আমার স্বরচিত কবিতা: "সেই একটি তারকা"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।তো সেই ভালো লাগা থেকেই প্রতি সপ্তাহে আমি একটি করে কবিতা মন থেকে লেখার চেষ্টা করি।আসলে কখনো কখনো মানুষের ভাবনাগুলি আকাশ ছোঁয়া হয়।আকাশের বুকে চাঁদ,তারাকে সঙ্গী করে নানান অলীক কল্পনা ও স্বপ্নের জগতে প্রবেশ করি আমরা।সেই ভাবনাতেই লিখে ফেললাম একটি কবিতা।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন কবিতাটি শুরু করা যাক----

IMG_20230124_075557.jpg
সোর্স

সেই একটি তারকা

অন্ধকারময় পৃথিবীতে
একফালি জোস্না ছিল,
সেই একফালি জোস্নার ছায়াতেই
আমি হতে চেয়েছিলাম অপরূপা।
অন্ধকার ছিল, ছিল না শুধু বসতবাড়ি
নিজের মতো করে রাখার।

একটিমাত্র তারকাও ছিল,
সেই তারকাকে করেছিলাম সঙ্গী
অন্ধকারে নিশাচর হয়ে---বসন্তের
হাওয়া মেখে----আলোকময় জীবন থেকে
ভুলে গিয়েছিলাম অন্ধকারময় জীবনের কথা
যার কোনো সীমা নেই অদূরে।

অন্ধকারময় পৃথিবীতে একটিমাত্র
ছায়া-মায়া-মমতা-অসীম ভালোবাসা
অলিকলোকে স্বপ্নের জাল বুনে ফেরে,নিঃশব্দে
দূর্গমে--আমি রাস্তা খুঁজে চলি,
আলোর শেষ বিন্দুতে---
আমার সুখের কল্পনা ভাসে

কাজলমাখা চোখের পাতাগুলো অশ্রুসিক্ত হয়ে ওঠে
সেই অশ্রুতে,হৃদয় নেই---দেহ নেই,
শুধু প্রাণহীন শরীর ঘিরে খোঁজার চেষ্টা
ঘুরে ফিরে সেই একটিমাত্র জোস্না।
সেই একটি তারকা---সেই একটি ছায়া---
তবে চাঁদের সুদীপ্ত আলোকরেখা প্রতিফলিত হয়না।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

অন্ধকারময় পৃথিবীতে একটিমাত্র
ছায়া-মায়া-মমতা-অসীম ভালোবাসা
অলিকলোকে স্বপ্নের জাল বুনে ফেরে,নিঃশব্দে
দূর্গমে--আমি রাস্তা খুঁজে চলি,
আলোর শেষ বিন্দুতে---
আমার সুখের কল্পনা ভাসে

আমরা মানুষ ঘুম থেকে বেশি জেগে স্বপ্ন দেখি।
স্বপ্ন দেখতে কেনা ভালোবাসে স্বপ্নে তো আমরা কত কিছুই ভেবে থাকি কত কিছুই না হয়ে যায় মনে মনে।।

আপনার লিখনী বরাবরই অত্যন্ত মাধুর্যপূর্ণ আজকের কবিতাটি খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে উপরের লাইনগুলো।।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পড়ে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রতি সপ্তাহে আপনার কবিতা পড়তে ভালোই লাগে।আসলেই কিছু কিছু সময় মানুষের ভাবনা কিংবা কল্পনা গুলো আকাশ ছোয়া হয়ে যায়।যাই হোক বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন।

অন্ধকারময় পৃথিবীতে
একফালি জোস্না ছিল,
সেই একফালি জোস্নার ছায়াতেই
আমি হতে চেয়েছিলাম অপরূপা।
অন্ধকার ছিল, ছিল না শুধু বসতবাড়ি
নিজের মতো করে রাখার।

ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু,আপনার মতামত জানানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমাদের বসত কল্পনাতে। কল্পনায় আমরা অনেক দূর হারিয়ে যাই। সেই কল্পনা থেকে দারুন একটি কবিতা লিখেছেন। আসলে মাঝে মাঝে কবিতা লিখতে ভালো লাগে। যদিও ভালো কবিতা লিখতে পারি না। তবে আপনার লেখা কবিতা যতই পড়ি ততই মুগ্ধ হই আপু। আজকেও দারুণ লিখেছেন।

 2 years ago 

আপনিও বেশ লেখেন কিন্তু আপু,অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতি সপ্তাহে ভিন্ন ধরনের কোন না কোন কবিতা নিয়ে আপনি আমাদের মাঝে হাজির হন। আজকেও তার ব্যতিক্রম নয়। আজকে আপনি খুবই সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন। মানুষের কল্পনা থেকেই কবিতা সৃষ্টি। চারিদিকে যখন নিঃশব্দ অন্ধকার হয়ে যায় তখন আকাশের বুকে মিটমিট করে তারা গুলো জ্বলে থাকে। আর সেই একটি তারকা নিয়ে খুবই সুন্দর একটি কবিতা আপনি রচয়িতা করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার আজকের কবিতাটি পড়ে আমার খুবই ভাল লাগল। সত্যিই অসাধারণ কবিতা লিখেছেন। কবিতার ভাষা গুলো অসাধারণ ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

অন্ধকারময় পৃথিবীতে
একফালি জোস্না ছিল,
সেই একফালি জোস্নার ছায়াতেই
আমি হতে চেয়েছিলাম অপরূপা।
অন্ধকার ছিল, ছিল না শুধু বসতবাড়ি
নিজের মতো করে রাখার।

এই লাইন গুলো কিন্তু দুর্দান্ত লিখেছো। সত্যিই খুব ভালো লেগেছে তোমার কবিতা পড়ে। তোমার প্রতিভার আরো বিকাশ ঘটুক এটাই কামনা করি।😊

 2 years ago 

ধন্যবাদ দাদা,সুন্দর মন্তব্য দ্বারা আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য😊.

 2 years ago 

আপনি তো দেখছি বেশ ভালই ভাবনা থেকে কবিতা লিখতে পারেন। পড়তে কিন্তু ভীষণ ভালোই লেগেছে কবিতাটি। কবিতার মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে। এই কবিতাটির প্রত্যেকটি লাইন আপনি খুবই সুন্দরভাবে লিখেছেন যা পড়ে মনটা ভরে গেল।

একটিমাত্র তারকাও ছিল,
সেই তারকাকে করেছিলাম সঙ্গী
অন্ধকারে নিশাচর হয়ে---বসন্তের
হাওয়া মেখে----আলোকময় জীবন থেকে
ভুলে গিয়েছিলাম অন্ধকারময় জীবনের কথা
যার কোনো সীমা নেই অদূরে।

এই লাইনগুলো পড়তে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। কবিতার টপিক ও খুবই ভালো ছিল কিন্তু।

 2 years ago 

ধন্যবাদ আপু,আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago (edited)

নমস্কার
আসলে দিদি যথার্থ বলেছেন যে আমাদের ভাবনার কোনো শেষ নেই ৷ আমরা আমরা অনেক স্বপ্ন. দেখি ৷ তবে সে গুলো পূর্নতা পায় কি না জানি না ৷
যা হোক অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন সেই উপস্থাপনা ৷ প্রতিটি লাইন ছিল অসাধারণ ৷

অন্ধকারময় পৃথিবীতে একটিমাত্র
ছায়া-মায়া-মমতা-অসীম ভালোবাসা
অলিকলোকে স্বপ্নের জাল বুনে ফেরে,নিঃশব্দে
দূর্গমে--আমি রাস্তা খুঁজে চলি,
আলোর শেষ বিন্দুতে---
আমার সুখের কল্পনা ভাসে

আমরা মানুষ জীব প্রতিনিয়ত স্বপ্নে বিভোর হয়ে থাকি ৷

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য, ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53