আমার স্বরচিত কবিতা"বাঁধনহারা প্রশ্ন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"বাঁধনহারা প্রশ্ন"।

IMG_20220813_175207.jpg
সোর্স

মানুষের মন চলন্ত সিঁড়ির মতো এবং পরিবর্তনশীল।অনেক সময় কিছু কথা বলতে চেয়ে ও বলা হয়ে ওঠে না, কিছু কথা শুনতে চেয়েও শোনা হয় না থেকে যায় মনের গহনে।ভাবনাগুলো অতীতের ন্যায় বিভ্রান্তিকর হয়ে জড়ো হয় মনে এক অদূর ভবিষ্যতের আশ্বাস বাণী শুনিয়ে।বাঁধনহারা সম্পর্কগুলি ছিটকে পড়লেও,অপেক্ষায় অপেক্ষায় দিন কাটলেও এবং চাপা প্রশ্ন মনের মাঝে থাকলেও কখনো নিজের মনে ভুল সম্পর্কগুলি আশ্রয় খুঁজে পায় না।এই ভাবনাতেই আজ লিখে ফেললাম কয়েকটি লাইন।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে কবিতাটি।তো চলুন শুরু করা যাক----

বাঁধনহারা প্রশ্ন

যতবার চেষ্টা করেছি প্রশ্ন করার
না ততবারই ছিটকে পড়েছে কাঁটার আঘাতে আমার মন।
যতবার ভাবি কথাগুলোকে জড়ো করার
না ততবারই ভুল ধারনাগুলি যুক্ত করি।
না আর নয় এইবার সব কথাগুলো মুক্ত করে দেব ভাষায়। বাঁধি না আর কারন আমি নিজেও তো আজ বাঁধনহারা।
ছোট্ট জীবনে আমি জড়িয়ে পড়িনি কোনো ভুল সম্পর্কে।
সত্যিই তো আমি বাঁধনহারা হতে চাইনি,
যতবার আমি চেয়েছি এই শহরে বুকে
নিজেকে মুক্তহীন করতে,চেয়েছি তোমাকে সমর্পন করতে।
ততবারই শহরের কালো রাস্তা ধরে তুমি ছুটে চলেছো তেপান্তরের দেশে দূর অজানায়।
আর আমার সময় ফুরিয়েছে অপেক্ষায় অপেক্ষায়।
আমি তোমাকে প্রশ্ন করতে পারিনি,
বার বার শুধু প্রশ্ন করেছি নিজেকে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আমি প্রথমে বাঁধনহারা নাম দেখে ভাবছিলাম কবি নজরুলের কবিতা সেয়ার করবেন। পরে দেখি না আপনি নিজেই অনেক সুন্দর করে একটি কবিতা লিখেছেন । পড়ে অনেক ভাল লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আমি কারো কবিতা শেয়ার করিনা ভাইয়া, আমি নিজেই একটু লেখার চেষ্টা করি।আপনার কাছে ভালো লেগেছে জেনে উৎসাহ পেলাম।ধন্যবাদ ভাইয়া।

ততবারই শহরের কালো রাস্তা ধরে তুমি ছুটে চলেছো তেপান্তরের দেশে দূর অজানায়।
আর আমার সময় ফুরিয়েছে অপেক্ষায় অপেক্ষায়।

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। আমার খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য। শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতাটি অসাধারণ হয়েছে আপু। কয়েকবার কবিতাটি পড়লাম। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে কবিতাটি ভালো লেগেছে জেনে আমি খুবই আনন্দিত।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দিদি নমস্কার
দিদি অসাধারণ ছিল আপনার বাধান হারা প্রশ্নের ব্লগটি ৷ধন্যবাদ দিদি খুব সুন্দর করে গুছিয়ে পোষ্ট করার জন্য

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ দাদা।

 2 years ago 

বাঁধনহারা প্রশ্ন বাহ্ বেশ কঠিন একটা নাম।

প্রশ্ন গুলো যদি বাধঁনহার হয় তবে তো প্রশ্নের জালে জরিয়ে যাবে বোন
কারন নিজেকে প্রশ্ন করলে তার উত্তর পাওয়া টা কঠিন মন শুধু গুমরে কাদে।

কবিতা খানি ভালই লিখেছো। জীবনে চলার পথে মাঝে মাঝে ভুল সম্পর্কে জরিয়ে যায় মানুষ আর তার থেকেই আসে প্রশ্ন যা নিজেকে বারবার প্রশ্ন বিদ্ধ করে। ধন্যবাদ।

 2 years ago 

অও,দাদা কবিতার দারুণ ভাবার্থ আপনার অনুভূতি দ্বারা প্রকাশ করেছেন ।যেটা পড়ে আমার খুবই ভালো লেগেছে কিন্তু এটা আমার কাছে শুধুমাত্র একটি কবিতা।অসংখ্য ধন্যবাদ আপনাকে😊.

 2 years ago 

আপনার লেখা কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে কারণ আপনার লেখা প্রতিটা লাইনে যেন মাধুর্য পাওয়া যায় তাছাড়া কবিতার প্রতিটা লাইন এর মধ্য কেমন যেন একটা আলাদা অনুভূতি আসে। দারুন লিখেছেন দিদি আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য পেয়ে অনুপ্রাণিত হলাম।

 2 years ago 

আপনি সব সময় অনেক ভালো কবিতা লিখেন। আপনার কবিতা পড়তে খুবই ভালো লাগে আমার। তবে আপনার কবিতাটির প্রতিটি লাইন পড়ে ভালো লাগছে। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর অনুভূতি জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সত্যিই তো আমি বাঁধনহারা হতে চাইনি,
যতবার আমি চেয়েছি এই শহরে বুকে
নিজেকে মুক্তহীন করতে,চেয়েছি তোমাকে সমর্পন করতে।

আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। বিশেষ করে কবিতার এই লাইনগুলো খুবই চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কবিতা গুলোর মাঝে বাস্তবতার মিল খুঁজে পাই। আপনার আর্ট গুলো অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার কবিতা ও আর্ট আপনার কাছে ভালো লাগে এতেই আমার পরম সার্থকতা।আমি সবসময় প্রকৃতি ও বাস্তবতা নিয়ে লিখতে ভালোবাসি।অসংখ্য ধন্যবাদ আপনাকে😊।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42