"ভিন্নধর্মী পেইন্টিং এর ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।আমিও মোটামুটি ভালোই আছি।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের ব্লগ নিয়ে।সেটি হলো-"জলরঙে করা কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি"।

শারদীয়া দুর্গাপূজা শেষ হয়ে গেল কিন্তু তার স্মৃতি থেকে গেছে আমাদের ফোনে।যদিও একটি পোষ্টের মাধ্যমে সব চিত্র তুলে ধরা সম্ভব নয় তাই আজ চলে আসলাম কিছু পেইন্টিং এর ফটোগ্রাফি নিয়ে।পুলিশ লাইন আবাসিক বৃন্দ দুর্গোৎসব কমিটির দুর্গাপূজা থেকে ছবিগুলো তোলা হয়েছে।এই কমিটির থিম মূলত **সহজ পাঠ** বা প্রথম সংস্করণের এর আদলে তুলে ধরা হয়েছে।প্রতিবছর এখানে প্যান্ডেলে বিভিন্ন ধরনের আর্টকে কেন্দ্র করে করা হয়।ভিন্ন ভিন্ন বিষয়ের উপর আর্ট দিয়ে সাজানো হয় প্যান্ডেলটি।আশা করি ফটোগ্রাফিগুলো ভালো লাগবে আপনাদের সকলের কাছে।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

ভিন্নধর্মী পেইন্টিং এর ফটোগ্রাফি:

IMG_20240131_125420.jpg

এটি হচ্ছে একঝাঁক মৌমাছির দৃশ্য।মৌমাছি সবসময় দলবেঁধে চলাফেরা করে।ফুলের মাঝে থেকে গুনগুন করে মধু সংগ্রহ করে তেমন-ই দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে এখানে।শিল্পীরা তাদের রং -তুলি দিয়ে খুবই সুন্দর মাত্রা দিয়েছেন পেইন্টিং এ।

IMG_20240131_122711.jpg

শৈশবের আরো একটি ঝলক খুঁজে পাওয়া যায় এই নৌকার দৃশ্যে।ছোটবেলায় আমরা খাতার কাগজ ছিড়ে তা দিয়ে নৌকা তৈরি করে পুকুরের জলে কিংবা বৃষ্টির জমা জলে উঠানে ভাসিয়ে দিতাম।খুবই মজা হতো সেই দৃশ্য উপভোগ করে।

IMG_20240131_124625.jpg

এটা হচ্ছে সকলের পরিচিত পেঁচা রানীর ছবি।পেঁচা দুই ধরনের হয়ে থাকে, লক্ষ্মীপেঁচা ও কালপেঁচা।এগুলো কোন ধরনের পেঁচা আমার জানা নেই।তবে দেখতে অনেক কিউট লাগছিল।আর পেঁচা সবসময় রাতে চলাচল করে কিংবা গাছের ডালে বসে থাকে চুপটি করে।

IMG_20240131_123019.jpg

এটি হচ্ছে বউ পুতুলের দৃশ্য।যেটা ছোটবেলায় বায়না করলে মাটি দিয়ে মা আমাদের তৈরি করে দিতেন অথবা মেলা থেকে কিনে দিতেন বউ পুতুল।কখনো সখনো নিজে পাকামো করেও কাদা মাটি ঘেঁটে তৈরি করতাম পুতুল, যেন এই ছবিটি সেই শৈশবের এক ঝলক।

IMG_20240131_123045.jpg

এটি হচ্ছে টিয়া পাখির দৃশ্য।শক্ত ঠোঁটে লেজ নীচে ঝুলিয়ে গাছের ডালে বসে আছে অনেকগুলো টিয়া পাখি।জঙ্গলে এমন দৃশ্য দেখা যায়।আর টিয়া পাখি তো সকলের পছন্দের।

IMG_20240131_125234.jpg

এটি হচ্ছে উড়ন্ত একঝাঁক পাখির ফটোগ্রাফি।আসলে এত এত ছবি তোলা হয়েছে ফোনে যে কিছু ছবি এমন কেটে গেছে তাই একটু জুড়ে দেওয়ার চেষ্টা করলাম।আসলে ছবি যেমন-ই হোক না কেন বিষয় তো পাখিকে কেন্দ্র করেই তাইনা!আর এমন উড়ে যাওয়া পাখির ঝাঁক দেখতে আমার খুবই ভালো লাগে।যেই দৃশ্য সকাল এবং সন্ধ্যার সময় দেখা যায়।

IMG_20240131_123655.jpg

এটি হচ্ছে ঘুড়ির পেইন্টিং।শৈশবে আমরা নিজ হাতে ঘুড়ি বানিয়ে আকাশে উড়াতাম বিকেলের ফুরফুরে হাওয়াতে।আকাশে বাতাসে ঘুড়ির মেলা ছেয়ে যেত সেই দৃশ্য এখানে ফুটিয়ে তোলা হয়েছে।

আশা করি আমার আজকের ফটোগ্রাফিগুলি আপনাদের সকলের কাছে অনেক ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো আপনাদের মাঝে, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

পোষ্ট বিবরণ:

6nSeSEzKEwjJN68tMqgZXvpyk1cf2ihqXgmWESDgXSh21PkpkXyXwzmWEkSA7U2PjRr7VoGxjyzQFnZHCkVBWn57JTVUvY7omc512mhJJX...vDZX3Fcaov38Zxjxq21rAE9wN1b8HnrBKZamZjaRXZMJVUcaVKGLWFRFVNG6MXCo9ptvvGTefY61oasZ4TrQFVwMiYWBFUH8ivxFm1LbtvBRqtkowye4ZCeEyk.png

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসredmi note 10 pro max
অভিবাদন্তে@green015
লোকেশনবর্ধমান

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

আমার পরিচয়
আমি রিপা রায়।আমার স্টিমিট ইউজার আইডি @green015.আমি একজন ভারতীয়।আমি একজন বাঙালি হিসেবে গর্ববোধ করি।আমি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী।বাংলা ভাষায় মন খুলে লেখালেখি করতে পেরে আমি খুবই আনন্দিত।

IMG_20230822_061108.jpg
আমি সবসময় ভিন্নধর্মী কিছু করার চেষ্টা করি নিজের মতো করে।কবিতা লেখা ও ফুলের বাগান করা আমার শখ।এছাড়া ব্লগিং, রান্না করতে, ছবি আঁকতে,গল্পের বই পড়তে এবং প্রকৃতির নানা ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

এই ধরনের পেইন্টিং আগে কখনো দেখা হয়নি । আপনি আজকে ভিন্ন ভিন্ন ধরনের পেইন্টিং এর ফটোগ্রাফি করে শেয়ার করলেন। আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে যেটা দেখার সৌভাগ্য হয়েছে। সত্যিই দেখে ভালো লাগলো যেটা সবার কাছে ভালো লাগবে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এটা আমার জন্যও নতুন ধরনের ছিল, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

সুন্দর একটি পেইন্টিং এর ফটোগ্রাফি করেছেন আপনি। ভিন্ন ধর্মী ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে বেশ ভালই লেগেছে। এই ধরনের পেইন্টিং এর ফটোগ্রাফি এর আগে আমি কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার কাছে ফটোগ্রাফিগুলি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

সত্যি খুব সুন্দর ভিন্নধর্মী পেইন্টিং এর ফটোগ্রাফি করেছেন। এই ধরনের পেইন্টিং আমার আগে কখনো দেখা হয়নি আপনার ফটোগ্রাফিতে দেখে সত্যিই খুব ভালো লাগলো। এত চমৎকার কিছু ভিন্ন ধরনের পেইন্টিং এর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 5 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37