Diy-"উলের সুতা দিয়ে তৈরী কিউট পমপম টেডি বিয়ার"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।আমি @green015 আজ আপনাদের সামনে চলে এসেছি নতুন একটি diy নিয়ে।সেটি হলো -উলের সুতা দিয়ে তৈরী কিউট পমপম টেডি বিয়ার"।

CollageMaker_20220309_110319340.jpg

যেকোনো diy আমাদের জন্য খুবই আনন্দদায়ক ও মজার।ভালো লাগার অনুভূতি জড়িয়ে থাকে এই কাজগুলোতে।🤗🤗 diy দেখতে যেমন সুন্দর লাগে তেমনি তৈরি করতে সময়সাপেক্ষ ও একটু পরিশ্রম হলেও ভালো লাগে।আমার খুবই ভালো লাগে diy তৈরি করতে, তবে সময় হয়ে উঠে না।যাইহোক এইসব কাজ আমি নিরিবিলি করতে খুব ভালোবাসি।একমনে কাজ করতে কার না ভালো লাগে!
আজ আমি একটি টম বা সহজ ভাষায় বলতে গেলে কিউট কুকুরের টেডি বিয়ার তৈরি করেছি উলের সুতা দিয়ে। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক--

IMG_20220309_112355.jpg

উপকরন:

1.উলের সুতা(সাদা ও গোলাপি রঙের)
2.কেচি
3.আঠা
4.৩ টি পুঁতি(কালো রঙের)

প্রস্তুতপ্রণালি:

ধাপঃ 1


IMG_20220309_105127.jpg

●প্রথমে আমি টেডি বিয়ার তৈরির জন্য উলের সুতাসহ বিভিন্ন উপকরণ নিয়ে নেব।

ধাপঃ 2


CollageMaker_20220309_105232063.jpg

●এরপর আমি দুই আঙুলে সাদা সুতা জড়িয়ে নেব (আনলিমিটেড)।

ধাপঃ 3


CollageMaker_20220309_105320492.jpg

●এবারে দুই আঙ্গুল থেকে সুতা ছাড়িয়ে নিয়ে আরেকটি সুতার টুকরো দিয়ে মাঝবরাবর বেঁধে নেব টাইট করে।এরপর কেচির সাহায্যে কেটে নেব সুতার দুইপাশ।

ধাপঃ 4


IMG_20220309_112004.jpg

●এবারে সুতাটি চারিপাশ ঘুরিয়ে ঘুরিয়ে কেটে বলের মতো সেপ দিয়ে নেব।(ঠিক এইরকম কদম ফুলের ন্যায়)

ধাপঃ 5


●এরপর আমি তিন আঙুলে সাদা সুতা জড়িয়ে নেব (আনলিমিটেড)।তবে আগের থেকে একইভাবে তিন আঙ্গুল থেকে সুতা ছাড়িয়ে নিয়ে আরেকটি সুতার টুকরো দিয়ে মাঝবরাবর বেঁধে নেব টাইট করে।

ধাপঃ 6


IMG_20220309_111903.jpg

●এরপর কেচির সাহায্যে কেটে নেব সুতার দুইপাশ।এবারে সুতাটি চারিপাশ ঘুরিয়ে ঘুরিয়ে কেটে বলের মতো সেপ দিয়ে নেব।(ঠিক এইরকম কদম ফুলের ন্যায়)।তবে এটি একটু বড়ো সাইজের করে নেব।

ধাপঃ 7


IMG_20220309_112020.jpg

●তো আমি এভাবে দুটি বল তৈরি করে নিলাম।একটি ছোট ও একটি একটু বড়ো সাইজের করে।

ধাপঃ 8


IMG_20220309_111938.jpg

●এবারে আমি চার আঙুলে গোলাপি রঙের সুতা জড়িয়ে নেব (আনলিমিটেড)।তবে আগের থেকে একইভাবে চার আঙ্গুল থেকে সুতা ছাড়িয়ে নিয়ে দুটি সুতার টুকরো দিয়ে দুইপাশ বরাবর বেঁধে নেব টাইট করে।এরপর কেচি দিয়ে মাঝবরাবর কেটে নেব।একইসঙ্গে দুটি গোল বল তৈরী করে নেব ছোট সাইজের সুতা কেটে কেটে।

ধাপঃ 9


IMG_20220309_112041.jpg

●তো তৈরি করা হয়ে গেল একটি।এভাবে মোট ছোট সাতটি বল তৈরি করে নেব গোলাপি রঙের সুতা দিয়ে।

ধাপঃ 10


IMG_20220309_112058.jpg

●আমি এখানে মোট সাতটি ছোট সাইজের গোলাপি রঙের গোলবল ও দুটি বড়ো সাদা রঙের গোলবল তৈরি করে নিলাম।

ধাপঃ 11


IMG_20220309_111818.jpg

●এবারে বড়ো সাদা রঙের বলটি একটু ফাঁকা করে আঠা দিয়ে উপরে ছোট বলটি বসিয়ে আটকে নিলাম।পমপম টমের বডি তৈরি করা হয়ে গেল।

ধাপঃ 12


IMG_20220309_111838.jpg

●এরপর দুটি গোলাপি রঙের ছোট বল আটকে নেব টমের মাথার দুইপাশে। আবারো দুটি গোলাপি রঙের ছোট বল নিয়ে আটকে নেব টমের সামনের দিকে দুটি হাত তৈরি করে নেব।

ধাপঃ 13


CollageMaker_20220309_105717639.jpg

●এরপর দুটি গোলাপি রঙের ছোট বল আটকে নেব টমের বডির নিচে দুইপাশে।এটি টমের পা তৈরি করে নিলাম।

ধাপঃ 14


IMG_20220309_113654.jpg

●সবশেষে একটি গোলাপি রঙের ছোট বল টমের বডির পিছনে নিচে আঠা দিয়ে আটকে নিলাম।এটি টমের কিউট লেজ।

ধাপঃ 15


CollageMaker_20220309_110415042.jpg

CollageMaker_20220309_110005321.jpg

●সবশেষে তিনটি কালো রঙের পুঁতি নিয়ে টমের মুখের দুইপাশে আটকে নিলাম এবং চোখের একটু নিচে ঠিক মাঝবরাবর আরেকটি পুঁতি বসিয়ে নেব আঠা দিয়ে ।এটি টমের দুটি চোখ এবং নাক তৈরি করে নিলাম।

সর্বশেষ ধাপ


IMG_20220309_112410.jpg

IMG_20220309_112428.jpg

●তো তৈরি করা হয়ে গেল আমার"উলের সুতা দিয়ে কিউট পমপম টেডি বিয়ার"।এটিই সর্বশেষ কিউট টমের ছবি।

আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে আমার আজকের তৈরী diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl
r2cornell_curation_banner.png
Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 3 years ago 

Thank you so much💝💝.

 3 years ago 

উল সুতা দিয়ে তৈরি করা পমপম টেডি টি দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। এসব টেবিল গুলো আমি অনেক ভালবাসি এগুলো ঘরে যদি সাজিয়ে রাখা হয় সে ক্ষেত্রে দেখতে বেশ মানায় । তাছাড়াও আপনার তৈরি করা এই টেডিটি দেখতে বেশ মিষ্টি দেখাচ্ছে । সব মিলিয়ে পোস্টটি আপনি আমাদের মাঝে অনেক সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ দিদি আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য।

উলের সুতা দিয়ে তৈরী কিউট পমপম টেডি বিয়ার তৈরি করেছেন। অনেক ভাল লেগেছে আমার কাছে।
আসলে আমি ভাবতেই পারিনি যে টেডি তৈরি কেউ শেয়ার করবে। ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার হাতের কাজ দেখে আমি মুগ্ধ। এত নিখুত ভাবে কিভাবে তৈরি করলেন টেডি বিয়ার। আমি তো প্রথমে ভেবেছি এটা হয়তো বা কিনে এনেছেন। আপনি আপনার টেডি বিয়ার তৈরি প্রতিটা স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 3 years ago 

উলের সুতা দিয়ে তৈরী কিউট পমপম টেডি বিয়ার খুবই সুন্দর হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি আপু আপনার প্রশংসা করতেই হয়। আপনি অনেক দক্ষতার সাথে এই টেডি বিয়ার তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে যেন বাজার থেকে কিনে আনা টেডি বিয়ার। অনেক সুন্দর ভাবে আপনি টেডি বিয়ার তৈরি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর প্রশংসাভরা মন্তব্যের জন্য।

 3 years ago 
পমপম টেডি নাম শুনে একটা একটা খাবারের কথা মনে পড়লো। আপনি হয়তো খাবারটা চিনবেন না। দেখতে কিছুটা বাটারের মতো নাম পমপম। অনেক পছন্দের ছিলো এখন পাওয়া যায় না। আপনার তৈরিকৃত পমপম টেডি অনেক সুন্দর হয়েছে। অনেক কিউট। বাচ্চাদের দিলে অনেক খুশি হবে।
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ কি কিউট এক পম পম পুতুল বানিয়েছেন। এত্তো কিউট লাগতেছে। আহ কি বলবোর। খুব যত্নের সহকারে ধাপে ধাপে বানিয়েছেন। সত্যি অসাধারন আপু। ধন্যবাদ এতো সুন্দর একটি প্রজেক্ট শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি উলের সুতা দিয়ে কিউট পমপম টেডি বিয়ারটি চমৎকার ভাবে তৈরি করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে এটা ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 3 years ago 

অসম্ভব সুন্দর আপু, উলের সুতা দিয়ে তৈরি কিউট পমপম টেডি বিয়ারটি সত্যিই খুব চমৎকার লাগছে। আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে ভিন্ন মাত্রার একটি পোস্ট দেখতে পেলাম। কারণ এরকম উল সুতা দিয়ে পমপম টেডি বিয়ার আপনিই প্রথম বানিয়ে দেখালেন। ধন্যবাদ আপু, ভিন্ন রকমের একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এরকম উল সুতা দিয়ে পমপম টেডি বিয়ার আপনিই প্রথম বানিয়ে দেখালেন।

এটি একদম👍সত্য বলেছেন ভাইয়া।তবে উলের সুতার এটিই আমার প্রথম কাজ নয়।আমি এর আগে পমপম মুরগির বাচ্চা, কিউট লাজুক শিয়াল ও একটি পুতুল ও তৈরি করেছি।অবশ্য সেগুলো একটু পিছনে চলে গেছে।যাইহোক আপনি চাইলে দেখে আসতে পারেন।আমি সেগুলো ও আগে শেয়ার করেছি উলের সুতা দিয়ে বানিয়ে।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার চমৎকার মন্তব্যের জন্য😊

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65