"সমাজের পেটপাতলা লোক হতে সাবধান"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার বন্ধুরা, আশা করি সকলেই সৃষ্টিকর্তার আশীর্বাদে ভালো আছেন।আজ আমি একটি নতুন বিষয় সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি।আশা করি ,আমার আজকের বিষয়ের টাইটেল দেখে আপনারা অবগত হয়েছেন।

পৃথিবীতে সৃষ্টির সেরা জীব মানুষ।কারণ মানুষের মধ্যে উন্নত বুদ্ধিসত্ত্বা,জ্ঞান ও সুচিন্তিত বিবেক রয়েছে।"মানুষ = অর্থাৎ মান,সম্মান ও হুঁশ তিন মিলিয়েই মানুষ"।
পৃথিবীতে অগণিত মানুষ রয়েছে।তাদের প্রত্যেকের চিন্তাধারা,আচার- আচরণ, স্বভাব ও চরিত্র আলাদা আলাদা।আর সেটা নিয়েই আমাদের সমাজ ও আমাদের এই পৃথিবী।কিন্তু আমরা পৃথিবী বা কোনো দেশকে পর্যালোচনা না করে আমাদের আশেপাশের অর্থাৎ আমাদের সমাজের মানুষের কথায় বলতে পারি।যেখানে মানুষ নামটি এক হলেও তাদের ভিন্ন ভিন্ন স্বভাব ও চরিত্র এবং ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্যের অধিকারী সকলেই।তার মধ্যে আমি মানুষের একটি বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করবো।সেটা হলো সমাজের পেটপাতলা মানুষদেরকে নিয়ে।

IMG_20210721_103429.jpg

এই বিচিত্রময় পৃথিবীতে অগণিত মানুষের বাস।আর তার মধ্যে এমন অনেক সংখ্যক মানুষের মধ্যে এই বৈশিষ্ট্য পরিলক্ষিত হয়।পেটপাতলা মানুষ বলতে -আমি তাদেরকে বোঝাচ্ছি যারা অন্যের বিশ্বাস বা ভরসা করে বলা সমস্ত কথা অন্যকে বলে দেয়।এককথায় যেকোনো কথা।[ঘরের কথা পরকে বলার মতো অভ্যেস।এটি একটি "মারাত্মক রোগ" বলে আমি মনে করি।কারণ এইসব মানুষকে বিশ্বাস করে কোনো কথা বলতেই সব অন্যকে জানিয়ে দেবে।ফলে অশান্তি,ঝামেলা এবং মারদাঙ্গার মতো মারাত্মক কিছু সৃষ্টি হয় বা ঘটে ও যায়।এদেরকে বিশ্বাস করা বড়ো কঠিন।কারণ সমাজের পেটপাতলা মানুষরা সমাজকে দূষিত করতে পারে।একবারে বলতে গেলে, "কিছু খেয়েই বমি করে দেওয়ার মতো অবস্থা"।]আমরা সবাই কম-বেশি একে-অপরের সঙ্গে অনেক কথা শেয়ার করি সেটা স্বাভাবিক।কিন্তু সমাজে এমন ব্যক্তিরাও আছেন যারা বিশ্বাসের সহিত বলা কথা একপ্রকার প্রতিজ্ঞাভঙ্গ করে অন্যকে বলে দেয়। সেখানে সে তার দায়বদ্ধতা ধরে না রেখে বিশ্বাসকে মাটিতে মিশিয়ে দেয়।

"মানুষ স্বভাবের দাস"।এইসব মানুষের মধ্যে এগুলো স্বভাব থেকে ও হতে পারে আবার বংশপরম্পরায় ও হতে পারে।ইচ্ছে করলেই তারা এই সমস্যার নিবারণ করতে পারেন না। এইসব মানুষগুলি তার স্বভাবে তিক্ততার পরিচয় দিয়ে ভালো মানুষদের ক্ষতির সম্মুখে দাঁড় করাই। পেটপাতলা মানুষেরা নিজের খেয়ে অন্যকে নিয়ে বেশি চিন্তা করে ফেলে ফলে সমাজে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়।[তাই আপনাদের চারপাশের এই ধরনের পেটপাতলা মানুষ থেকে সর্বদা দূরে থাকুন এবং যতদূর সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করুন।তাতে আপনি নিজেও ভালো থাকবেন সাথে আপনার সমাজ ও পরিবেশ।]

এখানে কাউকে ইঙ্গিত করে কথাগুলি লেখা হয়নি বরং আমি আমার চিন্তাধারা দিয়ে চারপাশের পেটপাতলা মানুষের মাধ্যমে অহরহ ঘটা ঘটনাগুলি সম্পর্কে আমার ব্যক্তিগত মনের ভাব প্রকাশ করলাম মাত্ৰ।
সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন এবং পেটপাতলা লোকদের থেকে দূরে থাকবেন।
ধন্যবাদ সকলকে।

ক্যামেরা: poco m2
অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, বিষয়টি পড়ার জন্য।

 3 years ago 

পরনিন্দা মানুষের জন্মগত একটি বদঅভ‍্যাস। প্রায় সকল মানুষেরই এই রোগ রয়েছে। আপনার উপস্থাপন টা খুব ভালো হয়েছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

মানব জীবনে পেট পাতলা লোকের অভাব নেই। আপু আপনার ব্যতিক্রম ধরণের পোস্ট করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া, পোষ্টটি পড়ার জন্য।

 3 years ago 

করলা আমাদের জন্য অনেক উপকারী, আমি নিয়মিত খাই করলার ভাজি।

 3 years ago 

করলা খুবই উপকারী, আপনি নিয়মিত খান শুনে ভালো লাগলো।তবে আমি করলার ছবি দিলেও আমি অন্য বিষয় নিয়ে ব্লগ লিখেছি আপু।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67402.68
ETH 3481.04
USDT 1.00
SBD 2.65