আমার স্বরচিত কবিতা : " অশনি সংকেত "

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার বন্ধুরা, আশা করি বর্ষা কাটিয়ে একটু রোদের মুখ দেখে সবাই ভালো আছেন।আসলে এবারের নিম্নচাপ বাংলাদেশ এবং ইন্ডিয়ার জন্য খুব একটা শুভকর ছিল না।কেউ কেউ আবার বলছে, আমফ্যান ঝড়ের রাতে ও এতো বৃষ্টি হয় নি।যাইহোক ফিরে আসি নতুন একটি কবিতা নিয়ে
আমার কবিতার খাতার পাতায়---

IMG_20210802_160607.jpg

             "অশনি সংকেত"
               @green015
               ~~~~~~~~~~

যতই দিন যায়
সময় ফুরিয়ে আসে নিজ ধারায়
স্মৃতিগুলি সব ঝাপসা হয়ে যায়
অন্ধ লেখা স্মরনীর পাতায়,

সিক্ত ভেজা কাকটি বসে আছে বাঁশের মাথায়
কোনো অশনি সংকেত যেন দেয় তার ভাষায়
কে জানে! কার স্বল্প জীবন নদীর বহমানতায়
ক্ষুধার্ত আগুন জ্বলছিল চিতায়।

আমার স্মৃতি মিশে আবছা ধোঁয়ায়
ফিকে হয়ে আসে মনের কুয়াশায়
থাকবে ধূসর মনে রক্তমাখা খাতায়
যেতে হবে চলে নদীর টান ভাটায়,

কাঁধেতে দুলতে দুলতে বাঁশের মাচায়
বাসি শুকনো কাঠের শরীর নামের দেহটায়
যেটুকু আছে বেঁচে এখনো সময়
সেটুকু দাও বিলিয়ে মঙ্গলকামনায়।।

           ---সমাপ্ত---

ক্যামেরা: poco m2
অভিবাদন্তে: @green015

Sort:  
 3 years ago 

আপনি সত্যি ভালো লেখেন এবং কথাগুলোর পিছনে বেশ ভাবনা লুকিয়ে যাছে, তার সাথে আছে বাস্তবতাল মিল। আমার কাছে ভালো লেগেছে, সাথে ফটোগ্রাফিটিও। ধন্যবাদ

 3 years ago 

আপনার ভালো লেগেছে এটাই আমার কবিতা লেখার সার্থকতা ভাইয়া।আপনাদের মুল্যবান মন্তব্যে আমি কবিতা লেখার প্রতি উৎসাহ পাই।আমি চেষ্টা করছি যতটা সম্ভব নিজের তোলা ফটোগ্রাফি ব্যবহার করার।অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার কবিতাটি খুব সুন্দর হয়েছে।ভালো লেগেছে আমার।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়ার জন্য এবং আপনার সুন্দর মন্তব্যের জন্য।

বাহ দারুন লেখনি, দারুন শব্দচয়ন। সবমিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে 👌

 3 years ago 

অশেষ ধন্যবাদ দাদা আপনাকে।আপনার সুন্দর মন্তব্য আমাকে লেখার প্রতি আরও উৎসাহ জাগাবে।💝

 3 years ago 

খুব ভালো হয়েছে কবিতাটি

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার প্রিয় দাদা ☺️😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60270.61
ETH 2411.66
USDT 1.00
SBD 2.43