Diy-"রঙীন কাগজ কেটে ফুলের নকশা তৈরি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম একটি diy নিয়ে।সেটি হলো- "রঙীন কাগজ কেটে ফুলের নকশা তৈরি"

যেকোনো ধরনের diy তৈরি করতে আমার খুবই ভালো লাগে।শুধুমাত্র স্বল্প সময়ের জন্য করা হয়ে ওঠে না।যাইহোক আজ আমি আবারো নতুন diy নিয়ে চলে আসলাম।আমি কাগজের নকশাটি ভিন্নভাবে তৈরি করার চেষ্টা করলাম।এই নকশার মধ্যে ছোট ছোট অনেক ডিজাইন ফুটে উঠেছে।যেটা দেখতে অনেক সুন্দর ও আকর্ষণীয়।এটা তৈরির সময় খুবই সাবধানে কাগজ কাটতে হয়।তাছাড়া এই ধরনের কাগজ ফুল দিয়েও বিভিন্ন উৎসবে সাজানো হয়ে থাকে।আশা করি আপনাদের কাছে ও ভালো লাগবে ।তো চলুন দেখে নেওয়া যাক----

IMG_20220921_200618.jpg

■উপকরণ:

1.নীল রঙের কাগজ
2.কেচি
3.কালো রঙের বলপেন

■প্রস্তুতিকরন:

IMG_20220921_200156.jpg
👉🏿প্রথমে আমি কাগজের নকশা তৈরির জন্য উপকরণগুলি নিয়ে নিলাম।আমি এখানে নীল রঙের একটি কাগজ চারকোনা করে কেটে নিয়েছি।

IMG_20220921_200216.jpg
👉🏿এরপর কাগজটি মাঝবরাবর সমান করে ভাঁজ করে নিলাম।

IMG_20220921_200258.jpg
👉🏿আবারো মাঝবরাবর ভাঁজ করে নেব।এভাবে মোট চার বার ভাঁজ করে নিলাম কাগজটি।

IMG_20220921_200318.jpg
👉🏿এবারে কাগজের মাথায় বাড়তি অংশ কেচি দিয়ে কেটে নেব।

IMG_20220921_200345.jpg
👉🏿এরপর কালো রঙের বলপেন দিয়ে কাগজের উপর দাগ দিয়ে একে নেব।

IMG_20220921_200424.jpg
👉🏿এরপর কালো রঙের বলপেন দিয়ে কাগজের উপর দাগ দিয়ে একে নেব।

IMG_20220921_200445.jpg
👉🏿এবারে কেচি দিয়ে কাগজের পেন দাগের উপর দিয়ে কেটে নেব।

IMG_20220921_200508.jpg
👉🏿তো আমার কাগজটি কেটে নেওয়া হয়ে গেছে দাগের উপর দিয়ে।

IMG_20220921_200523.jpg
👉🏿এবারে ডিজাইন কেটে নেওয়ার পর কাগজের প্রথম ভাঁজটি খুলে নেব।

IMG_20220921_200538.jpg
👉🏿এরপর কাগজের মাঝবরাবর ভাজটি খুলে দেব।

IMG_20220921_200556.jpg
👉🏿সবশেষে কাগজের সম্পূর্ণ ভাজটি খুলে দিলাম।তৈরি করা হয়ে গেল পুরোপুরিভাবে আমার কাগজের নকশার ফুলটি।

IMG_20220921_200644.jpg
👉🏿তো আমার "রঙীন কাগজ কেটে ফুলের নকশা তৈরি" করা হয়ে গেছে।এটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আমার আজকের diy টি।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

সুন্দর হয়েছে দিদি!এর আগেও আপনার কাজ দেখেছি,সত্যই কাগজের অনেক ভালো ভালো ব্যবহার জানেন আপনি।
নখ বড় রাখলে দেখতে ভালোই লাগে কেনজানি😁।
শুভ কামনা রইলো দিদি💖

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি রঙিন কাগজ দিয়ে কাচি দিয়ে কেটে সুন্দর করে৷ কেটে বেশ চমৎকার করে নকশাঁ ফুটিয়ে তুলেছেন ৷
দিদি যাই বলুন আপনার হাতের নখ গুলো দেখে অনেক ভালো লাগলো ৷মেয়েদের নখ দেখতে ভালো লাগে ৷

 2 years ago 

মেয়েদের নখ দেখতে ভালো লাগে ৷

তাই!☺️☺️হি হি,অসংখ্য ধন্যবাদ দাদা,আপনার মজার মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

রঙিন কাগজ দিয়ে ফুল বা অন্যান্য যাবতীয় জিনিস নকশা করা অবসর সময়ে আমার নিত্য দিনের সাথী, অনেক আনন্দেরর সাথে আমি এই নকসা গুলো করতে পছন্দ করি ছোট বেলা থেকেই । আপনার করা ফুলের নকশা গুলো খুবই সুন্দর হয়েছে আপু , ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার অনুভূতি জেনে ভালো লাগলো ভাইয়া, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এভাবে ফুল কেটে নকশা বানাতে খুবই ভালো লাগে। আমিও মাঝে মধ্যে এভাবে রঙিন কাগজ দিয়ে ফুল কেটে কেটে নকশা তৈরি করে আমার বাংলা ব্লগে পোস্ট করি। আপনার রঙিন কাগজের ফুলের নকশাটি আসলে অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ আপু,আপনার সুন্দর অনুভূতি জানানোর জন্য।

 2 years ago 

ওভার অল ভালোই হয়েছে, তবে দাগের উপর থেকে কাটতে গিয়ে একটু এবরো-খেবরো হয়েছে হয়তো বা কাঁচিতে ধার কম ছিলো। নয়তো এমনি ডিজাইনটা বেশ ভালোই হয়েছে।

 2 years ago 

হ্যাঁ দিদি,আসলে কাঁচিতে ধার ঠিকই ছিল কিন্তু আর্ট পেপারটি এতটাই পুরু টাইপের যে অতগুলো ভাঁজ দেওয়ার পর কাটা যাচ্ছিল না।

 2 years ago 

যেকোনো ধরনের ডাই তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে। আপনি রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি নকশা তৈরি করেছেন। এগুলো ঘরের দেয়ালে টাঙিয়ে রাখলে বেশ ভালো লাগবে। এই নকশাগুলো কাটার সময় একটু যদি ভুল হয়ে যায় তাহলে পুরনোস্ট হয়ে যাবে।

 2 years ago 

এই নকশাগুলো কাটার সময় একটু যদি ভুল হয়ে যায় তাহলে পুরনোস্ট হয়ে যাবে।

ঠিক বলেছেন ভাইয়া, এইজন্য সাবধানে কাটতে হয়।অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39