আমার বাংলা ব্লগ: বেড়েছে গিরগিটির উপদ্রব

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা, আজ আমি আপনাদের সঙ্গে কোনো রেসিপি বা কবিতা নয় বরং কিছু আমার তোলা ছবি শেয়ার করব।আজ আমি কিছু গিরগিটির ছবি পোস্ট করবো।গিরগিটি একটি বহুরূপী সরীসৃপ প্রাণী।এটি বিভিন্ন দেশে বহু মূল্যে বিক্রি হয়।আসলে আমরা যখন বারাসাতে ছিলাম তখন এত গিরগিটি চোখে পড়ত না। কিন্তু বর্ধমানে আসার পর বাড়িতে খুবই গিরগিটি দেখতে পাওয়া যাচ্ছে।

গিরগিটি যার ইংরেজি নাম chameleon এবং বৈজ্ঞানিক নাম হল ক্যালোটেস ভার্টিকোলার।আমি গিরগিটি সম্পর্কে তেমন কিছুই জানি না শুধু জানি গিরগিটি রং বদলায়।গিরগিটি রঙের জাদুকরী।আমাদের বাড়িতে গিরগিটির এত উপদ্রব বেড়েছে যে ছবি না তুলে পারলাম না।

IMG_20210622_142540.jpg

পেঁপে গাছের ডালে গিরগিটি

IMG_20210622_142659.jpg

ঘরে -বাইরে এবং ঘরে বাঁধা টানে সব জায়গায় গিরগিটি

IMG_20210622_151518.jpg

বেগুন ক্ষেতে গিরগিটি।এছাড়া ঘেরার গায়ে ,কলাগাছে, পুইশাকের পাতার উপর, ফুলের ডালে বিভিন্ন জায়গায় এই গিরগিটির উপদ্রব।

IMG_20210622_151544.jpg

গিরগিটি ক্ষেতের সবজি ও নষ্ট করে।

IMG_20210622_142755.jpg

গিরগিটির উপদ্রব এতটাই বেড়েছে যে আমাদের টিকে থাকা দায় । এই গিরগিটি আমাদের খুবই বিরক্তি করে ।তাই আপনাদের সাথে ভাগ করে নিতে চলে আসলাম বিরক্তিকর এই জীবটির কিছু ছবি নিয়ে।আশা করি আপনাদের ভালো লাগবে।

ক্যামেরা: poco m2
অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকে আপনার লেখাগুলো আমাকে বেশি আকৃষ্ট করেছে।অনেক সুন্দর করে সব কিছু ফুটে তোলেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আশা করি আপনাদের আশীর্বাদে আরও ভালো কিছু লিখতে পারব পরবর্তীতে।

ছবি গুলো ধারণ করেতে যেয়ে মনে হয় আপনার ওদের পিছে ভালোই সময় দিতে হয়েছে।
ভালো লিখেছে আপনি।

 3 years ago 

এত গিরগিটি যে বেশি সময় দেওয়ার প্রশ্নই ওঠে না।আপনার মন্তব্যটি আমার খুব ভালো লেগেছে। ধন্যবাদ দাদা আপনাকে।

 3 years ago 

বাহ! অনেকগুলো সুন্দর ফটোগ্রাফি করেছেন। দেখেই বুঝা যাচ্ছে এদের উপদ্রব বেশ বৃদ্ধি পেয়েছে।

 3 years ago 

সত্যি দাদা খুব গিরগিটি এখানে।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন দিদি। উপদ্রব হলে কিছু করার নেই। প্রয়োজনীয় জিনিস পত্র সাবধানে রাখবেন।

 3 years ago 

ধন্যবাদ দাদা সাজেশনের জন্য।

গিরগিটির অনেক সুন্দর ছবি তুলেছেন দিদি। মনটা চাচ্ছে আমিও গিয়ে গিরগিটির ছবি তুলি।

 3 years ago 

ধন্যবাদ দাদা।

 3 years ago 

ধন্যবাদ ভাল ফটোগ্রাফি তুলেছেন, ভালো লিখেছেন।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23