"কিছু এলোমেলো আলোকচিত্র"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি আপনাদের মাঝে হাজির হলাম "কিছু এলোমেলো আলোকচিত্র" নিয়ে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।

CollageMaker_20220611_175203149.jpg

বন্ধুরা,ফুরফুরে বিকালের উষ্ণ হাওয়ায় মন উতলা হয়ে যায় প্রকৃতির অপার দৃশ্য অবলোকন করতে।পরশুদিন ছবিগুলি তুলেছিলাম বিকালবেলা।প্রকৃতির মাঝে সময় কাটানোর সঙ্গে সঙ্গে প্রকৃতির জীব-জন্তু ,ছোট ছোট পোকামাকড় দেখতে ও আমার খুবই ভালো লাগে।আসলে এগুলো দেখার সঙ্গে সঙ্গে মনে এক অদ্ভুত প্রশান্তি বিরাজ করে।তো চলুন ছবিগুলো দেখে নেওয়া যাক----

মহিষের আলোকচিত্র

IMG_20220611_161003.jpg

IMG_20220611_160948.jpg
লোকেশন

IMG_20220611_160933.jpg

আমাদের বাড়ির পিছন দিকে ইয়া বড়ো মাঠ।মাঠে বেশিরভাগ গরু ,ছাগল চড়ে আর মাঝে মাঝে মহিষকে দেখা যায় চড়তে।তবে মহিষকে চড়াতে নিয়ে আসে ঘোষদের বাড়ির লোক,কারন তারাই একমাত্র এই কাজে যুক্ত ও গরু-মহিষ বেশি পোষে।সেদিন দেখলাম মেঠো পথ ধরে তিনটি মহিষ হেঁটে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছে সঙ্গে রাখাল ছিল না।আমি এগিয়ে গেলাম আমাদের পথের দিকে ছবি তুলবো বলে।আর একটা মহিষের ছবি ও তুলে ফেললাম।খুব সুন্দরভাবে পোজ দিচ্ছিল মহিষটি।যতদূর মনে হয় এই মহিষগুলি এখনো বাচ্চা ,সবে বেড়ে উঠেছে।খুবই সুন্দর দেখতে লাগছিল শান্ত মহিষকে।

অজানা পোকার আলোকচিত্র

IMG_20220611_160856.jpg
লোকেশন

আমার মা যখন কিছু খড় নাড়াচাড়া করছিলেন তখন এই পোকাটি লাফালাফি করছিল।বেশ বড়ো সাইজের পোকা।আমি এর নাম জানি না, আমি প্রথম এত বড়ো এই পোকা দেখেছিলাম তাই ছবি তুললাম।আরেকটি অদ্ভুত বিষয় হচ্ছে এই পোকার সুন্দর সুন্দর দুটি চোখ রয়েছে।সুন্দর রঙের লীলায় সুসজ্জিত দেহের সঙ্গে সঙ্গে পেছনের লেজটি।যেটি আমার মনে ভিন্ন রকমের অনুভূতি সৃষ্টি করেছিল।

জামরুলের আলোকচিত্র

IMG_20220611_161021.jpg
লোকেশন

আমাদের গাছের অন্তিম জামরুলের থোল।আমি আমাদের বাড়ির ছোট্ট জামরুল গাছের আলোকচিত্র আপনাদের সঙ্গে আগেই শেয়ার করেছি।তবে সেটি গাছে ধরে থাকা অবস্থায়।তাই শেষ জামরুলের থোলটি হাতে নিয়ে একটি ছবি তুলে রাখলাম।হয়তো এক বছরের স্মৃতি হয়ে বেঁচে থাকবে মনে নতুনভাবে।

ঝড়ের আলোকচিত্র

IMG_20220611_161046.jpg

IMG_20220611_161105.jpg
লোকেশন

IMG_20220611_161132.jpg

হঠাৎ গতকাল বিকালে আকাশ চারিদিকে কালো মেঘে ছেয়ে যায়।নিস্তব্ধ পরিবেশ মুহূর্তে ঝোড়ো হাওয়ায় পরিণত হয়।কলাপাতাগুলি চির চির হয়ে যায় ঝোড়ো বাতাসে আর দেখতে দেখতে খেজুরের পাতার মতো দেখতে হয়ে যায়।এই বিশুদ্ধ হাওয়া আমি অনুভব করেছিলাম উঠানে দাঁড়িয়ে।কিছুক্ষণ পরে প্রচন্ড বৃষ্টি শুরু হয় সঙ্গে প্রচণ্ড বিদ্যুতের ঝলক দেওয়া ভয়ানক চমক।ধীরে ধীরে সন্ধ্যা নামে আর কিছু রাত অবধি চালের উপরে বৃষ্টি পড়ার শব্দ শোনা যায়।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন দিদি। মহিষ টি আসলেই খুব সুন্দর ভাবে পোজ দিচ্ছিল। সে বুঝতে পেরেছে হয়তো যে আপনি তার ছবি তুলছেন 🤭। অজানা পোকাটি বেশ অদ্ভুত লেগেছে আমার কাছে। এমন পোকা আমি কখনো দেখিনি। তবে হ্যাঁ তার চোখ গুলো খুব সুন্দর। ঝড়ের মুহূর্তের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপু ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অজানা পোকাটি বেশ অদ্ভুত লেগেছে আমার কাছে। এমন পোকা আমি কখনো দেখিনি। তবে হ্যাঁ তার চোখ গুলো খুব সুন্দর।

হ্যাঁ ,আপু আমিও এই প্রথম দেখলাম পোকাটি।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord</center

 2 years ago 

Thank you so much.

 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করে গ্রামের অপরূপ সুন্দর দৃশ্য আমাদের মাঝে তুলে ধরেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কিছু এলোমেলো আলোকচিত্র শেয়ার করেছেন আপনার এই আলোকচিত্রগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে অজানা পোকা এর আলোকচিত্রটি অনেক বেশি ইউনিক ছিল আমি এর আগে কখনো এরকম পোকা দেখিনি।

 2 years ago 

আমিও পোকাটি প্রথম দেখেছিলাম তাই ছবি তুলে রাখলাম।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ বেশ চমৎকার কিছু আলোকচিত্র নিয়ে ব্লগটি সাজিয়েছেন। মহিষের এবং জামরুলের আলোকচিত্র অসাধারণ ছিল।
শুভ কামনা রইল দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চমৎকার কিছু আলোকচিত্র নিয়ে হাজির হয়েছেন দিদি 💚
সত্যি বলতে মহিষের আলোকচিত্র এবং জামরুলের আলোকচিত্র অসাধারণ হয়েছে দিদি।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

☺️☺️

বাহ আপু চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে আমার কাছে মহিষের ফটোগ্রাফি টা বেশ ভালোই লেগেছে। কারন মহিষ দেখলাম অনেক দিন পর, খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র আমাদের সাথে শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার এই আলোকচিত্র গুলো দেখে। খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন এই ফটোগ্রাফি গুলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সবগুলো আলোকচিত্র অনেক সুন্দর ভাবে ক্যাপচা করেছে তবে ঝড়ের পূর্বমুহূর্তে ক্যাপচার করা দৃশ্য গুলো আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে দিদি।

 2 years ago 

ভাইয়া, ঝড়ের পূর্ব মুহুর্ত নয়,ঝড় চলাকালীন সময়ে তুলেছি।বৃষ্টি পড়ছিল না তখন এইজন্য।অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43