Diy-"একটি সুন্দর ড্রেজ পরিহিত মেয়ের চিত্র অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"একটি সুন্দর ড্রেজ পরিহিত মেয়ের চিত্র অঙ্কন"।

আজ একটু ভিন্ন ধরনের অঙ্কন নিয়ে হাজির হলাম আপনাদের সামনে।কারণ প্রায় দেখি আমাদের কমিউনিটির অনেকেই বিভিন্ন ধরনের মানুষের ছবি ,স্টাইলিশ মেয়ের ছবি ডিজিটাল আর্ট হিসেবে শেয়ার করেন।কিন্তু আমি যেহেতু ফোন ব্যবহার করে কাজ করি সেহেতু ফোনে ডিজিটাল আর্ট করা খুবই ঝামেলার।তাছাড়া আমি নিজ হাতে অঙ্কন করতে বেশি পছন্দ করি সবসময়।এতে কোনো কিছু অঙ্কন করার মাঝে আলাদা একটা শান্তি বা আত্মতৃপ্তি পাওয়া যায় বলে আমি মনে করি।তাই আমি ও আজ একটা সুন্দর ড্রেজ পরিহিত মেয়ের চিত্র অঙ্কন করলাম ।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন শুরু করা যাক----

IMG_20220812_135057.jpg

■উপকরণ:

1.সাদা কাগজ
2.পেন্সিল
3.রবার
4.বলপেন(কালো)
5.মাইক্রোটিভ পেন(লাল)
6.হাইলাইট পেন(হালকা সবুজ)

■অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20220812_135200.jpg

প্রথমে আমি অঙ্কনের জন্য প্রয়োজনীয় উপকরণ নিয়ে নেব।যেমন-পেন,পেন্সিল, কাগজ ইত্যাদি।এরপর সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে লংড্রেজের একপাশ একে নেব।

ধাপঃ 2

IMG_20220812_135211.jpg

এরপর একটি মেয়ের বডিতে লং ড্রেজের সেপ অঙ্কন করে নিয়ে মেয়েটির হাত একে নেব।

ধাপঃ 3

IMG_20220812_134725.jpg

এরপর মেয়েটির পুরো বডি একে নেব এমনভাবে যাতে মনে হয় মেয়েটি একটু স্টাইল করে পেছন ঘুরে দাঁড়িয়ে আছে।

ধাপঃ 4

IMG_20220812_135233.jpg

তো এখানে আমি পেন্সিল দাগের উপর কালো রঙের বলপেন দিয়ে দাগ টেনে নেব।এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

ধাপঃ 5

IMG_20220812_134835.jpg

এবারে আমি পেন্সিল দাগগুলো মুছে নেব রবারের সাহায্যে।

ধাপঃ 6

IMG_20220812_135253.jpg

এখানে আমি মাইক্রোটিভ পেন দিয়ে মেয়েটির লং ড্রেজের গায়ে লাল রঙ করে ডিজাইন একে নেব কিছুটা দূরত্বে।

ধাপঃ 7

IMG_20220812_135305.jpg

এবারে আমি হালকা সবুজ রঙের হাইলাইট পেন দিয়ে মেয়েটির গায়ের সুন্দর ড্রেজটি রং করে একে নেব।

ধাপঃ 8

IMG_20220812_135038.jpg

এরপর মেয়েটির মাথার চুল ,চোখ ,নাক,কানসহ মুখমন্ডল একে নেব পেন্সিল দিয়ে এবং কালো রঙের বলপেন দিয়ে।

সর্বশেষ ধাপঃ

IMG_20220812_135116.jpg

সবশেষে আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে কালো রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি সুন্দর ড্রেজ পরিহিত মেয়ের চিত্র"।যেটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি সুন্দর মেয়ের ড্রেস পরিহিত চিত্র তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
এত সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

মেয়েটির চিত্র বেশ চমৎকার ভাবে আপনি অংকন করেছেন। আমার মনে হয় এই চিত্রাংকনটি ডিজিটাল আর্ট এর মাধ্যমে ও খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলা যাবে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, ডিজিটাল আর্ট করলে ও ভালো লাগবে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু আমি আপনার সাথে একমত ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য ভালো থাকবেন

 2 years ago 

আপনি ও ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

কালারফুল ড্রেস পরিহিত সুন্দর একটি মেয়ের অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি একদম নিখুঁত ভাবে এটি অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন, তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ,আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য।

 2 years ago 

পুঁইশাকের মজাদার রেসিপি তৈরি করেছে। আপনার রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য। এরকম রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পুঁইশাকের মজাদার রেসিপি তৈরি করেছে। আপনার রেসিপি পরিবেশন আমার অনেক ভালো লাগলো।

@alif111আপনি হয়তো কারো পোষ্ট দেখে মন্তব্য করেন না।আপনি রেসিপি কোথায় পেলেন ,আমি তো অঙ্কন পোষ্ট করেছি।

 2 years ago 

বাহ মেয়েটি তো বেশ স্মার্ট হিহি 🤓
যাইহোক অংকন টা দারুন হয়েছে।মার্কার পেনের রং আসল রং এর চেয়েও মোটেও খারাপ হয় নি

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে একটি মেয়ের ড্রেস পরিহিত চিত্রাংকন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। পেন্সিল পেয়ে আপনি অনেক সুন্দর ভাবে রং করেছেন। আপনার পোষ্টের প্রতিটি ধাপ আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর অনুভূতি জানানোর জন্য।

 2 years ago 

আপু গাউন পরিহিত একটি মেয়ের আর্ট খুব সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সবুজের মধ্যে ডোরাকাটা গাউনটিতে মেয়েটিকে অসাধারণ লাগছে। অনেক দক্ষ এবং খুব সুনিপুণ ভাবে এই আর্ট আপনি অংকন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমাকে এত সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর ড্রেস পরিহিত এই মেয়ের দৃশ্যটি আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একটি সুন্দর ড্রেজ পরিহিত মেয়ের চিত্র অঙ্কন

আপনার অংকন করা চিত্রটি আসলেই দারুন হয়েছে আপু। চিত্র অংকন করার ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে কল্পনা শক্তি যার কল্পনা শক্তি যত ভালো সে তত সুন্দরভাবে চিত্র অঙ্কন করতে সক্ষম হবে। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি চিত্র অঙ্কন করতে হয়।

 2 years ago 

দারুণ মন্তব্য করেছেন, কল্পনা শক্তিই প্রধান।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43