছি অনেক ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, ইঁদুর দমন বিড়ালের হাতে।অনেক ধন্যবাদ আপনাকে ও।

Awe, what a cute cat. I love cats also..

 2 years ago 

Thank you.😊

 2 years ago 

আপনার মিনি কিন্তু সত্যিই বেশ সুন্দর দেখতে।
ইচ্ছে করছিল একটি আদর করে দেই।
আমার মেয়ে ঈলমা বেশ কিছুদিন বায়না ধরেছিল বিড়ালের জন্য কিন্তু রক্ষনাবেক্ষনের ঝামেলার জন্য আনিনি। যাক আপনাদের ইঁদুরের উপদ্রব তাড়াতাড়ি দূর হোক আর চমৎকার বিড়াল ছানাগুলো বড় হয়ে উঠুক এই কামনা করছি।

 2 years ago 

ইচ্ছে করছিল একটি আদর করে দেই।

☺️☺️সত্যিই ভাইয়া, খুবই ঝামেলার বিড়াল পোষা।আপনার সুন্দর মতামত জেনে ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিড়াল খুব আদুরে জীব। একটা বিড়াল থাকলে সারাদিন কিভাবে যে কেটে যায় বোঝা মুশকিল হয়ে পড়ে।

 2 years ago (edited)

আমাদের দুটি বিড়াল আছে ,আপনি একদম ঠিক বলেছেন।ধন্যবাদ ও স্বাগতম আপনাকে💐.

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

Thank you so much💝💝.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 60244.17
ETH 2333.72
USDT 1.00
SBD 2.47