"সঠিক সিদ্ধান্ত"

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি ঈশ্বরের কৃপায় সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।

সঠিক সিদ্ধান্ত:

pexels-photo-7207270.jpeg
সোর্স

বন্ধুরা,প্রতিনিয়ত আমি ভিন্ন ভিন্ন পোষ্ট করতে ভালোবাসি।তাই আজ আমি আপনাদের সামনে আবারো উপস্থিত হয়েছি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের সঙ্গে আমার নিজস্ব অনুভূতি শেয়ার করবো।আসলে প্রত্যেক মানুষের সঠিক সিদ্ধান্ত নেওয়াটা জরুরি।তারপরও কিছু ক্ষেত্রে আমরা সিদ্ধান্ত নিতে ভুল করে ফেলি।তো আমি সেই সম্পর্কে আমার নিজস্ব অনুভূতি প্রকাশ করবো।এক্ষেত্রে কারো কারো মত ভিন্ন হতে পারে তবে আমি শুধুমাত্র আমার নিজের অনুভূতি প্রকাশ করছি।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।যাইহোক তো চলুন শুরু করা যাক----



সিদ্ধান্ত বলতে সহজ কথায় বোঝায়,কোনো কিছুর নির্ধারণ বা মীমাংসা করাকে।ছোটকালে সব সিদ্ধান্ত পরিবারের কেউ বহন করলে ও অর্থাৎ বাবা-মা সকল সিদ্ধান্ত নিয়ে থাকেন সন্তানের ভালো-মন্দ বিষয়ে।তারপর মানুষ ধীরে ধীরে বড় হয় সঙ্গে তাদের চিন্তাভাবনাও বৃদ্ধি পেতে থাকে।তাই জীবনের এক পর্যায়ে কোন না কোনো ক্ষেত্রে আমাদের নিজেদের সিদ্ধান্ত নিতেই হয়।তখনই বাঁধে মুশকিল, প্রথম প্রথম সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তো অনেকটা দ্বিধায় পড়তে হয়।আবার কখনো কখনো সঠিক সিদ্ধান্ত নিতে তালগোল সবারই পাকিয়ে যায়।আর সঙ্গে ইয়া বড় কনফিউশনের ঝুড়ি।

জীবনে চলার পথে সঠিক সিদ্ধান্ত নেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়।কিন্তু আমরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত অনেক সময় নিতে পারি না।আর এই ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে আমাদের অনেক ভুগতে হয়।কিছু ভুল সিদ্ধান্ত আবার আজীবনের জন্য বহন করতে হয় নিজের জীবনে পথ চলার ক্ষেত্রে।একটি ছোট্ট ভুল সিদ্ধান্ত যেমন সারাজীবন কান্না বা দুঃখ বয়ে আনতে পারে জীবনে তেমনি একটি ছোট্ট সঠিক সিদ্ধান্ত একটি মানুষের গোটা জীবনকে পরিবর্তন করে সুন্দর ও আনন্দময় করে তুলতে পারে।তাই যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই ভাবনার প্রয়োজন রয়েছে।হঠাৎ করেই সিদ্ধান্ত নেওয়াটা বোকামি।

একটি দাবার গুটি চালার ক্ষেত্রে যেমন অনেক ভেবে চিন্তে ফেলতে হয় তেমনি জীবনে পথ চলার ক্ষেত্রেও অনেক ভাবনা-চিন্তার মাধ্যমে সঠিক সিদ্ধান্ত নিতে হয়।মানুষ মাত্রই ভুল হয়।অনেক সময় ভুল সিদ্ধান্ত নিয়ে ফেললেও সেটা শুধরে নেওয়া যায় আবার কখনো আজীবন বহন করতে হয়।তাই আগে ঠান্ডা মস্তিষ্কে ভাবনার পরেই কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের পোষ্টটি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

💐💐ধন্যবাদ সকলকে💐💐

পোস্ট বিবরণ:

শ্রেণীজেনারেল রাইটিং
ডিভাইসpoco m2
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান
Sort:  
 last year 

সিদ্ধান্ত কথাটা ছোট হলেও সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেওয়াটা অনেক কঠিন। জীবনে চলার পথে নানা সমস্যা দেখা যায় কিন্তু এই সমস্যার সঠিক পথটা বেছে নিতে আমাদের অনেক সময় বিভিন্ন দ্বিধায় পড়তে হয়। কোনটা ঠিক কোনটা ভুল বোঝার ক্ষমতাটাই মনে হয় হারিয়ে যাই। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ।

 last year 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু।ধন্যবাদ ও স্বাগতম আপনাকে💐.

 last year 

জীবনের কিছু কিছু ভুল আছে যেগুলো সিদ্ধান্তহীনতায় আমরা ভোগী ।সেটা হয়ে দাঁড়ায় সারা জীবনের কান্না যেটা মানুষের সফলতার অনেক বড় বাধা হয়ে দাঁড়ায় ।সেজন্য যে কোন ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত খুবই প্রয়োজন যেটা নিজেকে সামনের দিকে এগিয়ে নিয়ে যায় ।অনেক সুন্দর আলোচনা করেছেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাদের কাছে ভালো লাগলেই লেখার প্রতি উৎসাহ পাই ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44