"একটি মেহেদী ডিজাইনের আর্ট"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।দুইদিন ধরে বেশ দাঁতে যন্ত্রনায় ভুগছি।দাঁতে ব্যথার সঙ্গে সঙ্গে তাই চোখ ও মাথা ব্যথা ও ধরেছে।তবুও অনেক কষ্টে একটি আর্ট করার চেষ্টা করলাম।তাই আমি প্রতি সপ্তাহের মতো আজও চলে এলাম সেই আর্টটি শেয়ার করার জন্য।

একটি মেহেদী ডিজাইনের আর্ট:

IMG_20230803_194542.jpg

প্রত্যেকটি আর্টের আলাদা আলাদা বিষয়বস্তু থাকে।তাই আর্ট করতে আমার বরাবরই খুবই ভালো লাগে।আজ একটি নতুন আর্ট নিয়ে হাজির হয়ে গেলাম আপনাদের মাঝে।আজ আর্ট করলাম একটি মেহেদি ডিজাইনের।আর্টের এই ডিজাইনটি দ্বারা মূলত একটি আঙুলের ও হাতের উপরের অংশে করা হয়ে থাকে। তবে যেকোনো আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।ভিন্ন কোনো কিছুর ছবি আঁকতে বেশ ভালোই লাগে।মেহেদী ডিজাইন আর্ট করার পর বেশ সুন্দর লাগছিল দেখতে।আশা করি আপনাদের কাছেও বেশ ভালো লাগবে অঙ্কনটি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো বলপেন

IMG_20230803_194344.jpg

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20230803_194400.jpg
প্রথমে আমি একটা কালো রঙের বলপেন দিয়ে সাদা কাগজের উপর ফুলের ছোট পাপড়ি ও জালের মতো ডিজাইন একে নিলাম।

ধাপঃ 2

IMG_20230803_194413.jpg
এরপর জাল ডিজাইনের নিচে আবারো ঢেউয়ের মতো একে মাঝবরাবর একটি বৃত্ত একে নিলাম।

ধাপঃ 3

IMG_20230803_194427.jpg
এখন আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

ধাপঃ 4

IMG_20230803_194439.jpg
এবারে মাঝবরাবর বৃত্তটির চারপাশে পাপড়ি একে নিলাম এবং ওই ফুলের লাগোয়া করে নীচে অপর একটি ফুল একে নিলাম।

ধাপঃ 5

IMG_20230803_194506.jpg
এরপর ফুলের নিচ থেকে তিনটি সরু দাগ বেকিয়ে টেনে একটু দূরত্ব রেখে বিন্দু বিন্দু একে নিলাম দাগের উপর দিয়ে।

ধাপঃ 6

IMG_20230803_194518.jpg
এবারে একই ধরনের আরো তিনটি ফুল আকলাম একে অপরের সঙ্গে লাগোয়া করে।

শেষ ধাপঃ

IMG_20230803_194528.jpg
এখন ফুলের দুইপাশে তিনটি করে পাতা একে দিলাম।তারপর অঙ্কনের নীচে আমার নাম লিখে নিলাম কালো রঙের বলপেন দিয়ে।

ছবি উপস্থাপনা:

IMG_20230803_194542.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি মেহেদী ডিজাইনের আর্ট"।এটা খুবই সুন্দর ও আকর্ষণীয় দেখতে লাগছে।

আশা করি আপনাদের সকলের কাছেও ভালো লাগবে আমার আজকের মেহেদি ডিজাইনের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

পোস্ট বিবরণ:
শ্রেণীআর্ট
--
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান
Sort:  
 last year 

ঠিক বলেছেন আপু আর্ট করা অনেক ধৈর্যের ব্যাপার।আমি তো পারিই না।আপনার আর্ট করা সিম্পল মেহেদি ডিজাইন টা বেশ ভালো লাগছে দেখতে।ধন্যবাদ আপু সুন্দর একটা মেহেদি ডিজাইন আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনি ও চেষ্টা করলে অবশ্যই পারবেন আপু,ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার মেহেদী ডিজাইনের আর্ট খুবই দুর্দান্ত হয়েছে। আসলে হাতে মেহেদী দিতে আমারও খুব ভালো লাগে। বিভিন্ন অনুষ্ঠানে হাতে মেহেদি দিয়ে থাকি। মেহেদী ডিজাইনের আর্ট খুব সুন্দর করে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন । দেখে খুব ভালো লাগলো। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

বিভিন্ন অনুষ্ঠানে আপনি হাতে মেহেদী দিয়ে থাকেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 last year 

খুবই চমৎকার একটা মেহেদীর ডিজাইন আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। এই ধরনের ডিজাইনগুলো সিম্পল মনে হলেও হাতে পরিধান করলে অনেক সুন্দর লাগে।

 last year 

আপনি ঠিক বলেছেন ভাইয়া, হাতে এই ডিজাইন সুন্দরভাবে ফুটে উঠবে।ধন্যবাদ ভাইয়া।

 last year 

চমৎকার একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে আজকে তুলে ধরেছেন আপু। এ সকল মেহেদী ডিজাইন দেখতে আমার খুবই ভালো লাগে। ধন্যবাদ জানাচ্ছি আপু এত সুন্দর ভাবে এত সুন্দর একটি মেহেদী ডিজাইন তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আপনার উৎসাহমূলক মতামতের জন্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঠিক বলেছেন আপু এই ডিজাইনটি আঙ্গুল থেকে হাতে নামালে খুব সুন্দর লাগবে দেখতে। আপনি অনেক সময় নিয়ে ডিজাইনটি করেছেন। তাছাড়া কলম দিয়ে করার কারণে সাবধানে করতে হয়েছে বোঝা যাচ্ছে। কিন্তু খুব ভালো লেগেছে ডিজাইনটি আমার কাছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কাছে ডিজাইনটি ভালো লেগেছে জেনে আমার ও ভালো লাগলো আপু,ধন্যবাদ আপনাকে।

 last year 

কলমের সাহায্যে খাতার মধ্যে অনেক সুন্দর মেহেদির ডিজাইন অংকন করেছেন আপনি। আপনার করা এত সুন্দর মেহেদির ডিজাইন দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এরকম আর্ট গুলো করতে ধৈর্য এবং সময় দুটোরই সমানভাবে প্রয়োজন হয়। এই ডিজাইনটা যদি হাতের মধ্যে অঙ্কন করা হয় তখনও অনেক বেশি ভালো লাগবে। ফুলের ডিজাইন গুলো অনেক সুন্দর লাগছে দেখতে। সব মিলিয়ে উপস্থাপনাটাও খুবই সুন্দর ভাবে লিখেছেন আপনি।

 last year 

সুন্দর মন্তব্য উপস্থাপন করার জন্য,অনেক ধন্যবাদ আপু।

 last year 

আমি যদি ভুল করে না থাকি তা হলে এর আগেও আপনি বেশ সুন্দর সুন্দর কিছু মেহেদী ডিজাইন আমাদের সাথে শেয়ার করেছেন। যদিও মেহেদী ডিজাইন করতে বেশ সময় ও ধৈয্য প্রয়োজন হয় তবুও আপনি বেশ সুন্দর করে মেহেদী ডিজাইনটি শেষ করেছেন। আমার মনে হয় এই ডিজাইনটি হাতে পড়লে বেশ ভালোই লাগবে।

 last year 

হ্যাঁ আপু,আগেও কয়েকটি ভিন্ন ধরনের মেহেদী ডিজাইন আর্ট করেছিলাম।ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ একটি মেহেদির ডিজাইন আর্ট করেছেন।এরকম মেহেদীর ডিজাইন আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আপনার টাও কিন্তু খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ভালো লাগলো আপনার মন্তব্য পেয়ে,ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

নিজের কাজের মাঝে ভিন্নতা আনতে সত্যি অনেক ভালো লাগে। তাইতো আমরা সবাই চেষ্টা করি ভিন্ন কিছু উপহার দেওয়ার। আপু আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। এভাবে হাতে মেহেদি পড়লে দেখতে অনেক ভালো লাগবে। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

আপনার সুন্দর মতামত ব্যক্ত করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91