Diy-আমার অঙ্কিত চিত্র:"ফুলগাছের ডালে ভোরের পাখি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো একটি অঙ্কন নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।সেটি হলো "ফুলগাছের ডালে ভোরের পাখি"।

IMG_20220311_185225.jpg

বসন্তকালে গাছে গাছে রং-বেরঙের ফুল ফুটতে দেখা যায় ।আর বসন্তের ভোর হয় সুন্দর পাখির কলকাকলিতে।ঠিক সেইরকম কিছু আকার চেষ্টা করলাম মনের অনুভূতি দিয়ে।পাখি আমার খুব প্রিয় ,তবে ভাগ্যে নেই।কারণ আমি পূর্বে অনেক পাখি পোষ মানানোর চেষ্টা করেছি তবে পারিনি।তাই মুক্ত আকাশের বুকে স্বাধীনভাবে পাখি দেখতে আমার খুব ভালো লাগে।কারণ প্রকৃতির জীবকে প্রকৃতির বুকেই স্বাধীনভাবেই বেশি মানায়।তো চলুন শুরু করা যাক ভোরের পাখি আকানো--

IMG_20220311_185117.jpg

উপকরণ:

●সাদা রঙের কাগজ
●পেনসিল
●রবার
●কালো রঙের বলপেন
●নানা রঙের মোমরঙ

অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20220311_184445.jpg
প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলি নিয়ে নেব।যেমন-সাদা কাগজ, পেনসিল,মোমরংসহ ইত্যাদি।

ধাপঃ 2

IMG_20220311_184507.jpg
এরপর আমি পেনসিল দিয়ে একটি গাছের ডাল ,কয়েকটি ফুল ও পাতার সেপ একে নেব।

ধাপঃ 3

IMG_20220311_184555.jpg
এবারে ডালের উপর একটি পাখির বডি একে নেব।

ধাপঃ 4

IMG_20220311_184613.jpg
এরপর পাখিটির মুখ,লেজ ও ঠোঁট একে নেব পেনসিল দিয়ে।

ধাপঃ 5

IMG_20220311_184631.jpg
পাখির বডির উপরে পাখনা একে নেব ও চোখ একে নেব।

ধাপঃ 6

IMG_20220311_184720.jpg
পাখিটি এমনভাবে একে নেব যাতে পাখিটি একটি ফুলের ডালে বসে থাকে।

ধাপঃ 7

IMG_20220311_184812.jpg
এবারে রং করার পালা,আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

ধাপঃ 8

IMG_20220311_184831.jpg
এরপর পাখির মুখে বা বডির নীচে হলুদ মোমরং করে নেব।

ধাপঃ 9

IMG_20220311_184852.jpg
এবারে পাখির বডির উপরে পাখনায় হালকা সবুজ রঙ করে নেব।

ধাপঃ 10

IMG_20220311_184919.jpg
পাখির বডির চারিপাশে কালো রঙের বলপেন দিয়ে বর্ডার করে নেব।

ধাপঃ 11

IMG_20220311_184943.jpg
এরপর গাছের পাতা ও ফুল কালো রঙের বলপেন দিয়ে একে নেব।

ধাপঃ 12

IMG_20220311_185029.jpg
পাখিটির চোখ ও গাছের ডাল কালো রঙের বলপেন দিয়ে একে নেব এবং গাছের পাতাগুলি সবুজ মোমরঙ করে সেপ দিয়ে নেব।

ধাপঃ 13

IMG_20220311_185010.jpg
এবারে সবুজ পাতার মাঝে ও পাশে রঙ্গিন ফুল একে নেব।যেমন - লাল, কমলা ও গোলাপি মোমরঙ দিয়ে ফুলগুলি একে নেব।

সর্বশেষ ধাপ

IMG_20220311_185207.jpg
সবশেষে আমার নামটি লিখে নেব অঙ্কনের নিচে।তো আমার অঙ্কন করা হয়ে গেল "ফুলগাছের ডালে ভোরের পাখি"।এটিই সর্বশেষ চিত্র।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার চিত্র অঙ্কনটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার উপস্থাপন করা পাখির ড্রইং টা সত্যিই চমৎকার ছিল । বিশেষ করে আপনি টিয়া কালারের রং ব্যবহার করে পাখিটি অংকন করাই দেখতে অনেক আকর্ষণীয় দেখাচ্ছে। আপনিতো দেখছি দিদি একদম প্রফেশনাল ভাবে ড্রইং করতে পারেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ড্রইং পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনিতো দেখছি দিদি একদম প্রফেশনাল ভাবে ড্রইং করতে পারেন ।

এইরকম কিছু নয় ভাইয়া, আমি শুধুই চেষ্টা করছি।অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য ভাইয়া।

 2 years ago 
আপু তোমার অঙ্কিত চিত্র:"ফুলগাছের ডালে ভোরের পাখি"দেখে ভোরকে উপলব্ধি করলাম প্রতিদিন ভোর বেলা আমার জানালার গ্রিলে এরকম পাখি এসে নক করে মনে হয় ভোরের পাখি এসে আমাকে ঘুম ভাঙ্গায়।তোমার দৃশ্য দেখে আমার মনে পড়ে গেল।♥♥
 2 years ago 

তাই, আপু😊।আপনার অনুভূতি জেনে ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।💝

 2 years ago 

খুব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি ফুলের গাছের উপর বসে থাকে পাখির চিত্র। আপনার অংকন করা চিত্র টি দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফুল গাছের ঢালে ভোরের পাখি চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। পাখিটি আমার কাছে খুবই কিউট লেগেছে ।খুব সুন্দর করে পাখির চিত্র অঙ্কন করে কালার কমিউনিকেশন এর মাধ্যমে সৌন্দর্যতা বাড়িয়ে তুলেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য শুনে খুশি হলাম।💐

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে ফুল গাছের ডালে একটি পাখি বসে থাকার অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পাখির চিত্র দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর অঙ্কন করে থাকেন। আমি মুগ্ধ আপনার এরকম একটি অঙ্কন দেখে। বিশেষ করে রং ব্যবহার করার কারণে এটি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ্ অসাধারণ সুন্দর ছিল ছবিটি।
আসলে এধরনের ছবি দেখলে ভালোই লাগে।
ফুলের ডালে পাখি সত্যিই চমৎকার এঁকেছেন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য শুনে খুশি হলাম।💐

অসাধারণ দিদি আপনার আর্ট।দেখতে সেই লাগছে।একটি গাছের ডালে একটি পাখি বসে থাকার চিএটি আসলে অনেক দারুণ।আর পাখির দেহের কালার বেশ ভালো ভাবে ফুটিয়ে তুলেছেন।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 
পাখিটির দিকে তাকালেই বুঝা যাচ্ছে পাখিটি তার আপন সুরে গান গাচ্ছে। আর আপনার অঙ্কিত পাখির কালার ছিলো চোখে পড়ার মতো। হলুদ কালারের পাখি আমি অনেক পছন্দ করি। সব মিলিয়ে অনেক ভালো লাগলো।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া, বসন্তের পাখি গান গায়।অনেক ধন্যবাদ আপনাকে😊

 2 years ago 

বাহ আপু দারুন হয়েছে আপনার অঙ্কিত পাখিটি দেখতে চমৎকার লাগছে। আপনি পাখিটিকে সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং রং বেশ দারুন লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62914.22
ETH 3108.89
USDT 1.00
SBD 3.88