"আমার বাগানের খাওয়ার অযোগ্য ছোট্ট আঙ্গুর ফল গাছ"😜😜(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন সৃষ্টিকর্তার আশীর্বাদে।আজকে আমি কয়েকটি ফটোগ্রাফি করেছি।অনেকদিন কোনো ফটোগ্রাফি শেয়ার করা হয় না ,তাই ভাবলাম আমার ফুল বাগানের আঙ্গুর ফলের 😜😜 কয়েকটি ছবি তোলা প্রয়োজন।যেগুলো খাওয়া যায় না বা খাওয়ার অযোগ্য।কারণ সেগুলো স্মৃতি হিসেবে রাখা ও দরকার ফোনে,সাথে আপনাদেরকে একটু বিনোদন।সকালের শিশির ভেজা ও রাতের টিপটিপ বৃষ্টি ভেজা ফুলের শট নিয়েছি।তো চলুন দেখে নেওয়া যাক---

IMG_20220112_081418.jpg
আমার লোকেশন

IMG_20220112_081320.jpg

IMG_20220112_081350.jpg

কি বন্ধুরা, 😜😜সত্যি সত্যি আঙ্গুর ফল ভাবতে শুরু করেন নি তো!এটি হলো হাইব্রিড পাথরকুচি ফুল।এই দুটি গাছই বাগানে রেখেছি,বাকি সব উপরে ফেলে দিয়েছি।কারণ এর পাতার পাশ দিয়ে অজস্র পাথরকুচি গাছ জন্মে তাই আমি সেগুলো ভেঙে ফেলে দিয়েছি।মজার বিষয় হচ্ছে আমাদের বাড়িতে যখন কেউ জল খেতে আসে তখন এই ফুল দেখে আঙ্গুর ফল বলেন।দেখতে ভারী সুন্দর ,একদম আঙ্গুর ফলের মতো ।সেটি আবার ছোট- বড়ো সাইজের,কালারটি ও সুন্দর।তাকিয়ে থাকতে ইচ্ছে করে, তবে হ্যাঁ এটি ফাটালে পট পট আওয়াজে ফেটে যায় তখন এই ফলের ভিতর দিয়ে লম্বা ফুলটি আর বের হয় না।তাই আমি এগুলো খুবই যত্নে রাখি না ফাটালে দেখতে খুবই আকর্ষণীয় লাগে ,ঠিক এইরকম।

IMG_20220112_081404.jpg
আমার লোকেশন

IMG_20220112_081439.jpg

পাথরকুচি একটি ঔষুধি সম্পন্ন গাছ।কমবেশি এই গাছের পাতার উপকারীতা সম্পর্কে আমরা সবাই জানি।এই গাছের পাতার রস খুবই উপকারী পুরোনো রোগ সারাতে।যেমন-পুরোনো সর্দি, উচ্চ রক্তচাপ,পেট ফাঁপা,জন্ডিস,কিডনীতে পাথর ও পেটব্যথাসহ বিভিন্ন রোগের ঘরোয়া চিকিৎসা হিসেবে পাথরকুচি পাতার ভূমিকা অপরিসীম।তাই প্রত্যেকেই এই গাছ বাড়িতে লাগাবেন।

CollageMaker_20220112_081904107.jpg

CollageMaker_20220112_081942146.jpg

IMG_20220112_081451.jpg
আমার লোকেশন

আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলি আপনাদের কাছে ভালো লাগবে।ধন্যবাদ সবাইকে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2


অভিবাদন্তে: @green015


Sort:  
 3 years ago 

আপনার আঙ্গুর ফল গাছ থেকে খুব ভালো লাগলো। সত্যি বলতে আমি এমন কালারফুল আঙ্গুর গাছ এই প্রথম দেখলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার ছোট আঙ্গুর ফল গাছের ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।
❤️❤️❤️❤️❤️❤️

 3 years ago 

ভাইয়া, এটি হাইব্রিড পাথরকুচি গাছ,আঙ্গুর ফল গাছ নয়।হয়তো আপনি ভিতরে পড়েন নি,যেটি আমি ভিতরে উল্লেখ করেছি।যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দিদি, আপনি তো সুন্দর ফুলের ছবি আমাদের সাথে শেয়ার করেছেন। আমি আসলেই প্রথমত আপনার লেখা দেখে ভাবলাম এগুলো কি ধরনের আঙ্গুর ফল। কিন্তু এখন তো পুরোটা পড়ে অবাক,দেখেন না এটা তো বোকা বানানো হইলো। এটা পাথরকুচির ফুল, এত সুন্দরভাবে ফুটেছে দেখে আমি আসলে অবাক হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

কিন্তু এখন তো পুরোটা পড়ে অবাক,দেখেন না এটা তো বোকা বানানো হইলো।

😊😊আপনার সুন্দর মন্তব্য পড়ে খুশি হলাম ভাইয়া,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমিতো ভাবলাম এগুলো বোম্বাই মরিচ। সব গুলো পেকে রয়েছে গাছের মধ্যে। কিন্তু লেখাটা পড়ার পর বুঝলাম আর কি এগুলা হাইব্রিড পাথরকুচি। আপু আপনি কিন্তু সত্যিই বোকা বানিয়ে দিলেন আজকে। আপনার এই ফুলের ছবি গুলো দেখে খুবই ভাল লাগতেছে। কারন এই প্রথমবার এরকম ফুলের ছবি দেখলাম।

 3 years ago 

😊😊আপনার সুন্দর মন্তব্য পড়ে খুশি হলাম আপু,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি প্রথমে থাম্বনেইলের ছবিটা দেখে ভেবেছিলাম এগুলো করমচা। কিন্তু পরে জানতে পারলাম এগুলো আঙ্গুর। এ ধরনের আঙ্গুর গাছ আমি কখনো দেখিনি। আঙুর গাছ গুলো দেখে খুব ভালো লাগলো.। ধন্যবাদ।

 3 years ago 

দাদা, এটি হাইব্রিড পাথরকুচি গাছ,আঙ্গুর ফল গাছ নয়।হয়তো আপনি ভিতরে পড়েন নি,যেটি আমি ভিতরে উল্লেখ করেছি।যাইহোক অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বিশ্বাস করবেন কিনা জানিনা আমি পুরো লেখাটাই পড়েছি। কিন্তু ইচ্ছা করে এই কমেন্টটি করেছি। কারণ আপনি ফুল বাগানে আঙ্গুরের গল্প করে পরে আবার পাথরকুচি পাতার ফুল বললেন এবং আপনার বাসায় যারা আসে তারাও আঙ্গুর ফল বলে সেই কারনেই আমিও ফান😂🤭 করে কমেন্ট টি করেছি। কারন আঙ্গুর গাছ লতার মত হয়। মাচা করে রাখতে হয়। 🤣🤣

 3 years ago 

আমি জানি দাদা আপনি আমার সব লেখা পড়েন।আমি মজা করে ও অভিমান করে বলেছি আপনাকে। 😊😳 এইবার জেনে ভালো লাগলো।🙏🙏

 3 years ago 

😂😍🤣

 3 years ago 

আসলে হয়েছে কি ঐদিন পোষ্ট টি পড়ছিলাম এবং কিছুক্ষন পর মনে হল ঠক খেলাম। তাই ফান করছি। অভিমান করার কিছু নেই বোন।ভাল থাকবেন। 😍🤣🤣😂

 3 years ago 

😊😊😊

 3 years ago 

প্রথম দেখাতেই আমার বিশ্বাস হয়নি যে আঙ্গুর ফল, পরবর্তীতে প্রতিটি ছবি সুন্দর ভাবে লক্ষ্য করি ও বর্ণনাটি ভালোভাবে পড়ে বুঝতে পারলাম। প্রথম বারের মত দেখলাম পাথরকুচি গাছের এত সুন্দর ফুল ধরে, ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর অসাধারণ ছিল দিদি।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপনার টাইটেল দেখে প্রথমে ভেবেছিলাম সত্যিই মনে হয় নতুন কালারের আঙ্গুর দেখছি। তবে ভিতরে পড়ে দেখলাম যে আসলে আঙ্গুর ফল না। হাইব্রিড পাথরকুচি ফুল। যাইহোক ফুলগুলো দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

দিদি হাইব্রিড পাথরকুচির ফুল গুলো দেখতে কিন্তু দারুন লাগছে।লাল রং হওয়াতে ভীষণ আকর্ষণীয় লাগছে। আর তার মধ্যে টিপ টিপ বৃষ্টি ভেজা ফুলের শট নিয়েছেন মারাত্মক লাগছে ফুলগুলি দেখতে। অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর সুন্দর হাইব্রিড ফুল আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ দিদি,আপনার খুব সুন্দর মন্তব্যের জন্য।

ফুলের গাছটি দেখতে অনেক সুন্দর লাগছে আপু। শিশির ভেজা ফুলগুলো দেখতে এতই চমৎকার লাগছে যা বলার মতো না । আমার কাছে খুবই ভালো লেগেছে আজকের ফটোগ্রাফটি। আমিতো প্রথমে ভেবেছিলাম আঙ্গুর ফলই হবে এটা😂😂, পরে বুঝলাম এটা পাথরকুচি ফুল। ধন্যবাদ আপু আপনার বাগানের এত সুন্দর ছবিগুলো আমাদের সাথে শেয়ার করবার জন্য ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57868.91
ETH 2362.75
USDT 1.00
SBD 2.36