"গতকাল রাতে আমার দেখা অদ্ভুত ভুতুড়ে এক স্বপ্ন"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই অনেক ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি @green015 আবারো হাজির হলাম ভিন্নধর্মী একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আসলে মাঝে মাঝেই নিজের দেখা স্বপ্ন নিয়ে লিখতে ভালোই লাগে।তেমনি গতকাল রাতে আমি একটা অদ্ভুত স্বপ্ন দেখেছি।যেটা আমি কখনো কল্পনায় করিনি।

গতকাল রাতে আমার দেখা অদ্ভুত ভুতুড়ে এক স্বপ্ন:

IMG_20230522_092250.jpg
সোর্স

ঘুমের মধ্যে আমরা কতই না অদ্ভুত অদ্ভুত স্বপ্ন দেখি।মনের সকল জল্পনা-কল্পনা জড়ো হয়েই সৃষ্টি হয় স্বপ্নগুলি।তার মধ্যে কিছু স্বপ্ন আমাদের কাঁদায়,কিছু স্বপ্ন হাসায় আবার কিছু স্বপ্ন আমাদেরকে ভাবায়।কোনো কোনো স্বপ্ন আমাদের হৃদয়ে সারাজীবন গেঁথে থাকে, কোনো স্বপ্ন আবার চোখ মেলে তাকালেই উধাও হয়ে যায় বাতাসের মতো।আবার কোনো কোনো স্বপ্নের কিছু অংশ মনে থাকে বাকি অংশ ভুলে যাই।কোনো স্বপ্নই পুরোপুরিভাবে মনে রাখা সম্ভব নয়।স্বপ্ন দেখে মনে রাখার থেকে মনে করা আরো কঠিন কাজ।স্বপ্নের বিশেষ কিছু অংশ মনে থেকে যায় কিন্তু ভুলে যাওয়া স্বপ্ন মনে করা খুবই কঠিন বিষয়।আমি আজ একটি অদ্ভুত স্বপ্ন দেখেছি যার বিশেষ কিছু অংশ মনে থাকলেও প্রথম ও শেষ কিছু অংশ ধোঁয়াশাময়।যদিও তা পড়লে আপনাদের কাছে মন্দ লাগবে না।যাইহোক তো চলুন স্বপ্নটি শুরু করা যাক---

আমি তখন গভীর ঘুমে আচ্ছন্ন।ঘুমের মধ্যে স্বপ্ন দেখলাম, আমার এক হাতের কব্জি কাটা।মনে প্রচন্ড সাহস নিয়ে শখের বশে আমি আমার বাম হাতে ধারালো ব্লেড নিয়ে দিলাম এক টান।ওমনি আমার বাম হাতের কব্জি কেটে গেল কিন্তু কিছুক্ষণ পর দেখলাম আরো একটি জায়গায় আমার হাত কাটা রয়েছে।হাতের এক জায়গায় কেটে আরেক জায়গায় কিভাবে কেটে গেল সেটাই ভাবনার বিষয়!তারপর আমার হাতের কব্জি পুরো শরীর থেকে আলাদা হয়ে গেল।আমি তাড়াতাড়ি ফেবিকল আঠা দিয়ে আটকে নিলাম।হালকা ব্যথা অনুভব করলাম কিন্তু বাড়ির কাউকে কিছু বললাম না।এভাবে ধীরে ধীরে আমার হাতের অবস্থা খারাপ হতে থাকে এবং অকর্মন্যের দিকে যায়।কিছু দিন পর হাতের মাংসগুলি রবারের মতো যেদিকে টানা হয় সেদিকেই চলে যেতে থাকে।হঠাৎ একদিন প্রতিভার মা এসে আমার বাম হাত চেপে ধরলো, প্রচন্ড যন্ত্রনায় আমি লুকিয়ে রাখা হাত সরিয়ে নিলাম।তারপর হাত নিয়ে কি করা যায় তা নিয়ে প্রতিভার কাছে পরামর্শ নিতে গেলাম।প্রতিভার সঙ্গে অনেক কথা হলো,হাসি হলো আমার ক্লাসের বান্ধবীদের নিয়ে।তারপর প্রতিভা আমাকে বললো----একটি উপায় আছে, যেটা করলে তোর হাত পুরোপুরিভাবে সেরে যাবে।

আমি বললাম----কি উপায়(বিস্ময়ের সঙ্গে)!

তখন প্রতিভা বললো----তুই নুন(লবন) ও হলুদ নিবি।তারপর হলুদ ও নুন গরম করে নিয়ে হাতে লাগাতে হবে।তবে হলুদ ঘরে গরম করে নিলেও নুন তালতলায় খোলা জায়গায় গরম করে নিতে হবে রাত্রে।

আমি বুঝলুম দুটির সংমিশ্রণে একটি মলম তৈরি করে নিতে হবে।তারপর বললাম----তালতলায় তো রাতে ভুত থাকে, আমি তাহলে কি করবো?

প্রতিভা বললো----তুই কাউকে বকশিশ দিয়ে তালতলা থেকে নুন গরম করিয়ে নিস রাতে।

ঠিক সেই সময়েই, এক বুড়ির উদ্ভব ঘটলো।সেই বুড়ি ছিল প্রতিভার ঠাম্মা।আমি তালতলায় যাওয়ার জন্য প্রতিভার ঠাম্মাকে বললে সে যাওয়ার জন্য রাজি হলো।তাই অগ্রিম কিছু টাকা তাকে দিয়ে রাতের জন্য অপেক্ষা করতে লাগলাম বাবা ও দাদার সঙ্গে গল্প করতে করতে।রাত হয়ে গেল কিন্তু প্রতিভার ঠাম্মা কোথায় যেন হাওয়ায় মিলিয়ে গেল।(একটু বলে রাখি,বাস্তব জীবনে প্রতিভা আমাদের গোষ্ঠীর মেয়ে।আর এখন সে শত শত মাইল দূরে বিবাহিতা এক নারী।তার ঠাম্মা অনেক আগেই মারা গিয়েছে।)

যাইহোক আমার হাত যেহেতু অচল অবস্থার দিকে যাচ্ছে তাই যে করেই হোক সেটা সারাতে হবে।তাই আমি নিজেই নুন-হলুদ নিয়ে বেরিয়ে পড়লাম রাতে তালতলায়-----

মনে সাহস নিয়ে জ্বলন্ত লুন্ঠন এক হাতে ধরে বড় বড় ঘাসের মধ্যে পা ফেলে চলতে লাগলাম----।এভাবেই হঠাৎ আমার ঘুম ভেঙে গেল অপূর্ন স্বপ্ন নিয়ে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা স্বপ্নটি ভালো লাগবে।পরের দিন আবারো নতুন কোনো ব্লগ নিয়ে হাজির হবো।ততক্ষণ সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 last year 

আপনার স্বপ্নটা যদিও বেশ ভয়ঙ্কর কিন্তু ফেভিকল আঠা দিয়ে হাত জোড়া লাগানোর বিষয়টি বেশ মজা লেগেছে আসলে ঘুমের ঘোরে আমরা এমন অবাস্তব অনেক স্বপ্ন দেখ। মাঝেমধ্যে এরকম অবস্থায় ঘুম ভেঙ্গে গেলে খুব ভালো লাগে। তখন ভয়ঙ্কর কিছু হওয়া থেকে বেঁচে যাওয়া যায়। যাই হোক ভালো সময় আপনার ঘুম ভেঙ্গেছে না হলে ভূতের সঙ্গে নির্ঘাত দেখা হয়ে যেত।

 last year 

ভুতের সঙ্গে দেখা হলে ভালোই হতো আপু,ভুত কেমন হয় জানতে পারতাম।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি যেহেতু বলেছিলেন আপনার দেখা অদ্ভুত ভুতুড়ে স্বপ্ন তাই আমি অনেক ভয়ে ভয়ে আপনার পোস্টটি পড়ছিলাম। কিন্তু দেখলাম কিছুই হল না। আসলে আপনার হাতের কব্জি কেটে গিয়েছে এটা পড়ে আমার গা শিউরে উঠেছিল। একেবারে বাস্তব মনে হয়েছে স্বপ্নটা। আসলে আমরা অনেক স্বপ্ন দেখি যেগুলো মনে রাখা সম্ভব না। ঠিকই বলেছেন মনে রাখার থেকে মনে করা অনেক কঠিন। আপনার স্বপ্নটা অপূর্ণই থেকে গেল। এরপরে কি হলো আপনিও জানতে পারলেন না এবং আমরা জানতে পারলাম না। আপনার ঘুম ভেঙ্গে গিয়েছিল তাই স্বপ্নটাও অপূর্ণ থেকে গিয়েছিল। যাই হোক সম্পূর্ণটা ভালোই লিখেছেন।

 last year 

যাক,স্বপ্নটি পড়ে আপনার গা শিউরে তো উঠেছে ,ধন্যবাদ আপু।

 last year 

দিদি আপনার স্বপ্নে গল্প পড়ে আমার কাছে কেমন যেন রূপকথার গল্প গল্প মনে হচ্ছে। আসলে আমাদের সাথে মাঝে মাঝে এমন সব ঘটনা ঘটে যে গুলো দেখে রূপকথার গল্প বলে মনে হয়। ইস কেন যে মাঝ পথে আপনার ঘুম টা ভাঙ্গলো। তা না হলে তো পড়ে কি ঘটলো তাও জানতে পারলাম। আশা করি বাকীটা আর একদিন দেখে নিবেন।

 last year 

যদি সম্ভব হয় তবে অবশ্যই দেখে নেব আপু,ধন্যবাদ আপু।

 last year 

আসলে স্বপ্নের মধ্যে আমরা কত আজব জিনিসই না দেখি । আপনার স্বপ্নটিও সত্যিই সে রকমই আজব লাগলো আমার কাছে । আবার আঠা দিয়ে হাত লাগিয়েও ফেললেন । সত্যি অদ্ভুত এক ধরনের স্বপ্ন দেখেছেন যদিও একটু ভয়ঙ্কর ছিল। তারপরেও পড়ে বেশ ভালই লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

স্বপ্নের শেষ নেই আপু,ধন্যবাদ আপনাকে ও।

 last year 

আপনার স্বপ্নটি আমার কাছে খুবই ভয়ঙ্কর লেগেছে। তারপরেও পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করার সময় আমরা ফেবিকল দিয়ে তা জোড়া লাগাই কিন্তু আপনি দেখি নিজের হাতে জোড়া লাগিয়ে ফেললেন। ঘুম ভেঙ্গে যাওয়ার কারণে পুরো স্বপ্নটা আসলে দেখতে পারেনি। স্বপ্ন বাকি অংশ রয়ে গেল। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ ,স্বপ্নটা অসম্পূর্ণ থেকে গেল।ধন্যবাদ আপু।

 last year 

সত্যি কথা বলতে এরকম অদ্ভুত ভুতুড়ে স্বপ্নগুলো আমি অনেক দেখে থাকি স্বপ্নের মধ্যে। আসলেই আপনি ঠিকই বলেছেন স্বপ্নের বিশেষ কিছু অংশ মনে থেকে যায় কিন্তু ভুলে যাওয়া স্বপ্ন মনে করা খুবই কঠিন। আপনার এই দেখা অদ্ভুত স্বপ্ন টার শেষে কি হলে তাই জানতে পারলাম না, কেন যে আপনার ঘুমটা ভেঙে গিয়েছিল স্বপ্নের মাঝপথে তা ই ভাবছি। আপনি ফেভিকল আটা দিয়ে আপনার হাত জোড়া লাগিয়েছিলেন এই বিষয়গুলো সত্যি একেবারেই অন্যরকম। আপনি আপনার দেখা স্বপ্নটা আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো।

 last year 

স্বপ্নটি একটু ভিন্ন ধরনের ছিল তাই শেয়ার করলাম।ধন্যবাদ ভাইয়া।

 last year 

প্রথম প্রথম তো বেশ ভয় পাচ্ছিলাম আপনার গল্পটি পড়তে। আপনার হাতের কব্জি কেটে গিয়েছে এটা শুনে আমার গাঁ শিউরে উঠেছিল। স্বপ্ন হলেও আমার কাছে এই গল্পটা পড়তে একেবারেই অন্যরকম লেগেছিল আপু। আপনি ফেভিকল আটা দিকে নিজের হাত জোড়া লাগানোর চেষ্টা করেছিলেন এই বিষয়টা কিন্তু খুবই মজার ছিল, একেবারে মনে হয়েছিল আমি যেন রূপকথার গল্প পড়তেছি। অর্ধেক পথে কেন যে ঘুমটা ভেঙে গেল আপনার না হলে তো শেষ পর্যন্ত কি হয়েছে তা জানতে পারতাম। যাইহোক এমনিতে কিন্তু সম্পূর্ণটা ভালোই লিখেছেন।

 last year 

আপনার কাছে আমার লেখা স্বপ্নটি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপু।

 last year 

আমিও মাঝেমধ্যে এমন অসম্ভব কিছু স্বপ্ন দেখে থাকি যা কল্পনার বাইরে এবং যেগুলো দেখার মুহূর্তে নিজেকে ভীত করে তোলে। কখনো কল্পনাই করা হয়নি, এমন ভীতু জনক স্বপ্ন দেখবো। আজ আপনি আমাদের মাঝে এমন একটা ভীতু জনক স্বপ্ন তুলে ধরেছেন যা পরে সত্যি ভয় পেয়ে গেছিলাম। স্বপ্নটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

সত্যিই স্বপ্ন মাঝে মাঝেই আমাদেরকে ভীতু করে তোলে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67