Diy-"আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি অঙ্কন নিয়ে।সেটি হলো-"আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট"

IMG_20220926_213310.jpg

বন্ধুরা, আজ অনেক আনন্দের একটি দিন।আমরা সবাই টিনটিন বাবুর জন্মদিন ভার্চুয়ালভাবে কাটালাম।আর আমি
এই অঙ্কনটি আজ আনন্দের মুহূর্ত কাটাতে কাটতেই করেছি।আমি আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট করেছি । ম্যান্ডেলা আর্ট বলতে আমি বুঝি একটি অঙ্কনের মধ্যে হাজারো ছোট ছোট বিষয় লিপিবদ্ধ হয়।যেখানে নকশার মধ্যে মানুষের মনের সম্পূর্ণ ভাবাবেগ প্রকাশ পায়।যাইহোক আশা করি আপনাদের কাছে ভালো লাগবে অঙ্কনটি।তো চলুন শুরু করা যাক----

★উপকরণ:

1.পেন্সিল
2.রবার
3.কালো বলপেন
4.সাদা কাগজ

★অঙ্কনের পদ্ধতি:

IMG_20220926_212421.jpg

👉🏿প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলো নিয়ে নিলাম।

IMG_20220926_212438.jpg

👉🏿এবারে আমি পেন্সিল দিয়ে সাদা কাগজের উপর প্রদীপের ঢাকনা একে নেব।

IMG_20220926_212510.jpg

👉🏿প্রদীপের ঢাকনাটি অঙ্কন করা হয়ে গেলে এবং প্রদীপের সরু মুখ একে নেব।

IMG_20220926_212530.jpg

👉🏿প্রদীপের বডি ঘুরিয়ে অঙ্কন করে নিয়ে প্রদীপের হাতল ও সরু মুখ পুরোপুরি একে নেব।

IMG_20220926_212545.jpg

👉🏿এবারে প্রদীপটি বসানোর জন্য পায়া একে নিলাম ঢাকনার ডিজাইনে।

IMG_20220926_212602.jpg

👉🏿এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম ফোনে।

IMG_20220926_212625.jpg

👉🏿তো প্রদীপের গঠন আমার তৈরি করা হয়ে গেল।

IMG_20220926_212652.jpg

👉🏿এবারে প্রদীপের ঢাকনা ও পায়াতে একই রকম ডিজাইন করে একে নেব পেন্সিল দিয়ে।

IMG_20220926_212810.jpg

👉🏿এবারে প্রদীপ বসানোর পায়া ও হাতলে ছোট ছোট ডিজাইন করে একে নেব।সবশেষে কালো রঙের বলপেন দিয়ে প্রদীপের চারিপাশে হালকা দাগ দিয়ে নেব অঙ্কনের উপর দিয়ে।

IMG_20220926_213154.jpg

👉🏿প্রদীপের মাঝে বড়ো একটি ফুল একে নেব পাতার মতো এবং সরু মুখের দিকে ছোট ছোট ডিজাইন একে নেব।

IMG_20220926_213235.jpg

👉🏿সবশেষে আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে কালো রঙের বলপেন দিয়ে।তো অঙ্কন করা হয়ে গেল আমার "আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট"।এটি দেখতে খুব সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সকলকে

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

প্রদীপের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে।আপু প্রদীপের মাঝে বড়ো একটি ফুল একে দেওয়াতে মনে হচ্ছে সৌনদয বেশি ফুটে ওঠেছে।ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু এই প্রদীপ টি ঘষা দিলে কি দৈত্য বের হবে😜।তাহলে বেশ ভালোই হতো।মনের ইচ্ছে গুলো পূরন করা যেত, হা হা। যাই হোক আর্টটা আরো গাঢ় করে আঁকলে দেখতে আরো বেশি ভালো লাগতো,অথাৎ পেন্সিলের কালারটা আরো গাঢ় হলে।ভালো এঁকেছেন। ধন্যবাদ

 2 years ago 

হি হি☺️☺️আপু ঘষে তো দেখি নি।আপু রাতে এঁকেছি বলে পেন্সিল রং কম ফুটেছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। আপনি অনেক চমৎকার ভাবে অংকনের সাথে কিভাবে অংকন করছেন সুন্দর করে বণর্না করছেন।

 2 years ago 

আপনার প্রশংসাভরা মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আশ্চর্য প্রদীপ দেখে ঘষা দিতে ইচ্ছে করতেছে। যেন আমার সকল ইচ্ছে পূরণ হয়ে যায় হাহা হা। আপনি খুব যত্ন সহকারে এটি আর্ট করেছেন বুঝা যাচ্ছে। আজকের পোস্টটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে আপু। এ ধরনের আর্টগুলো মেন্ডেলাগুলো আসলেই আমার খুব ভালো লাগে।

 2 years ago 

হি হি,☺️☺️আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
বাস্তবে আশ্চর্য প্রদীপ আমার দেখা হয়নি। কিন্তু এই আর্টের মাধ্যমে আশ্চর্য প্রদীপ দেখলাম । সত্যি বলতে আপু অনেক সুন্দর হয়েছে। প্রথম থেকে শেষ পর্যন্ত অসাধারণ আপনি একেছেন। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

আমিও তো বাস্তবে দেখি নি ভাইয়া, কল্পনা দিয়ে আকলাম।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভালোই তো আপু টিনটিন বাবুর জন্মদিনের হ্যাংআউট উদযাপন করতে করতে খুব সুন্দর একটি প্রদীপের ম্যান্ডেলার আর্ট করে ফেলেছেন। প্রদীপটি একটু ঘষা দিয়ে দেখেছেন আপু দৈত্য বের হয় কিনা? বের হলে একটু জানাবেন। দু-একটা আশা পূরণের চেষ্টা করতাম 😛। যাইহোক প্রদীপের ম্যান্ডেলা আর্টটি কিন্তু খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

হি হি☺️☺️আপু, ঘষে তো দেখি নি।তাছাড়া সকলের গান, কবিতা শুনতে শুনতে একে ফেললাম।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপনি মান্ডালা বলতে বুঝি একটি চিত্রের মাঝে হাজারো নকশা চিত্র প্রস্তুত করা।। এই প্রদীপকে আমরা ছোটবেলা থেকেই আলাদিনের জাদুর প্রদীপ বলেই জানি তবে আপনার প্রস্তুত করা চিত্রটি খুবই খুবই সুন্দর হয়েছে দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 2 years ago 

আপনার কাছে অঙ্কনটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আশ্চর্য প্রদীপের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে আপু। ভার্চুয়াল ভাবে টিনটিনের জন্মদিনের অনুষ্ঠানে আনন্দ করতে করতে আপনি তো দেখছি খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করে ফেলেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু সকলের গান, কবিতা শুনতে শুনতে একে ফেললাম।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি প্রদীবের ম্যান্ডেলা তৈরি করেছেন। সুন্দরভাবে ম্যান্ডেলাটি তৈরি করা পাশাপাশি ধাগগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ও ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32