"যোগ (+)চিহ্ন দিয়ে ম্যান্ডেলা আর্ট"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আজও চলে আসলাম নতুন একটি অঙ্কন নিয়ে।সেটি হলো ---"যোগ (+)চিহ্ন দিয়ে ম্যান্ডেলা আর্ট"।

ম্যান্ডেলা আর্ট খুবই সময়সাপেক্ষ ব্যাপার ।তবুও আমি এটি খুবই ব্যস্ত সময়ে সম্পন্ন করেছি গতকাল।কারণ এই পোষ্ট আমি গতকাল লিখে রেখেছিলাম।আজ একদম সময় পাবো না বলে।কারণ আজ আমাকে কলেজে ছুটতে হবে 2 ঘন্টা জার্নি করে ইন্টারনাল পরীক্ষার জন্য।সেটিও আবার একদিনে 3 টি পরীক্ষার চাপ।ইন্টারনাল পরীক্ষা বলে সময় কম এক একটি পরীক্ষার জন্য মাত্র 30 মিনিট করে।তবুও যেকোনো পরীক্ষা মানেই খুবই চাপের বিষয় বলে আমি মনে করি।যাইহোক তো চলুন শুরু করা যাক---

IMG_20220518_144417.jpg

উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো রঙের বলপেন
3.স্কেল
4.মাইক্রোটিভ পেন (লাল)

অঙ্কনের পদ্ধতি:

IMG_20220518_144547.jpg

➤প্রথমে আমি একটা আর্ট করার জন্য প্রয়োজনীয় উপকরণগুলি নিয়ে নেব।

IMG_20220518_144138.jpg

➤এবারে আমি যোগ(+) চিহ্ন একে নেব কালো রঙের পেন ও স্কেল দিয়ে।

IMG_20220518_144150.jpg

➤এরপর চারটি স্থান তৈরি হয়েছে যোগ(+) চিহ্ন এর ভিতরে।উপরের একটি স্থানে আমি নিজের মনের মতো করে নকশা একে নেব কালো রঙের পেন দিয়ে।

IMG_20220518_144200.jpg

➤এরপর নকশা একে নেব লাল রঙের পেন দিয়ে।

IMG_20220518_144211.jpg

➤দুই দাগের মাথাটি আটকে দেব কালো পেন দিয়ে গোল করে দাগ দিয়ে।

IMG_20220518_144237.jpg

➤এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

IMG_20220518_144249.jpg

➤তো আমার যোগ(+)চিহ্নের একটি স্থানে নকশা একে নিলাম।

IMG_20220518_144301.jpg

➤এরপর দ্বিতীয় স্থানটি গোল দাগ দিয়ে আটকে নিয়ে পাতার শিরার মতো দাগ দিয়ে নেব।

IMG_20220518_144314.jpg

➤এবারে আরেকটি স্থানে গাছের সরু ডালপালাযুক্ত নকশা একে নিলাম।

IMG_20220518_144331.jpg

➤এরপর আমি যোগ(+)চিহ্নের অন্য দুইস্থানে ত্রিভুজের মতো দাগ টেনে নেব স্কেল দিয়ে।এবারে একটি স্থানে জালের মতো করে বক্স একে নেব।

IMG_20220518_144351.jpg

➤তারপর বক্সের মধ্যে নিজের ইচ্ছামত দুই রং দিয়ে নকশা করে নেব।

IMG_20220518_144430.jpg

➤এরপর বাকি স্থানটিও ডাল ও পাতা একে নেব।এভাবে আমি যোগ(+)চিহ্নের চারটি স্থানই নকশা একে নিলাম।

IMG_20220518_144417.jpg

➤তো আমার যোগ (+)চিহ্ন দিয়ে ম্যান্ডেলা আর্টটি পুরোপুরি সম্পন্ন করা হয়ে গেছে।সবশেষে আমার নামটি লিখে নিলাম আর্টটির নীচে কালো রঙের বলপেন দিয়ে।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের ম্যান্ডেলা আর্টটি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপু আপনি পরীক্ষা খুব চাপে আছেন, তবুও আপনি আমাদেরকে অনেক সময় দিয়ে যাচ্ছেন। আপনি ঠিকই বলেছেন, যে কোন পরীক্ষা মানে হচ্ছে চাপ। আর যেহেতু আপনার ইন্টারনাল পরীক্ষা চাপটা একটু বেশি। আমাদের সাথে আপনার এত সুন্দর একটি মানডালা আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি বিষয়টি বুঝতে পেরেছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

যোগ (+)চিহ্ন দিয়ে ম্যান্ডেলা আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আপনিও ভালো এবং সুস্থ থাকুন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাজারো ব্যস্ততার মাঝে এতো সুন্দর একটি ম্যান্ডালা আর্ট দেখে খুবই ভালো লাগলো, এটা সত্যি যে পরীক্ষা যেকোনো পরীক্ষায় হোক না কেনো মনের মধ্যে চাপ থাকবেই, আপনার জন্য অনেক দোয়া রইলো আপনার সব পরীক্ষা যেনো ভালো হয়, যাই হোক যোগ (+)চিহ্ন দিয়ে ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লেগেছে, একদম ইউনিক একটি কাজ করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপনার শুভকামনার জন্য আমি কৃতজ্ঞ।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা চিত্র অংকন সত্যিই অসাধারণ হয়েছে। দেখে খুবই ভালো লাগলো। খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এতো ব্যাস্ততার মধ্যেও কাজের প্রতি ভালোবাসা দেখে খুবই খুশি হলাম আপু। আপনার পরীক্ষার ফলাফল ভালো হোক। শুভকামনা রইলো আপনার জন্য।
আর আপনার আকা ম্যান্ডেলা চিত্রের মাঝে নতুনত্ব দেখে বেশ ভালো লাগছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুমন্তব্যের জন্য।

 2 years ago 

যোগ চিত্র দিয়ে আপনি খুবই চমৎকার আন্দোলন করলেন। আমার কাছে তো বিশেষ করে ম্যান্ডেলা গুলো খুবই চমৎকার লাগে। ছোট ছোট ফুলের ম্যান্ডেলা গুলো আঁকতে এমনিতেই খুবই সময় লাগে। আপনি তো খুবই চমৎকার ম্যান্ডেলা অংকন করলেন। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর মন্তব্য করেছেন আপু।তবে অবশ্যই একটু বানানের প্রতি খেয়াল রাখবেন।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

যোগ চিহ্ন দিয়ে ম্যান্ডেলার চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে। এই ধরনের চিত্রাংকন আমি আগে কখনো দেখিনি ।আপনার ম্যান্ডেলার চিত্র অংকন আমার কাছে অনেক ভালো লেগেছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও এই প্রথম ম্যান্ডেলা আর্ট করলাম।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ব্যতিক্রমধর্মী একটি মান্ডালা আর্ট দেখতে পেলাম । চমৎকার একেছেন ।আমরা সব সময় এই ধরনের ব্যতিক্রমধর্মী কাজ পছন্দ করি । আপনার ছবি আঁকার দক্ষতা বেশ ভালো । ছবিটি আসলেই সুন্দর হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনার কাছে ছবিটি ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া।অনুপ্রাণিত হলাম,অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl
r2cornell_curation_banner.png
Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

Thank you so much.💝

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59820.46
ETH 2409.96
USDT 1.00
SBD 2.42