"লোভনীয় কাঁচা আম মাখা রেসিপি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি একটি মাখা রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।সেটি হলো-"লোভনীয় কাঁচা আম মাখা রেসিপি"।

CollageMaker_20220424_182740631.jpg

কাঁচা আম নাম শুনলেই জিভে জল চলে আসে তাইনা...বন্ধুরা! গরমের সময় তো ফলের রাজা আম তাই আম দিয়ে অনেক রেসিপি তৈরি করা যায়।সেটা কাঁচা কিংবা পাকা হোক,তাছাড়া এখন কাঁচা আম বেশি পাওয়া যায়।আর এই গ্রীষ্মের বিকালে যদি কাঁচা আম মাখা না খাই তাহলে আমকে অসম্মান করা হবে।😜কাঁচা আম মাখা অনেক পদ্ধতিতেই তৈরি করা যায়।যেভাবেই তৈরি করা হোক না কেন এটি খুবই লোভনীয় ও মুখরোচক খেতে হয়।😋😋তাই আমি আজ বিকালে আম মাখা করে জমিয়ে খেলাম পরিবারের সঙ্গে।সেই টেস্টি খেতে হয়েছিল আম মাখা।আমি আমকে কুচি করে মাখা করেছিলাম সেটাই শেয়ার করলাম আপনাদের সঙ্গে।তো চলুন দেখে নেওয়া যাক---

IMG_20220424_182554.jpg

উপকরণসমূহ:

উপকরণপরিমাণ
কাঁচা আম1 টি
কাঁচা মরিচ2 টি
বিটলবন1/2 টেবিল চামচ
খাওয়ার লবণ1 চিমটি
চিনি1 টেবিল চামচ
লাল মরিচ গুঁড়া1/2 টেবিল চামচ
গ্রেটার

প্রস্তুতপ্রণালি:

ধাপঃ 1

IMG_20220424_182305.jpg
●প্রথমে আমি একটা কাঁচা আম নিয়ে নিলুম।

ধাপঃ 2

IMG_20220424_182319.jpg
●কাঁচা আমের সঙ্গে 2 টি কাঁচা মরিচ নিয়ে নিলাম।

ধাপঃ 3

IMG_20220424_182330.jpg
●এবারে আমি আমের খোসা একটি বটির সাহায্যে ছাড়িয়ে জল দিয়ে ধুয়ে নিলুম।

ধাপঃ 4

IMG_20220424_182346.jpg
●এরপর গ্রেটারের সাহায্যে আমটি কুচি করে গ্রেট করে নেব।

ধাপঃ 5

IMG_20220424_182402.jpg
●এখানে আমি আমটি মিহি কুচি করে নিয়েছি।

ধাপঃ 6

IMG_20220424_182418.jpg
●তো আমার গ্রেট করা হয়ে গেছে আমটি।

ধাপঃ 7

IMG_20220424_182435.jpg
●এবারে আমি কাঁচা মরিচ 2 টি কেটে টুকরো করে নিলুম।
স্বাদ অনুযায়ী সামান্য খাওয়ার লবণ ও সঙ্গে একটু বেশি পরিমাণে বিটলবন নিয়ে নিয়েছি।

ধাপঃ 8

IMG_20220424_182450.jpg
●আমার সব উপকরণগুলো ভালো করে সাজানো হয়ে গেছে তবে আমি এখানে লাল মরিচের গুঁড়াও নিয়ে নিয়েছি।

ধাপঃ 9

IMG_20220424_182508.jpg
●এবারে আমি টেস্ট অনুযায়ী চিনি নিয়ে নিলুম।

ধাপঃ 10

IMG_20220424_182522.jpg
●সব উপকরণ একত্রে সাজানো হয়ে গেছে।এরপর লঙ্কা ও লবণ একসঙ্গে হাত দিয়ে মেখে নেব।এছাড়া সব উপকরণ একসঙ্গে মেখে নিয়ে আমগুলির সঙ্গে মিশিয়ে নেব।

ধাপঃ 11

IMG_20220424_182539.jpg
●তো তৈরি করা হয়ে গেল আমার "লোভনীয় আম মাখা রেসিপি"।এটি খেতে অসম্ভব টেস্টি,যেটি মুখে লেগে থাকার মতো।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের মাখা রেসিপিটা ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দিদি আপনার কাঁচা আমের রেসিপি দেখে জিভে জল আটকাতে পারলাম না। আসলে টক জাতীয় জিনিস আমার ভীষণ পছন্দের। ছোটবেলায় এরকম আমার বড় বোনের সাথে আমি খাইতাম।আমার কাছে এরকম আমের রেসিপি অনেক ভালো লাগে।আর আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল দিদি আপনার জন্য।

 2 years ago 

টক জাতীয় কিছুর নাম শুনলেই জিভে জল চলে আসে, ভালো লাগলো ভাইয়া আপনার অনুভূতি জানতে পেরে,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন কাঁচা আম মাখার নাম শুনেই জিভে দিয়ে জল চলে আসে। কাঁচা আম মাখা খেতে আমি খুবই পছন্দ করি। আমি গতকালও কাঁচা আম মাখিয়েছিলাম, তবে আপনার কাঁচা আম মাখার পদ্ধতি এবং উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

কাঁচা আম মাখা আমার ও খুব প্রিয় ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সময়োপযোগী একটা পোস্ট করেছেন আপু।এখন তো কাঁচা আম খাওয়ার সময়।আমরা অনেকেই নানান ভাবে কাঁচা আম বানিয়ে খেয়ে থাকি। আজকে আপনার মাধ্যমে খুবই সুন্দরভাবে কাঁচা বানানোর একটি পদ্ধতি দেখে নিলাম। এবং আপনার তৈরি কাঁচ আম বানানো দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে কাঁচা আম মাখানোর এত সুন্দর একটি পদ্ধতি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া, এইসময় কাঁচা আম মাখা না খেলে কি হয় বলুন!তাই খেলাম খুবই টেস্টি।খেয়ে দেখবেন এভাবে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি মনি দিলেন তো জ্বিবে জল এনে, কাচা৷ আম মাখা আমার খুবই প্রিয় দিদি, তাই দেখতেই জ্বিবে জল চলে আসলো, সত্যি আপনি অনেক লোভনীয় করে করে তৈরি করেছেন, খুব ভালো লাগলো পোস্টি শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলেই ভাইয়া, খুবই লোভনীয় হওয়ার সঙ্গে সঙ্গে বেশ টেস্টি ও হয়েছিল আম মাখা।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

না আপু কাজটা ঠিক করলেন না। এই রাতের বেলায় এভাবে কাঁচা আম মাখানো দেখলে কি লোভ সামলানো যায়। তাছাড়া এইবার এখনো কাঁচা আম মাখানো খেতে পারিনি। আপনার কাঁচা আম মাখানো দেখে মুখ পানি দিয়ে ভর্তি হয়ে যাচ্ছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

কি বলেন আপু!এখনো কাঁচা আমমাখা খান নি,আজই ইফতারে কাঁচা আম মাখা করে খাবেন।দারুণ টেস্টি ও রুচিসম্পন্ন।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন দিদি এই সময় যদি আম মাখা না খাওয়া হয় তাহলে সত্যিই আম কে অসম্মান করা হয় হাহাহা।😁
আর আমার কাছেও আম যেভাবেই মাখানো হোক না কেন খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে আম মাখায় কাসুন্দি ব্যবহার করা হলে সেটা খেতে আরো বেশি সুস্বাদু হয়, আপনি চাইলে কাসুন্দি ব্যবহার করে একবার খেয়ে দেখতে পারেন সেই স্বাদ ভুলতে পারবেন না।
যাইহোক আপনার তৈরি করা আম মাখা গুলো দেখে মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। আমার তো দেখেই জিভে জল চলে এলো 😋
আমিও কাল খাব আপনার দাওয়াত রইলো। ধন্যবাদ।

 2 years ago 

আমিও কাল খাব আপনার দাওয়াত রইলো।

হি হি 😊,দাওয়াত গ্রহণ করলাম ভাইয়া।পার্সেল করে পাঠিয়ে দিয়েন,তাছাড়া আম যেভাবেই মাখা হোক না কেন এটি খুবই স্বাদের খেতে।আপনি ঠিক বলেছেন কাসুন্দি দিয়ে যেকোনো মাখা খুবই টেস্টি হয়, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলেই লোভনীয়। জ্বিভে জল আনার মতন। খুবই ভালো লাগলো আপনার আজকের এই আম ভর্তার রেসিপিটি। খেতে মন চাচ্ছে এখনই। আম্মু বানিয়ে দেয় বাসায় । তবে কুচি কুচি করে কেটে। ভালোই লাগে । স্বাদের হয় খুব।

 2 years ago 

এভাবে ও একদিন আপনার আম্মুকে বানিয়ে দিতে বলবেন ভাইয়া।দারুণ টেস্টি আর মুখে দিলেই মিলিয়ে যায়।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কাচা আম বিট লবন, মরিচ দিয়ে খেতে অনেক ভাল লাগে। গত রাতে আমরা বন্ধুরা মিলে খেয়েছি গাছ থেকে পেড়ে। আপনার করা কাচা আম ভরতা দেখে জিবে জল চলে এল। অনেক ভাল লাগ্লো আপনার পোস্ট। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার ও আপনার বন্ধুদের আম খাওয়ার অনুভূতি জেনে ভালো লাগলো, অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লোভনীয় কাঁচা আম মাখা রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74