আমার স্বরচিত কবিতা"পরপারের স্বাধীনতা"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"পরপারের স্বাধীনতা"।

IMG_20220722_105657.jpg
সোর্স

কঠিন জীবনের মাঝেও একটি ভালোবাসার মতো পবিত্র জিনিস আছে।সত্যিকারের ভালোবাসা খুঁজে পেতে অনেক কষ্ট করতে হয়।দুটি মনের মিল হওয়ার স্বপ্ন অনেকসময় ছিটকে পড়ে কাছ থেকে।ভালোবাসা পেয়ে ও হারানোর যন্ত্রণা মৃত্যু যন্ত্রণার থেকে বেশি ,তখন সহজসরল পথও কঠিন পথে পরিণত হয় । জ্বলন্ত মন তাপদাহে পুড়ে যায়,ভালোবাসার প্রতি এক ঘৃণার সৃষ্টি হয়।ভালোবাসার মানুষকে চিরদিনের জন্য মুক্তি বা স্বাধীনতা দিয়ে নিজেকে মৃত্যুর পথে সমর্পন করে কঠিন জীবন ক্ষান্ত হয়। তো এই পরিপ্রেক্ষিতে লিখে ফেললাম কয়েক লাইন।তো চলুন শুরু করা যাক---

পরপারের স্বাধীনতা

শত মানুষের ভিড়ে আমি খুঁজি,
যাকে আমি দিয়েছি পরপারের স্বাধীনতা।
ঘৃণার পাহাড় জমাট বেঁধে,
প্রেমি মনে হয়েছে জাগ্রত ব্যথা।
আমি প্রেমকে দিয়েছি বলী,
তার হৃদয় করতে শান্ত।
আমার মনপাখি,
জ্বলন্ত অগ্নিশিখায় দগ্ধ।
সমুদ্রের অতল জলরাশির মাঝে,
দিলাম তাকে ভাসিয়ে।
দুটি মন একটি সুতায়,
যাকে চেয়েছিলাম বাঁধিয়ে।
দিলাম তাকে চিরতরে,
জীবন থেকে মুক্তির স্বাদ।
এই দীর্ঘজীবনের ব্যর্থতায়,
সরলপথ হয়েছে উম্মাদ।
গভীর ভাবনায় মন আমার,
বিষাদে দহন।
মৃত্যু দরজায় নিজেকে আজ,
করলাম সমর্পন।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার কবিতাটি অনেক বেশি সুন্দর হয়েছে। আসলে প্রতিটা লাইন দেখার মত। প্রতিটা লাইনে অনেক গভীরতা রয়েছে।

আমি প্রেমকে দিয়েছি বলী,
তার হৃদয় করতে শান্ত।

কবিতার এই দুই লাইন আমার খুব বেশি ভালো লেগেছে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু,সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গভীর ভাবনায় মন আমার,
বিষাদে দহন।
মৃত্যু দরজায় নিজেকে আজ,
করলাম সমর্পন।

অনেক ভালো লিখেছেন দিদি বিশেষ করে কথাগুলো একদম বাস্তব জীবনের সাথে মিল রেখেছেন বলে বেশি ভালো লাগলো। আপনার পরবর্তী কবিতা পড়ার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

চমৎকার একটি কবিতা রচনা করেছেন আপনি আপনার এই কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে কিছু কিছু কবিতা আছে যে কবিতা গুলো সত্যিই হৃদয় ছুঁয়ে যায়। চেষ্টা করতে থাকুন এরকম সুন্দর কবিতা আমাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য।

 2 years ago 

অনুপ্রেরণা পেলাম,অনেক ধন্যবাদ ভাইয়া।আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50