"একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো - "একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট"।

বন্ধুরা, যেকোনো ছোট ছোট ডিজাইন কিছুটা হলেও আমাদের ছোটবেলা থেকেই শেখা।ছোটবেলায় আমরা বন্ধুরা মিলে কলম ঘুরাতে ঘুরাতে নানারকম খেলা খেলতাম ,বিভিন্ন ডিজাইন আঁকিয়ে। যার কোনো বিশেষত্ব ছিল না কিন্তু কিছুর মধ্যে কিছু ডিজাইন মনের অজান্তেই আঁকা হয়ে যেত।যেটা সত্যিই মজার বিষয় ছিল।এভাবে স্কুল জীবনে অনেক ফুলের নকশা একে ফেলতাম আমরা,যেটি দেখতে নিখুঁত না হলেও তখন আমাদের কাছে সুন্দর ও আনন্দদায়ক ছিল।আমার মনে হয় সকলের স্কুল জীবন কিছুটা এভাবে কেটেছে।তো চলুন আর গল্প না করে অঙ্কন শুরু করা যাক----

IMG_20220527_074330.jpg

◆অঙ্কনের উপকরণ:

●বলপেন(কালো )
● মাইক্রোটিভ পেন(লাল)
●সাদা কাগজ

◆অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20220527_073658.jpg

●প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলি নিয়ে নেব এবং স্প্রিং এর মতো ডিজাইন একে নেব।

ধাপঃ 2

IMG_20220527_073737.jpg

●এরপর স্প্রিং এর দুইপাশে পাতা একে নেব।

ধাপঃ 3

IMG_20220527_073707.jpg

●এভাবে স্প্রিং এর মতো একে তার মাথায় তিনটি করে পাতা একে নেব কালো রঙের বলপেন দিয়ে।

ধাপঃ 4

IMG_20220527_073817.jpg

●পাতাগুলো গাড় কালো করে একে নেব।

ধাপঃ 5

IMG_20220527_073932.jpg

●এরপর আরো কয়েকটি পাতা একে নেব থরে থরে।

ধাপঃ 6

IMG_20220527_073949.jpg

●আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

ধাপঃ 7

IMG_20220527_074007.jpg

●এবারে বেশ কয়েকটি পাতা ও স্প্রিং এর মতো অঙ্কন করে একটি গাছের আকার অঙ্কন করে নিলাম।

ধাপঃ 8

IMG_20220527_074026.jpg

●এরপর দুটি লাল রঙের মাইক্রোটিভ পেন দিয়ে ফুল একে নিলাম।

ধাপঃ 9

IMG_20220527_074059.jpg

●সবশেষে আমার নাম লিখে দিলাম অঙ্কনের নীচে।তো আমার অঙ্কন করা হয়ে গেল "একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট"।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দোস্ত অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে ফুল গাছের স্প্রিং ডিজাইনের অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার অঙ্কিত এই ফুল গাছের স্পেন ডিজাইন আমার কাছে খুবই চমৎকার লেগেছে খুব দক্ষতার সঙ্গে আপনি এটা অঙ্কন করেছেন। এত চমৎকার একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকেও।তবে মন্তব্য করার পর অবশ্যই বানানের প্রতি খেয়াল রাখবেন একটু।

 2 years ago 

একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে অংকনটি করেছেন। আসলে আপনার অংকন গুলো দেখতে খুবই ভালো লাগে। আজকে অংকনটা আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি ও ছোট বেলায় এই রকম লতা পাতা এঁকে ফুল আঁকতাম।ভালো লাগতো।বেশ কিছু দিন দেখলাম এই রকম লতানো ফুল।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুল গাছের আর আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

দেখতে তো বেশ ভালোই দেখাচ্ছে। আপনার এই ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট দেখে আমার ভীষণ ভালো লাগলো। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই আর্ট। খুব চমৎকারভাবে এটি অঙ্কন করে আমাদের মাঝে তুলে নিয়ে এসেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্টগুলিও আমার কাছে খুব ভালো লাগে আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট দারুন হয়েছে 👌
বিশেষ করে আপনার এই চমৎকার আর্টগুলো আমার দারুন লাগে ☺️
কি চমৎকার রঙের কম্বিনেশন ছিল।
শুভ কামনা রইল দিদি 💚

 2 years ago 

আপনার পোষ্টগুলিও আমার কাছে খুব ভালো লাগে ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

নতুন ধরনের একটি চিত্রাঙ্কন দেখলাম আপনার মাধ্যমে। যা আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। সেই সাথে প্রতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে আনন্দ পেলাম।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি মনি আপনি অনেক সুন্দর করে একটি ফুল গাছের স্প্রিং ডিজাইনের আর্ট করেছেন, সত্যি আপু ছোট বেলায় এরকম অনেক ডিজাইন করতাম, যদিও ভালো না হতো তারপরেও মনের আনন্দে এসব আর্ট করতার, আপনার এরকম আর্ট দেখে ছোট বেলায় কথা মনে পরে গেলো, এছাড়াও আপনার আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে, এতো সুন্দর একটি আর্ট পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো দিদি মনি।

 2 years ago 

ছোটবেলার কথা মনে করেই আকলাম ভাইয়া।ধন্যবাদ আপনাকে, গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ফুল গাছের স্প্রিং নামটি তো দেখছি একদম অন্যরকম। তবে আপনার আর্ট সুন্দর হয়েছে দিদি। লাল রঙের ফুলটা দেখতে সুন্দর হয়েছে দিদি। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ ভাইয়া, স্প্রিং এর মতো করে এঁকেছি তাই নাম দিলাম।অনেক ধন্যবাদ আপনাকে ও।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74