"একটি কিউট খরগোশের চিত্র অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আমি ও বেশ আছি।তাই অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি আর্ট নিয়ে।

একটি কিউট খরগোশের চিত্র অঙ্কন:

IMG_20230219_062424.jpg

IMG_20230219_062244.jpg

IMG_20230219_062333.jpg

আর্ট করতে আমার খুবই ভালো লাগে।যদিও আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।তবুও ঝটপট একে ফেললাম একটি কিউট খরগোশের চিত্র।খরগোশের প্রতি আলাদা একটা টান কাজ করে আমার ।মাঝে মাঝেই পোষার চিন্তা করি কিন্তু শুনেছি দেখতে সুন্দর হলেও এদের শরীর থেকে আলাদা একটা গন্ধ বের হয়।জানি না কতটা সত্য!তবে যাদের বাড়ি ছিল তাদের মুখ থেকেই শোনা।যাইহোক খরগোশের শরীরের মধ্যে আমি বিভিন্ন ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি।লতাপাতা,ফুল ও চক্রের মতোই ডিজাইন।যেটা দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।তো চলুন অঙ্কন শুরু করা যাক---

■উপকরণসমূহ:

IMG_20230218_221643.jpg

●সাদা কাগজ
●বলপেন (কালো রঙের)
●রঙিন মার্কার পেন
●জেল পেন(হলুদ, গোলাপি)

■অঙ্কনের পদ্ধতি:

ধাপঃ 1

IMG_20230219_062123.jpg
প্রথমে আমি একটা কালো বলপেন দিয়ে কাগজের উপর একটি খরগোশের লেজের আকৃতি একে নেব।

ধাপঃ 2

IMG_20230219_062136.jpg
এবারে খরগোশের মুখের গঠন ও কান একে নিলাম।

ধাপঃ 3

IMG_20230219_062151.jpg
এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে ।

ধাপঃ 4

IMG_20230219_062204.jpg
খরগোশের গায়ে কালো রঙের বলপেন দিয়ে গাড় দাগ দিয়ে নিলাম।এবারে খরগোশের চোখ ও গোফের লোম একে নিলাম।

ধাপঃ 5

IMG_20230219_062218.jpg
এরপর গোলাপি রঙের জেল পেন দিয়ে খরগোশের গায়ে দাগ দিয়ে আঙ্গুল দিয়ে সেট করে নিলাম।

ধাপঃ 6

IMG_20230219_062259.jpg
এবারে খরগোশের বডির পিছন দিকে চক্রের মতো ডিজাইন অঙ্কন করে নিলাম।

ধাপঃ 7

IMG_20230219_062409.jpg
একইভাবে গলার নীচেতে ভিন্ন ডিজাইন করে নিয়ে দুটি চক্রের মাঝে গাছের পাতা, ডাল ও ফুল একে যুক্ত করে নিলাম।

ধাপঃ 8

IMG_20230219_062349.jpg
এবারে খরগোশের পিছন রানে একটি ভিন্ন ডিজাইন একে রঙিন মার্কার পেন দিয়ে রং করে নিলাম কোনো কোনো জায়গায়।

শেষ ধাপঃ

IMG_20230219_062317.jpg
তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি কিউট খরগোশের চিত্র অঙ্কন"।সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনটির নীচে কালো রঙের বলপেন দিয়ে।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে খরগোশের চিত্র অঙ্কন করেছেন। এবং খরগোশের শরীরের মধ্যে বিভিন্ন ধরনের লতাপাতা ও ডিজাইন অংকন করেছেন। আপনার চিত্রাংকন টি খুবই অসাধারণ লাগতেছে আমার কাছে। চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার অঙ্কন সার্থক ভাইয়া।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি আজকে অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনি কয়েকটি রং এবং কালি ব্যবহার করে খুবই সুন্দর একটি খরগোশ আর্ট করেছেন। খরগোশের গায়ে কিছু পাতার ছাপ তৈরি করেছেন দেখি অনেক ভালো লাগছে। যা সুন্দর একটি খরগোশের আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে একটি কিউট খরগোশের চিত্রাংকন তৈরি করে শেয়ার করেছেন। খরগোশের গলার নিচে আপনি অনেক সুন্দর ভাবে ডিজাইন করেছেন। আপনি অনেক সুন্দর ভাবে মার্কারি কলম দিয়ে খরগোশ রং করেছেন। যাই হোক এত সুন্দর ভাবে খরগোশের চিত্রাংকন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

খরগোশ এর চিত্রটি আসলেই কিউট হয়েছে অনেক দিদি। খুবই সুন্দর ও সাবলিল ভাবে খরগোশটি এঁকেছেন আপনি। সিম্পল এর মধ্যেও এমন সুন্দর আর্ট করা যায় এটা ধারনা ছিলোনা। সত্যি দারুণ আর্টিস্ট আপনি দিদি।

 2 years ago 

আপনার প্রশংসাভরা মন্তব্য পেয়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমাদের অনেক সময় অনেক রকম ইচ্ছে মনের মধ্যে জাগ্রত হয় কিন্তু হয়তো বা সময়ের অভাবে আমরা সেটা করতে পারিনা। তবে অবশেষে আপনি খুবই চমৎকার একটি কিউট খরগোশ অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি আপনার খরগোশ দেখতে সত্যি অনেক কিউট লাগছে। কালার করার জন্য আমার কাছে অনেক ভালো লাগছে। এছাড়া খরগোশের শরীরে এমন সুন্দর ডিজাইন করাতে আরও বেশি সুন্দর লাগছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ দিদি এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাষ্ট অসাধারণ একটি আর্ট উপহার দিয়েছেন আমাদের। খরগোশটির শরীরে আবার বিভিন্ন রকম ডিজাইন করেছেন, ফুল লতাপাতা সহ। দেখতে কিন্তু বেশ কিউট দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে এই চমৎকার অংকনটি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অনুপ্রাণিত হলাম,অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একটি কিউট খরগোশের ভিন্ন ধরনের চিত্রাংকন দেখে খুব ভালো লাগলো আপু। খরগোশের চিত্রাংকন অনেক দেখেছি তবে এরকম ভিন্ন ধরনের ডিজাইন করা খরগোশের চিত্রাংকন আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে ভালোলাগাটা অনেক বেড়ে গেল। কিউট খরগোশের চিত্রাংকনটি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সাবলীল মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ খুব চমৎকার একটি চিত্রাংকন করেছেন। আসলে আপনার প্রত্যেকটি চিত্রাংকন আমার খুব ভালো লাগে।পূর্বের ধারাবাহিকতায় আজকেও খুব চমৎকার চিত্রাংকন আমাদের উপহার দিয়েছেন, সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সর্বদায়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনি ও ভালো থাকবেন।

 2 years ago 

ফ্রি হ্যান্ডস্কেচ আমার কাছে খুব ভালো লাগে ।
আপনি অনেক সুন্দর ভাবে কিউট খরগোশের কিউট চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে খরগোশের উপরে গাছের পাতার ছাপ দেওয়াতে সৌন্দর্যটা আরো বেড়ে গিয়েছে।।
সুন্দর উপস্থাপনা করেছেন ভাগ গুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

চিত্রটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া, ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60111.17
ETH 2322.86
USDT 1.00
SBD 2.53