"গোলাপ ফুলের কুঁড়ি অঙ্কন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমি সপ্তাহে একটি করে অঙ্কন পোষ্ট করার চেষ্টা করি।তাই আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো -গোলাপ ফুলের কুঁড়ি।গোলাপ ফুলের কোনো সুগন্ধ নেই তবুও সেটি সকলের অত্যন্ত প্রিয় ও ভালোবাসার স্মৃতিজড়ানো ফুল হিসেবে প্রিয়।আমার ও খুব পছন্দের ফুল এটি ,ইচ্ছে আছে আমার বাগানে একটি গোলাপ ফুল গাছ বসাবো।যাইহোক তো চলুন শুরু করা যাক----

IMG_20220429_085943.jpg

উপকরণ:

সাদা কাগজ
পেনসিল
রবার
8b পেনসিল

অঙ্কনের পদ্ধতি:

IMG_20220429_085522.jpg

➤প্রথমে আমি অঙ্কনের উপকরণগুলি নিয়ে নিলাম।যেমন-পেনসিল, রবার ইত্যাদি।

IMG_20220429_085504.jpg

➤এরপর আমি একটা সাদা কাগজের উপর পেনসিল দিয়ে বাঁকা v চিহ্নের মতো একে নেব।মাঝে একটা গোল বিন্দু একে নেব।

IMG_20220429_085614.jpg

➤এরপর চিহ্নের চারিপাশ দিয়ে ছোট ছোট পাপড়ি একে নেব।

IMG_20220429_085645.jpg

➤এভাবে ঘুরিয়ে ছোট ছোট পাপড়ি একটু লম্বা টাইপের করে একে নেব।

IMG_20220429_085701.jpg

➤এবারে আমার হাতের একটি ছবি তুলে নিলুম।

IMG_20220429_085716.jpg

➤এরপর কুঁড়িটির একটি পাতা একে নিলাম।ফুলের ডাল,বৃতি ও বৃন্তগুলি একে নিলুম পেনসিল দিয়ে।

IMG_20220429_085737.jpg

➤ফুলের কুঁড়ির দুইপাশে বৃন্তগুলি 8b পেনসিল দিয়ে সেপ দিয়ে একে নেব।

IMG_20220429_085753.jpg

➤এরপর গাড় করে একে নিয়ে ফুলের কুঁড়ির মধ্যে হালকা সেপ দিয়ে নেব।

IMG_20220429_085833.jpg

➤ফুলের চারিপাশে কালো বলপেন দিয়ে দাগ দিয়ে বর্ডার করে নেব।

CollageMaker_20220429_090245270.jpg

➤ফুলের বৃন্তগুলির মধ্যে আঙুল দিয়ে ঘষে সুন্দর করে আঁকিয়ে নেব।

IMG_20220429_085912.jpg

➤এরপর ফুলের পাতার মধ্যে হালকা করে সেপ দিয়ে নেব।পাতার চারিপাশ রবার দিয়ে ঘষে পরিস্কার করে নেব।

IMG_20220429_085926.jpg

➤তো আমার অঙ্কন করা হয়ে গেল "গোলাপ ফুলের কুঁড়িটি"।সবশেষে আমার নাম লিখে নেব অঙ্কনের নিচে।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের চিত্র অঙ্কনটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

গোলাপ ফুলের কুঁড়ি অংকন এটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় অংকনটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার কাজগুলি বরাবরই আমার খুবই ভালো লাগে প্রিয় আপু।

 2 years ago 

আপনি ও খুব সুন্দর হাতের কাজ করেন, যেটি দেখতে আমার কাছে ও ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে গোলাপ ফুলের কুঁড়ি অঙ্কন করেছেন। আপনার অংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। এর প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের সামনে শেয়ার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের কুঁড়ি খুবই সুন্দর ভাবে অঙ্কন করেছেন। রং করা থাকলে দেখতে একদম অরজিনাল মনে হতো। প্রতিটা ধাপে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে রং ছাড়াই ভালো লেগেছে ভাইয়া তাই করলাম।ধন্যবাদ ভাইয়া পরামর্শ দেওয়ার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের কুঁড়ি অংকন অসাধারণ হয়েছে। আপনার অংক গুলো আমার কাছে খুবই ভালো লাগে।। আপনি স্টেপ বাই স্টেপ অংকন করেন যা আমাদের শিক্ষার জন্য উপযোগী।। আপনার কাছ থেকে আরও সুন্দর সুন্দর অঙ্কন আশা করি।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

প্রত্যেক জিনিস আমাদের শিক্ষা দেয়।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পেন্সিল দিয়ে দেখি একেবারে সত্যি সত্যি গোলাপ ফুলের একটি কুঁড়ি অঙ্কন করে ফেলেছেন। গোলাপ ফুলের যখন কুঁড়ি ফুল ফোটা ফোটা হয় তখন কুঁড়িটাকে এরকম দেখা যাক, ঠিক সেরকমই হয়েছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে কুঁড়িটি অঙ্কন করে আমাদেরকে দেখিয়েছেন আপু অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, অর্ধফোটা গোলাপ ফুল এইরকম দেখতে হয়।আর গোলাপ ফুল আমার খুবই পছন্দের তাই আকলাম।

 2 years ago 

আপনার গোলাপ ফুলের কুঁড়ি অংকন খুব সুন্দর হয়েছে আপনি খুব সুন্দর ভাবে গোলাপ ফুলের কুঁড়ি অঙ্কন করেছেন। অংকনের প্রতিটি ধাপ খুব সুন্দর হয়েছে সেইসাথে আপনার দক্ষতা প্রকাশিত হয়। এত সুন্দর ভাবে এই গোলাপের কুড়ি ধাপে ধাপে আমাদের মাঝে নিখুঁত ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি যতটা নিখুঁত করা যায় ,ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম একটি গোলাপ ফুলের কুঁড়ির ফটোগ্রাফি। পরে দেখি আপনার পেন্সিল দিয়ে অঙ্কন করা একটি ফুলের কুঁড়ির চিত্রাংকন। খুব সুন্দর ভাবে নিখুঁতভাবে এটি অঙ্কন করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গোলাপ ফুলের কুঁড়ির চিত্রাংকন শেয়ার করার জন্য। আপনাদের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি নয় আপু😊,অঙ্কন।আপনার জন্য ও শুভকামনা অবিরাম।

আপনার করা গোলাপ ফুলের কুড়ি অংকন টি অনেক সুন্দর হয়েছে। খুব দক্ষ হাতে এটি তৈরি করেছেন্ উপাস্থপনা টাও সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এবং স্বাগতম।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে গোলাপ ফুলের কুঁড়ি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই গোলাপ ফুলের কুঁড়ি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে খুব চমৎকারভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে এর কালার কম্বিনেশন টা অসাধারন ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, চমৎকার মন্তব্য দ্বারা পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74