"ফুড ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি ব্লগ নিয়ে।সেটি হলো-"ফুড ফটোগ্রাফি"।আমি চেষ্টা করি সপ্তাহে একদিন কিংবা দুইদিন ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।আজ আমি এই প্রথমবার ফুড ফটোগ্রাফি পোষ্ট করবো।

ফুড ফটোগ্রাফি:

অনেকদিন ধরেই কিছু মজাদার রেসিপি আমার গ্যালারিতে পড়ে ছিল।এর মধ্যে সবগুলো রেসিপির ফটোগ্রাফি নতুনভাবে করা হয়েছে।যদিও পূর্বে করা কিছু রেসিপি পোষ্ট সম্পূর্ণ শেয়ার করা হয়েছিল।তাই পরবর্তীতে নতুনভাবে তৈরি করা হলে শুধুমাত্র শেষ ধাপের ছবি নিয়েছি।আর কোনো কোনো রেসিপি এখনো পর্যন্ত সম্পূর্ণ শেয়ার করা হয়নি,সেগুলো পরবর্তীতে আবার নতুনভাবে তৈরি করে শেয়ার করার চেষ্টা করবো।আশা করি ভালো লাগবে ফটোগ্রাফিগুলি আপনাদের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র:০১: কুঁচে মাছ ফ্রাই

IMG_20240103_080801.jpg

এই রেসিপিটি হচ্ছে কুঁচে মাছ ফ্রাই।এই মাছ অনেক উপকারী।এই মাছ খেতে মাংসের মতো স্বাদ লাগে এবং শরীরে রক্ত হয়।এই রেসিপিটি দেখতে যেমন লোভনীয় তেমনি খেতেও খুবই মজার।এই সম্পূর্ণ রেসিপিটি পরবর্তীতে কখনো শেয়ার করবো।

আলোকচিত্র:০২: নারিকেল নাড়ু

IMG_20240103_080930.jpg

এটি হচ্ছে মজার নারিকেল নাড়ু।এই বছর আমি এটি লক্ষ্মীপূজার সময় তৈরি করেছিলাম চিনি দিয়ে।আসলে নাড়ু খেতে আমি বরাবরই ভালোবাসি।আর লক্ষ্মীপূজা নাড়ু ছাড়া কি সম্পূর্ণ হয়!এই রেসিপিটি সম্পূর্ণভাবে আমি কয়েকবছর আগে শেয়ার করেছিলাম।

আলোকচিত্র:০৩:দুধে ভেজা শসার মোরব্বা

IMG_20240103_080641.jpg

এটি হচ্ছে খুবই মজার দুধে ভেজা মোরব্বা।আমি এই রেসিপিটি এখনো শেয়ার করিনি।আসলে মোরব্বাগুলি এমনি যেমন মজার খেতে লাগে এবং দীর্ঘদিন সংরক্ষণ করা যায়।সেইরকম দুধে ভিজিয়ে খেতেও খুবই মজার খেতে।

আলোকচিত্র:০৪:আলু দিয়ে ডিমভুনা

IMG_20240103_080831.jpg

এই রেসিপিটি আমাদের সকলের অত্যন্ত প্রিয়।কারন ডিম খেতে আমরা সবাই অনেক পছন্দ করি।আর আমি মুরগির ডিম দিয়ে আলুর সঙ্গে ভুনা করেছিলাম।এটি দেখতে যেমন সুন্দর ছিল ঠিক তেমনি খেতেও সুস্বাদু ছিল।আর অনেকটা গ্রাবি হয়েছিল।

আলোকচিত্র:০৫: পাকা চিচিঙ্গার শাস

IMG_20240103_080626.jpg

বন্ধুরা, কি ভাবছেন।এটা রান্না করা রেসিপি,তাহলে ভুল ভাবছেন।কারন এটা রান্না করার আগের দৃশ্য, এটা হচ্ছে পাকা চিচিঙ্গার ভিতরের শাস।এই শাস চিংড়ি দিয়ে রান্না করলে খুবই টেস্ট হয় খেতে।

আলোকচিত্র:০৬: কুঁচে মাছ ঝোল

IMG_20240103_080905.jpg

এটা হচ্ছে কুঁচে মাছ ঝোল রেসিপি।অঞ্চলভেদে একে কুইচা বা কুঁইচা, কুঁচে মাছ, কুচিয়া, কুইচ্চা বা কুচে বাইম নামে ডাকা হয়।পেঁয়াজ কুচি দিয়ে এভাবে কুঁচে মাছ ঝোল করলে দারুণ খেতে লাগে।এই রেসিপিটিও পরবর্তীতে কখনো শেয়ার করবো আপনাদের সঙ্গে।

আলোকচিত্র:০৭: পাকা খেজুর

IMG_20240103_080244.jpg

IMG_20240103_080356.jpg

এটা হচ্ছে পাকা খেজুর।দেশি পাকা খেজুর খেতে খুবই মজার হয়ে থাকে।যদিও বর্তমানে খেজুর গাছের সংখ্যা কম।তবুও এইরকম গাছ পাকা খেজুর খেতে কার না ভালো লাগে!

আশা করি আমার আজকের ফুড ফটোগ্রাফিগুলি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফুড ফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। এত লোভনীয় খাবার যদি চোখের সামনে চলে আসে তাহলে কি কোন ভাবে লোভ সামলানো যায়। আপনার এই ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে অনেকগুলো খাবার রয়েছে যেগুলো আজ পর্যন্ত আমার খাওয়ার সৌভাগ্য হয়নি।

 6 months ago 

আপু সুযোগ পেলে অবশ্যই খেয়ে দেখবেন।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। তবে এই ফটোগ্রাফি গুলো দেখে বেশ লোভ লাগছে প্রতিটি খাবার অনেক লোভনীয়। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

শুধু লোভনীয় নয় খেতেও খুবই মজার ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আরে দিদি, আপনি আমাদের খাবারের কিছু সত্যিই মুখরোচক ছবি দেখিয়েছেন। তবে এই মাছ আমার কাছে অপরিচিত লাগছে, খেজুর মোরব্বা নাড়ু এগুলো আমার ভালো লেগেছে।

 6 months ago 

ভাইয়া, এর বিভিন্ন নাম রয়েছে।পোষ্ট পড়ে খেয়াল করলে হয়তো বুঝতে পারবেন, ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

লোভনীয় কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার খাবারের ফটোগ্রাফি গুলো দেখে লোভ সামলানো মুশকিল। তবে বিশেষ করে আমার কাছে খেজুরের ফটোগ্রাফি এবং ডিম ভুনার করার ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত লোভনীয় খাবারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ আপু।

 6 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে খুব লোভনীয় কিছু ফুড ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দেশি পাকা খেজুরের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পাকা খেজুরের ছবি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

পাকা খেজুর আমিও বেশ পছন্দ করি। গ্রামে আগে এগুলো প্রচুর পরিমাণে পাওয়া যেত যদিও এখন সংখ্যায় খুবই কমে যাচ্ছে। আগে যখন এই খেজুরগুলো কাঁচা হাতের কাছে পেতাম তখন একটি বোতলের মধ্যে লবণ দিয়ে ২৪ ঘন্টা রেখে দিতাম তাহলে সম্পূর্ণ খেজুর পেঁকে যেত। যাইহোক সবগুলো ফটোগ্রাফির মধ্যে নারিকেলের নাড়ু খেতে ইচ্ছে করছে একটু বেশি।

 6 months ago 

দারুণ একটি আইডিয়া জানতে পারলুম।ধন্যবাদ আপু😊.

 6 months ago 

এত সুন্দর খাবারের ফটোগ্রাফি কেউ দেয় আপু। আপনার প্রতিটি খাবার লোভনীয় লাগছে। ইস কতদিন এরকম পাকা দেশি খেঁজুর দেখিনি। আপনার প্রতিটি খাবারই অনেক ভালো হয়েছে। লোভনীয় খাবারের পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপু সুন্দর কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

এই পাকা খেজুরের ছবিটি গত বছরের আপু।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

কুঁচে মাছ কখনো খাওয়া হয়নি। তবে ফটোগ্রাফিটি খুবই সুন্দর লাগছে দেখতে। আর চিচিঙ্গার শাঁস খাওয়া যায় এটা জানতাম না আপু। আমরা সাধারণত পাকা চিচিঙ্গা ফেলে দেই। একদিন তাহলে এভাবে চিংড়ি মাছ দিয়ে রান্না করে খেয়ে দেখতে হবে। লোভনীয় সব খাবারের ছবিগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 6 months ago 

পাকা চিচিঙ্গা অবশ্যই একদিন রান্না করে খেয়ে দেখবেন আপু,খুবই টেস্ট।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার ফুড ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক লোভনীয় ছিল। তবে পাকা খেজুরের ফটোগ্রাফি টা আমার অনেক বেশি ভালো লেগেছে এবং কুচে মাছ ফ্রাই এবং কুচে মাছ ঝোল অনেক লোভনীয় ছিল। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুড ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 6 months ago 

খেজুরের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58635.35
ETH 3152.96
USDT 1.00
SBD 2.44