"কিছু সুন্দর আলোকচিত্র" (10%বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

CollageMaker_20220707_073836361.jpg

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি আপনাদের মাঝে হাজির হলাম "কিছু সুন্দর আলোকচিত্র" নিয়ে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

আঙ্গুর ফলের বীজ

IMG_20220707_071945.jpg
লোকেশন

IMG_20220707_071959.jpg

বন্ধুরা,পরশুদিন আমাদের বাড়িতে বিভিন্ন ফলমূলের সঙ্গে দাদা কিছু আঙ্গুর ফলও কিনে নিয়ে আসে।সাধারণত আঙ্গুর ফল বিভিন্ন জাতের হয়ে থাকে।তবে আমরা ছোট বা লম্বাটে জাতের আঙ্গুর ফল খেতে বেশি পছন্দ করি।কিন্তু সেগুলো বাজারে না পাওয়ার জন্য এই গাম্বুট আঙ্গুর ফলই দাদা কিনে নিয়ে আসে।তারপর আমি একটি খেতেই অবাক!কত বড় বড় বীজ এর মধ্যে এমনকি প্রতিটি আঙ্গুর ফলের মধ্যেই বীজ 2 অথবা 3 টি করে।আমি এই প্রথমবারের মতো আঙ্গুর ফলের বীজ দেখলাম তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম, বীজগুলো আমি সংগ্রহ করে রোপন করবো।জানি না হবে কি না!কিন্তু এক একটি বীজ যেন কিছুটা দাঁতের মতো আকর্ষণীয় দেখতে।

নীল প্রকৃতিতে ঘোড়া

IMG-20220706-WA0021.jpg
লোকেশন

IMG-20220706-WA0020.jpg

এই ছবিটি আমাদের স্টেশন পালসিট থেকে তোলা হয়েছে।আসলে এই স্টেশনের পাশ দিয়ে বড়ো হাইওয়ের রাস্তা চলে গেছে।আর অনেকটা দিকে রাস্তাটি চলে গেছে একদিকে শক্তিগর হয়ে বর্ধমানের দিকে অপর দিকে রসুলপুর হয়ে মেমারীর দিকে।তো এই রাস্তার কাছে আসতেই চোখে পড়লো নীল আকাশের নীচে রাস্তা ধরে চলে যাওয়া ঘোড়ার গাড়িটি।ঘোড়ার গাড়িটি মাল নিয়ে রসুলপুর বাজারের দিকে যাচ্ছিল, ভারী সুন্দর দেখতে লাগছিল দৃশ্যটি আমার কাছে।নীল রঙের আকাশের সঙ্গে ঘোড়াসহ সুন্দর কারুকাজ করা গাড়িটি যেন মিশে গিয়েছিল।আর ছিল একজন চালক যে দড়ি ধরে বসেছিল।

মাছের মুখ

IMG_20220707_071912.jpg
লোকেশন

এটি একটি মৃগেল মাছের মুখ।পরশুদিন আমাদের পুকুর থেকে তোলা হয়, পুকুরটি বেশ ছোট তাই মাছটি ছোট জায়গায় বৃদ্ধি পেতে সমস্যা হচ্ছে।এইজন্য ছোট মাছটি খাওয়ার জন্যই রেখে দেওয়া হয়।তো আমি যখন মাছটি হাত দিয়ে ধরেছিলাম অনেকটা বড়ো হা করে তাকিয়ে ছিল আমার দিকে☺️☺️ ঠিক ছবির মতোই,তাই একটি ছবি তুলে রাখলাম।ছোট হলেও মাছটি খেতে বেশ টেস্টি ছিল।

জড়ো মেঘ

IMG_20220707_071838.jpg
লোকেশন

কয়েকদিন ধরে প্রচন্ড ভ্যাপসা গরম পড়ছে ,গতদিন বিকেলে দেখলাম চারিদিকের মেঘ একজায়গায় এসে জড়ো হচ্ছে।আকাশ অনেকটা কালচে হয়ে প্রকৃতি অন্ধকারে ছেয়ে যাচ্ছে।এই বুঝি ঝপ করে বৃষ্টি নামবে!তারপর কোথায় বৃষ্টি ,হালকা হাওয়ায় আকাশ পরিষ্কার, এ যেন এক লুকোচুরি খেলার মাঝে বড় রকমের ধোকা দিয়ে গেল প্রকৃতি।

ঘোড়ার গাড়ি

IMG-20220706-WA0019.jpg

IMG-20220706-WA0022.jpg
লোকেশন

ঘোড়ায় গাড়িটি এখানে দাঁড় করানো ছিল তখন কিছু লোক তার সামনে জটলা হয়েছিল ,মনে হয় তাদেরই মাল বহন করে নিয়ে যাচ্ছিল ঘোড়া।আমার কাছে একটি জিনিস অদ্ভুত লেগেছে ঘোড়া দুটির চোখ ঢাকা ছিল।আমার মনে হয় ঘোড়াগুলি যাতে অন্যদিকে চলে না যায় ছুটে সেইজন্য চোখ ঢেকে দেওয়া হয়েছে।যাইহোক সুন্দর দেখতে লাগছিল এই পরিবেশটি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2 এবং redmi note 10 pro max

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার দক্ষ হাতে ফটোগ্রাফি অসাধারণ।আসলে আপনার ফটোগ্রাফির প্রশংসা করে শেষ করা খুব কঠিক। আপনার প্রতিটি ফটোগ্রাফি ওয়াও । এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ছবিগুলোর আইডিয়া চমৎকার ছিল।
বিশেষ করে আঙুর ফলের ছবি, মাছের মুখ আর ঘোড়ার গাড়িটা অসম্ভব সুন্দর হয়েছে।
তাছাড়া চমৎকার বর্ননা করেছেন।
ধন্যবাদ দিদি চমৎকার ছবিগুলো ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার চমৎকার মন্তব্য পেয়ে খুশি হলাম, ভালো থাকবেন সর্বদা।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

সত্যি আপু খুবই সুন্দর আলোকচিত্র তুলে ধরেছেন আমাদের মাঝে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার আলোকচিত্র গুলো। খুব সুন্দর ভাবে একে একে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করলেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার ভালো লাগা ভাইয়া।সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে ঘোড়ার গাড়ীর ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এছাড়াও মাছের ফটোগ্রাফিটিও ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনার ছবি তোলার হাত বেশ চমৎকার। বিশেষ করে প্রত্যেকটি ছবি বৈচিত্র্যপূর্ণ। ঘোড়ার গাড়ির ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এ ধরনের ঘোড়ার গাড়ি এক সময় ঢাকাতে দেখা যেত। এখন তেমন একটা নেই

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য শুনে অনেক অনুপ্রাণিত হলাম।আমাদের এখানে গরুর গাড়ি ,ঘোড়ার গাড়ি ভালোই দেখা যায়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফল খেতে গেলে এই বীজগুলো থাকলে খুবই অসুবিধা হয় খেতে। খেতেও তেমন একটা ভালো লাগে না এই আঙ্গুলগুলো। কিন্তু আপনি খুব চমৎকারভাবে ফটোগ্রাফি করেছেন আঙ্গুর ফলের বীজের। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার ঘোড়ার গাড়ির ফটোগ্রাফি গুলো। আকাশ গুলো খুব চমৎকার লাগছে দেখতে। তাছাড়া এইরকম জীবন্ত মাছ ধরতে আমার খুবই ভয় লাগে। আপনি তো আবার ধরে রীতিমতো ছবিও তুলেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই আঙ্গুরগুলো খেতে তেমন ভালো লাগে না।ধন্যবাদ আপনাকে।

Here in my country, we called that vehicle, a Kalesa.

 2 years ago 

I am very happy for your information.Thank you

Youre welcome.. 😊

 2 years ago 

☺️

 2 years ago 

বাহ আপু অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আকাশের চমৎকার কালারের কারণে ফটোগ্রাফি গুলো বেশ ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফটি দেখে খুব ভালো লাগলো। আমিও আঙ্গুরের বীজ সংগ্রহ করে লাগিয়েছি কিন্তু কোন কাজ হয়নি আপনি ট্রাই করে দেখতে পারেন।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ,আবহাওয়ার ব্যাপার আছে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55