আমার স্বরচিত কবিতা "মায়া"(10 % বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি আপনারা সকলেই ভালো এবং সুস্থ আছেন।আজ আমি আপনাদের সঙ্গে আমার লেখা একটি কবিতা শেয়ার করবো।

মাঝে মাঝে মন চায় অনেক কিছু লিখতে।তাই আজ আর রেসিপি, হাতের কাজ কিংবা কোনো আঁকা ছবি নয়।আমি মাঝে মাঝে সময় পেলেই কবিতা লিখতে বসে যাই,কবিতা লেখা একটি শখের মতো লাগে আমার কাছে।সেটি পূর্বে ও আপনারা লক্ষ্য করেছেন।আমি সবসময় কোনো বাস্তবধর্মী বিষয় কিংবা কোনো প্রকৃতিকে নিয়ে লিখতে ভালোবাসি।খুবই ভালো লাগে আমার যখন আমি সেগুলো আপনাদের সামনে উপস্থাপন করি।তেমনি আজ ও একটি কবিতা লিখে ফেললাম হঠাৎ -ই।তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক---

IMG_20210923_121522.jpg
আমার লোকেশন

                  "মায়া"                
               @green015
             *************

আমি ভেবেছিলাম
এই পৃথিবীতে তুমি জেগে উঠবে একদিন
চোখ মেলে তাকাবে আমার দিকে
সব মায়ার -অহংকার বিসর্জন দিয়ে
কিন্তু অমানবিকতায় প্রকৃতি আজ অসহায়
প্রকৃতির বিরূপতায় সমস্যায় ক্ষুব্ধ আমি
সব সমস্যা এলে একসাথে
নদীর বহমান স্রোতধারার মতো
দুর্বার গতিতে এগিয়ে
সব বন্ধন ছিন্ন করে
এ মায়া বোঝা আমার অসাধ্য
কঠিনতায় আমি জর্জরিত
আনন্দ সেতো ক্ষনিকের
দুঃখ অনন্তকাল ধরে স্মৃতি
সাগর অথৈ জলেও
তৃষ্ণায় বুক ফাটে আমার
যেন মনে হয় আমি
গভীর সমুদ্রে দাঁড়িয়ে হাবুডুবু খাচ্ছি নীরবতায়
এখন শুধুই তোমার একান্তই প্রয়োজন।
----------------------------------★----------------------

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

না ভালো হয়েছে এটা অবশ্যই বলতে হবে, কারন ভালো কিছুর ক্ষেত্রে অনুপ্রেরণা দেয়াটা খুবই জরুরী বলে আমি মনে করি। সুন্দর লিখেছেন আপনি। ধন্যবাদ

 3 years ago 

আপনাদের কাছে ভালো লাগলে আমার লেখা সার্থক হয়েছে বলে আমি মনে করি ভাইয়া।কারণ আপনাদের কাছে ভালো লাগা মানেই আমার ও ভালো লাগা।এভাবেই পাশে থেকে সবসময় অনুপ্রেরণা দেবেন ভাইয়া, কারণ আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমি সব সময় প্রত্যাশা করি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমি কৃতজ্ঞ।

 3 years ago 

আপনি মায়া নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন খুবই সুন্দর হয়েছে আপনার জন্য শুভকামনা রইল এরকম ভালো ভালো কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপু আপনি দেখি সব কিছুতেই পারদর্শী । যেমন ভালো রান্না করেন,তেমন ভালো ছবি আঁকেন আর ঠিক তেমন সুন্দর করেই কবিতা লিখেন। আপনার লিখা কবিতাটি খুব সুন্দর হয়েছে আপু। মায়া ব্যাপারটি খুবই স্পেশাল।

 3 years ago 

এমন ভাবে বলবেন না আপু,একটু বেশিই লজ্জা পেলাম।অসংখ্য ধন্যবাদ আপু,আপনার সুন্দর প্রশংসাভরা মন্তব্যের জন্য।

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি।অসাধারণ হয়েছে কবিতাটি।ছন্দের বেশ মিল রয়েছে কবিতাটিতে।ভাবনায় সমুদ্রের মাঝে দাড়িয়ে হাবুডুবু খাওয়া যায়😛
অনেক ধন্যবাদ আপনাকে আপনার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

শুধু ভাবনাতে নয় ভাইয়া আমাদের সবার জীবনে মাঝে মাঝে এমন পরিস্থিতির সৃষ্টি হয় যেখানে বাস্তবে ও জলে নয় স্থলে দাঁড়িয়ে ও হাবুডুবু খেতে হয়।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনাকেও শুভেচ্ছা রইলো ভাইয়া।

আপু আপনার এই কবিতাটা অনেকটা রূপক ধর্মী কবিতার মত। প্রতিটি লাইনের অসংখ্য মিনিং বের করা সম্ভব । সত্যি পড়ে ভালো লাগলো। শুভেচ্ছা রইল অনেক আপনার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত ।এভাবেই আমাকে সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেবেন সবসময় ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখছেন "মায়া" মায়া জিনিসটা আসলেই অদ্ভুত, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

কবিতার মূলভাব এখনো বুঝতে পারলাম না। যতটুকু পড়েছি সবগুলোই গুলিয়ে গেছে।

 3 years ago 

বাস্তবকে মনে নিয়ে কয়েকবার পড়েন ,ঠিক বুঝে যাবেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু খুব ভালো একটি কবিতা লিখেছেন আপনি। আমরা প্রত্যেকে কোন না কোন মায়ার বন্ধনে আবদ্ধ। এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ চমৎকার লিখেছেন। আপনি এত সুন্দর কবিতা লিখতে জানেন আগে জানতাম না। ভালো লেগেছে আমার কাছে। শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

মাঝে মাঝেই ইচ্ছে হলে সবকিছুরই চেষ্টা বা চর্চা করা হয় নিজে নিজেই আপু।আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুবই খুশি হয়েছি।অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ দিদি বাহ্,আপনি অনেক সুন্দর রান্না করেন জানতাম, মাঝেমধ্যে ফটোগ্রাফি ও করেন,তবে এতো সুন্দর কবিতা পারেন সেটা কিন্তু জানতামই না। আপনার কবিতা টি আমার কাছে অনেক ভালো লেগেছে,আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি💜💜

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি ভাইয়া।অসংখ্য ধন্যবাদ আপনাকে,আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43