🌺আমার বাগানের কিছু ফুলের আলোকচিত্র🌼(10%বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

হেমন্তের শিশির ভেজা সকালের শুভেচ্ছা সকলকে

নমস্কার,

পাখিদের কলকাকলিতে ভোরের ঘুম ভাঙলো আমার।🥱
হেমন্ত এসেছে কার্তিক ও অগ্রহায়ণ মাসকে সঙ্গে নিয়ে।বন্ধুরা, আপনাদের ও নিশ্চয়ই সকালটা পাখির কিচিরমিচির কলতানে ঘুম ভাঙে!হেমন্ত হালকা শীতের আমেজ অনুভব করাচ্ছে ।জমেছে হালকা শিশিরের বিন্দু ধান পাতায়।দেখে ও মনে আত্মতৃপ্তি হয়।
ফুলের বাগান করা আমার শখের মধ্যে একটি।কারণ ফুল গাছ লাগানোর মধ্যে আমি অনেক আনন্দ পাই। তাই প্রতিদিন ঘুম থেকে উঠার পর ছুটে যায় একবার করে হলেও আমার ফুল বাগানের সদ্য ফোটা শিশির ভেজা শান্ত ফুলের নির্মল দৃশ্য উপভোগ করতে।🌺🌼

IMG_20211026_062424.jpg
আমার লোকেশন
(পুব আকাশে সূর্য উদয়)

তো বন্ধুরা হেমন্তের স্নিগ্ধ সকালে আমার বাগানের কিছু ফটোগ্রাফি শেয়ার করবো।আপনারা ও উপভোগ করুন আমার ফুল বাগানের নির্মল দৃশ্য ।চলুন সকাল সকাল আমার ফুলের বাগান দেখে নেওয়া যাক---

আলোকচিত্র: 1

IMG_20211025_083034.jpg
আমার লোকেশন
(শিশির ভেজা শিউলি ফুল)

IMG_20211025_082316.jpg

IMG_20211025_082257.jpg

IMG_20211025_082411.jpg
(ঝরে পড়া শিউলি ফুল)
আমার বাগানে সকল ফুল গাছগুলিই একসঙ্গে লাগানো।শিউলি ফুল গাছ দুইটি আমি একবছর আগে লাগিয়ে ছিলাম।গতবছর লাগানোর কিছুদিন পর মাত্র 2 টি ফুল ফুটেছিল।কিন্তু এই বছর গাছগুলি একটু বড়ো হয়েছে এবং প্রতিদিন অনেক ফুল ধরেছ ।ছোট এই ফুল গাছে ফুল ফুটে থাকলে দেখতে খুব ভালো লাগে।তবে শিউলি ফুল সকাল হতেই ঝরে পড়ে যায়।

আলোকচিত্র: 2

IMG_20211025_082517.jpg
(অপরাজিতা বা নীল ফুলের কুঁড়ি)

IMG_20211025_082541.jpg
আমার লোকেশন
(ফুটন্ত অপরাজিতা ফুল)

অপরাজিতা ফুল বা নীল ফুলের বিভিন্ন প্রজাতি রয়েছে।তবে আমার কাছে এই একটি প্রজাতিই রয়েছে।সকালে এই ফুলের গঠন দেখতে খুবই ভালো লাগে।বন্ধুরা,সুন্দর দেখতে ফুলটি তাইনা!

আলোকচিত্র: 3

IMG_20211025_083053.jpg
(জবা ফুলের কুঁড়ি)

IMG_20211025_082046.jpg

IMG_20211026_062552.jpg
আমার লোকেশন
(ফুটন্ত রক্তজবা ফুল)

জবা ফুল কমবেশি সবারই বাড়িতে দেখতে পাওয়া যায়।এর ও বিভিন্ন প্রজাতি রয়েছে।তবে আমার কাছে রক্ত জবা ফুলটিই রয়েছে। সকালের উষ্ণ রোদে ভারী সুন্দর লাগে দেখতে।

আলোকচিত্র: 4

IMG_20211025_082202.jpg

IMG_20211025_082221.jpg
আমার লোকেশন

IMG_20211025_082148.jpg
(ফুটন্ত নয়নতারা ফুল)

এই নয়নতারা ফুলটি ও সবার পরিচিত।যখন গাছ ভর্তি ফুল ফুটে থাকে তখন খুবই সুন্দর লাগে দেখতে।এর ও বিভিন্ন প্রজাতি রয়েছে।তবে আমার বাগানে গোলাপি নয়নতারা ফুলটিই আছে।

আলোকচিত্র: 5

IMG_20211025_082351.jpg
আমার লোকেশন
(অর্ধফোটা মিনি টগর ফুল)

আমার বাগানে দুই ধরনের টগর ফুল রয়েছে।তবে বড় টগর ফুল ফোটেনি।কিন্তু এই মিনি টগরটি অর্ধফোটা অবস্থায় রয়েছে।এই সময় এই ফুল কম ফুটছে আমার বাগানে।

আশা করি আমার বাগানের ফুলের আলোকচিত্রগুলি আপনাদের সকলের কাছে ভালো লাগবে ।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

আসলেই গ্রীন আপুকে দেখলে আমি মুগ্ধ হয়ে যায। তিনি সব দক্ষতার অধিকারী। পাখিদের কলকাকলিতে ঘুম ভাঙলো খুবই আনন্দের বিষয় এবং আস্তে আস্তে হালকা শিশির বিন্দু বিন্দু ধান পাতায় আত্মতৃপ্তি খুবই ভালো লাগছে। শীতের প্রভাব আসছে।আপনি সুন্দর ফটোগ্রাফি করেন বিশেষ করে জবা ফুলটা আমার খুবই ভালো লেগেছে। আসলে শিউলি ফুল আমাদের বাসায় ছিল সকাল বেলায় পড়তো অনেক ভাল লাগত আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন শিউলি ফুল আমার খুব পছন্দের। আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হলাম। অত্যন্ত সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাদের ভালো লাগার মাঝেই আমার ফটোগ্রাফি করার প্রকৃত সার্থকতা বলে আমি মনে করি।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার গঠনমূলক সুন্দর মন্তব্য শুনে অনুপ্রাণিত হলাম।

 3 years ago 

আপু আপনার সাথে আমরাও আপনার ফুলবাগানের নির্মল দৃশ্য উপভোগ করলাম। শিউলি ফুল দেখে মনটা ভাল হয়ে গেল। এই ফুলটির এত সুন্দর ঘ্রান যে কাউকে আকৃষ্ট করে। আমার খুবই পছন্দের একটি ফুল। আপনার প্রতিটি ফুলের ছবি সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার পছন্দের ফুলটি জেনে খুবই ভালো লাগলো।হ্যাঁ, ফুল পবিত্র ও সুন্দর ।তাই সকলের কাছে বেশ পছন্দের।অসংখ্য ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্য শুনে অনুপ্রেরণা পেলাম।

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার প্রতিটি ফুলিই আমার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর ফুলের ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাদের ভালো লাগাই আমার ফটোগ্রাফি করার সার্থকতা।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

ফুলের সৌন্দর্য বন্ধুরা খুব সুন্দর, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ বন্ধু।

 3 years ago 

হ্যাঁ আপনি বন্ধু

 3 years ago 

আপু আপনার বাগানের ফুলের আলোকচিত্রটি খুবই সুন্দর হয়েছে। প্রত্যেকটা ছবি খুব সুন্দর দেখাচ্ছে তার মধ্যে আমার কাছে সবচাইতে উপরে প্রথম ছবিটি খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছ। বিশেষ করে প্রথম ছবিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। তারপর শিউলি ফুলের শিশির ফোটা দেখতে মনমুগ্ধকর ছিল আপনার পোষ্টের মাধ্যমে কিছু ফুলের নাম জানতে পেরেছি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি খুশি।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মতামত জানানোর জন্য।

 3 years ago 

আমি আর কোনো ফুলের দিকেই দেখব না যেখানে শিউলিফুল আছে। অর্থাৎ শিউলি ফুল আমার ভীষণ ভীষণ প্রিয়। অনেক সুন্দর করে আমার শিউলি ফটোগ্রাফি করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার শিউলি ফুল খুবই প্রিয়,বুঝতে পারছি।অনেক ধন্যবাদ আপনাকে, সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার বাগানের প্রত্যেকটি ফুলই খুবই সুন্দর লাগছে।আর আপনি এগুলোর ছবিউ ভালো করে তুলেছেন।আর ফুলগুলোর বর্ণনাও অসাধারণ দিয়েছেন।
শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যে অনুপ্রাণিত হলাম।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন আপনি প্রত্যেকটা ফটো দেখতে খুবই চমৎকার লাগছে সেই সাথে সুন্দর বর্ণনা করেছেন ফুলগুলোর বিশেষ করে ১ম ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

ছবি গুলো দেখে মনে হচ্ছে শীত চলে আসছে। শিশিরে ভেজা ফুল গুলো দারুন লাগছে দেখতে। আপনার বাগানের ফুলের সৌন্দর্য দেখেই বোঝা যাচ্ছে আপনার সংগ্রহ খুবই সমৃদ্ধ। ধন্যবাদ দিদি শেয়ার করার জন্য

 3 years ago 

হ্যাঁ দাদা ,মোটামুটি যেটুকু সংগ্রহ করেছি ভালোই।আর ও কয়েকটি করার ইচ্ছে আছে।তবে অনেক ফুল এই সময় ফোটে নি আমার বাগানে,তাই ছবি দিতে পারিনি।সত্যিই, হালকা শীতের আমেজ পাচ্ছি।অনেক ধন্যবাদ দাদা,সময় নিয়ে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69