"একটি রঙিন ডলফিনের চিত্র অঙ্কন"

in আমার বাংলা ব্লগ3 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজ আমি একটি রঙিন আর্ট পোষ্ট নিয়ে হাজির হয়েছি আপনাদের মাঝে।আশা করি আর্টটি ভালো লাগবে আপনাদের সকলের কাছে।

একটি রঙিন ডলফিনের চিত্র অঙ্কন:

IMG_20240421_193217.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই যেকোনো আর্ট করতে আমার বরাবরই খুব ভালো লাগে।আজ একটি রঙিন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আসলে রঙিন আর্টগুলি ফুটিয়ে তুলতে পারলে অনেক আকর্ষণীয় দেখতে লাগে।তো আজ আমি একটি রঙিন ডলফিনের চিত্র অঙ্কনকরেছি।মূলত ডলফিনের গায়ের রং কালো-সাদা কিংবা সাদা রঙের হয়ে থাকে।তাই আমি আমার কল্পনা দ্বারা একটু ব্যতিক্রম রূপ দেওয়ার চেষ্টা করছি ডলফিনটির।যাইহোক এটি অঙ্কনের পর সুন্দর ও আকর্ষণীয় লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক---

IMG_20240421_193654.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.রঙিন মাইক্রোটিভ পেন
3.পেন্সিল
4.রবার ও
5.কালো বলপেন

IMG_20240421_193235.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20240421_193248.jpg
প্রথমে আমি একটা পেন্সিলের সাহায্যে ডলফিনের উপরের অংশ একে নেব।

ধাপঃ 2

IMG_20240421_193304.jpg
এবারে ডলফিনের পুরো অংশটিই একে নিলাম।

ধাপঃ 3

IMG_20240421_193318.jpg
এখন আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনের সাহায্যে।

ধাপঃ 4

IMG_20240421_193333.jpg
এবারে কালো রঙের বলপেন দিয়ে পেন্সিল দাগের উপর দিয়ে একে নিলাম।পেন্সিল দাগগুলো রবার দিয়ে ঘষে মুছে নিলাম।

ধাপঃ 5

IMG_20240421_193347.jpg
এরপর ডলফিনের উপরের অংশ সবুজ রঙের করে একে নিলাম মাইক্রোটিভ পেন দিয়ে এবং নিচের অংশ সাদা রঙের রেখে দিলাম।

ধাপঃ 6

IMG_20240421_193422.jpg
এখন লাল রঙের পেন দিয়ে ডলফিনের উপরের অংশে অর্থাৎ সবুজ রঙের উপর দিয়ে ছোট্ট ছোট্ট ফুলের ডিজাইন একে নিলাম।একইভাবে সাদা অংশে কালো রঙের পেন দিয়ে ছোট্ট ছোট্ট ফুলের ডিজাইন একে নিলাম।

শেষ ধাপঃ

IMG_20240421_193607.jpg
সবশেষে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে অঙ্কনের নীচে।

ছবি উপস্থাপন:

IMG_20240421_193633.jpg

IMG_20240421_193654.jpg
তো আমার অঙ্কন করা হয়ে গেল একটি রঙিন ডলফিনের চিত্র।এটি অঙ্কনের পর বেশ আকর্ষণীয় দেখতে লাগছিলো।


আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের কাছেও অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীআর্ট
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন একটি রঙিন ডলফিনের চিত্র অঙ্কন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি বেশ অসাধারণ ভাবে দক্ষতার মাধ্যমে ডলফিন তৈরি করে শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে রং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপু আপনার তোমাদের মাঝে কোয়ালিটি সম্পন্ন একটি পোস্ট শেয়ার করেছেন একটি রঙিন ডলফিনের চিত্র অংকন, দেখে বোঝা যাচ্ছে প্রতিটি ধাপ আপনি দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কালার কমিশনটা সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছ থেকে, শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

খুবই সুন্দর ডলফিনের চিত্রাংকন করেছেন। অনেক ভালো লাগলো, বিশেষ করে রঙিন করার কারণে আরও বেশি ভালো লেগেছে। অসাধারণ এই রঙ্গিন ডলফিনের চিত্র অংকনটি, দেখে যেন মুগ্ধ হলাম।

 3 months ago 

খুব সুন্দর একটি রঙিন ডলফিনের চিত্র অঙ্কন করেছেন। ডলফিন টিকে দেখতে খুবই সুন্দর লাগছে। কালার কলাতে আরো বেশি ফুটে উঠেছে। আমার কাছে ডলফিন টি খুবই ভালো লেগেছে। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।

 3 months ago 

বেশ দারুন ভাবে ডলফিন মাছের আর্ট করেছেন দেখছি। এমন আর্ট সবার কাছে খুবই ভালো লাগে। এর মধ্যে একজন ব্যক্তির ব্যক্তিত্বের বিকাশ লুকিয়ে থাকে। সুন্দর এই আর্ট প্রকাশ করার মধ্য দিয়ে তা প্রকাশিত হয়। ঠিক তেমনি ছিল আপনার পোস্ট।

 3 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই চিত্র অংকনে খুবই দক্ষ। প্রতিনিয়ত আপনাদের সেই সুন্দর সুন্দর দৃশ্যের অংকন গুলো দেখে মুগ্ধ হ ই। আজকে আপনি রঙিন ডলফিন অঙ্কন করে দেখালেন দারুণ লাগছে দেখতে ।এই ধরনের কাজ করার মধ্যেও অনেক ভালো লাগা কাজ করে । যেটা আপনি খুব সুন্দর করে অঙ্কন করে শেয়ার করলেন।

 3 months ago 

ডলফিন মাছ আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে দেখতে। আর আপনি দেখছি অনেক সুন্দর করেই ডলফিন মাছের আর্ট করে নিলেন। কালারফুল ডলফিন মাছের আর্টটি দেখতে অনেক ভালো লেগেছে। সাদাকালো কালার না করে সবুজ কালার করেছেন দেখেও খুব ভালো লাগলো। নিজের মতো করে কালার করলেও কিন্তু অনেক বেশি সুন্দর হয়। সবুজ কালারের উপরে আবার ফুল আঁকার কারণে আরো বেশি মনোমুগ্ধকর লেগেছে। আর এই ডলফিন মাছটাকে কিন্তু অনেক বেশি কিউট লাগতেছে।

 3 months ago 

ডলফিন এর চিত্র অংকন টি বেশ দারুন ছিল। কালার কম্বিনেশনটি বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি বরাবরের মতোই বেশ সুন্দর আর্ট করে থাকেন। এটা বেশ সুন্দরভাবে ফুটে উঠেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 months ago 

রঙিন ডলফিনের চিত্রটি আপনি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। আর এই ডলফিনের কালারটা আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্রটিও দেখতে খুবই সুন্দর হয়েছে, ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50