আমার স্বরচিত কবিতা"রঙ্গমঞ্চের শুন্যে"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"রঙ্গমঞ্চের শুন্যে"

IMG_20220819_181734.jpg
সোর্স

জীবন মানেই নাট্যমঞ্চ।আর অনিশ্চিত জীবন এক রঙ্গমঞ্চের তুলনায় কম কিছু নয়।এই জীবন যদি অভিমানের বেড়াজালে শুন্যতায় ঘেরা থাকে তাহলে অধরা চাঁদের মতো ভালোবাসাগুলি ও ছিন্নভিন্ন হয়ে যায়।তখন কান্নাগুলি বৃষ্টির ফোঁটার সঙ্গে এবং কান্নার শব্দগুলো ঝিঁঝিঁপোকার ডাকের সঙ্গে মিশে যায় অসুখে রাতে।উভয়ের চেতনাগুলি আলাদা রূপ ধারণ করে এবং বিশ্বাসের ফাটল ধরে সন্দেহভরা মনে।ভালোবাসা যখন সমর্পন করতে শেখে তখন অদ্ভুত আনন্দ কাজ করে মনে এবং আলোর ঊষা দেখা যায় হৃদয় আকাশে।এই ভাবনাতেই আজ লিখে ফেললাম কয়েকটি লাইন।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে কবিতাটি।তো চলুন শুরু করা যাক----

রঙ্গমঞ্চের শুন্যে

গভীর জীর্ণ-অসুখে রাত
বটবৃক্ষতলে তোমার স্পর্শের হাত,
কান্নারা মিশেছিল বৃষ্টি অনুরাগ
সহজ-সরল ছিল নিশীথে ঝিঁঝিঁপোকার ডাক।

তোমার চাহনি ছিল নৈঃশব্দেপূর্ন
সেদিন দুইহাত ছিল অফুরন্ত শুন্য,
কালো আকাশের বুক ছিল চূর্ণ
অধরা চাঁদের মতো ভালোবাসা হয়েছে বিদীর্ণ ।

আপন চিন্তারা সব নিয়েছে বিপরীত রূপ
চেনা পৃথিবী হয়েছে বড্ড উন্মুখ,
যন্ত্রে মিশে নিষ্ঠুর বাস্তবের যুগ
গন্তব্য নির্ধারণে তোমার চেনা মুখেরা উৎসুক।

মিথ্যাগুলি এখন হাঁটছে সত্যের পথে
হাজারখানেক সন্দেহ গাঁথা হৃদয়ে,
অদ্ভুত আশাগুলি অনিশ্চিত জীবনে
পূরণ হবে তোমার ফাটলধরা বিশ্বাসে।

অজানা শান্তিরা এসে বাঁধবে বাসা
মায়ায় ভরা অদ্ভুত গোধূলির ঊষা,
অভিমানী মন তাই রঙ্গমঞ্চের শুন্যে ঠাসা
শিখেছে সমর্পন স্পর্শের ভালোবাসা।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

দিদি শুধু কবিতা বাস্তব জীবনের কথা লিখছেন ৷সত্যি দিদি এ জীবনটা বড় রঙ্গমঞ্চ৷কখনো হাসি কান্না বেদনা ৷সবকিছু উপেক্ষা করে জীবনটা নিয়ে চলতে হয় ৷জীবনটা বড়ই অদ্ভুত ৷কবিতাটা বেশ চমৎকার ছিল দিদি ৷বিশেষ করে শেষের চার লাইন অনেক ভালো লেগেছে ৷

অজানা শান্তিরা এসে বাঁধবে বাসা
মায়ায় ভরা অদ্ভুত গোধূলির ঊষা,
অভিমানী মন তাই রঙ্গমঞ্চের শুন্যে ঠাসা
শিখেছে সমর্পন স্পর্শের ভালোবাসা।।

 2 years ago 

ধন্যবাদ দাদা,আপনার গঠনমূলক মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপুমনি তুমি খুবই চমৎকার একটি স্বরচিত কবিতা"রঙ্গমঞ্চের শুন্যে"আজ আমাদের উপহার দিয়েছো। সত্যিই কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। আমি অভিভূত হয়েছি। এত চমৎকার একটি কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

আপু ,কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে এতেই আমার লেখার পরম সার্থকতা।অনেক অনুপ্রেরণা পেলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে।💝💝

 2 years ago 

সত্যিই আপু অসাধারণ কবিতা লিখেছো তুমি আমার কাছে দারুণ লেগেছে।♥♥

 2 years ago 

🙏💝

 2 years ago 

"রঙ্গমঞ্চের শূন্যে "কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আমি আপনার কবিতাগুলো চেষ্টা করি একটু পড়ার জন্য। কারন আমি নিজেওদুই এক কলম লিখি। তবে আপনার কবিতা আমার অনেক ভালো লাগেবাস্তবতা নিয়ে লেখন। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 2 years ago 

হ্যাঁ আপু,আমি সবসময় চেষ্টা করি বাস্তবতা ও প্রকৃতি নিয়ে লেখার জন্য।তবে আপনার কবিতাগুলো ও ভালো হয়।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

'রঙ্গমঞ্চের শুন্যে'আপনার লেখা এই কবিতাটি পড়ে আমি অভিভূত হয়েছি। অতি চমৎকার কবিতা লিখেছেন।

মিথ্যাগুলি এখন হাঁটছে সত্যের পথে
হাজারখানেক সন্দেহ গাঁথা হৃদয়ে,
অদ্ভুত আশাগুলি অনিশ্চিত জীবনে
পূরণ হবে তোমার ফাটলধরা বিশ্বাসে।

আপু আপনার কবিতা এই চারটি লাইন পুরো বাস্তবতার সাথে মিলে গেছে। অসাধারণ একটি কবিতা পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

অনেক সুন্দর কবিতা লেখেন দেখছি আপনি। কবিতার প্রত্যেকটা লাইন খুব মনোযোগ দিয়ে পড়লাম। খুব ভালো লেগেছে আমার কাছে। যদিও কবিতা টোবিতা আমাকে দিয়ে হয় না। তবে ভালো কবিতা হলে পড়তে খুব বেশি একটা মন্দ লাগে না। আগামী দিনগুলোর জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর কবিতা লেখেন দেখছি আপনি।

দাদা,সুন্দর লিখি কিনা জানিনা তবে মন থেকে চেষ্টা করি লেখার।আপনি ও চেষ্টা করুন অবশ্যই পারবেন।আপনার মন্তব্য পড়ে অনুপ্রেরণা পেলাম, অসংখ্য ধন্যবাদ আপনাকে😊।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68492.14
ETH 2699.27
USDT 1.00
SBD 2.72