"হলুদ ও সাদা রঙের 5 টি ফুলের ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম একটি ভিন্নধর্মী ফটোগ্রাফী ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমি চেষ্টা করি সপ্তাহে একদিন করে ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করার জন্য।আজও তার ব্যতিক্রম হয়নি।



হলুদ রং আমার খুবই প্রিয়।তাই আজ একটু হলুদ রঙের কম্বিনেশন আছে এমন ফুল খুঁজছিলাম।আর কয়েকটি পেয়ে ও গেলাম,তাই আমি চলে আসলাম হলুদ ও সাদা রঙের কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।আমার নতুন কিছু চোখে পড়লেই ফটোগ্রাফি করে ফেলি সেটার।যাইহোক তো আর কথা না বাড়িয়ে চলুন ফটোগ্রাফিগুলি দেখে নেওয়া যাক----

আলোকচিত্র: ০১

IMG_20230731_072725.jpg

এটা পেঁপে ফুল।সকালে এই ফুলটিই প্রথম চোখে পড়েছিল।কারন ফুলটির পাপড়ি বেয়ে টুপটুপ--- টুপটুপ---করে জলের বিন্দু পড়ছিল।যেটা দেখতে ভারী সুন্দর লাগছিল।হালকা হলুদ রঙের সঙ্গে কমলা রঙের একটি সংমিশ্রণ রয়েছে।তাছাড়া পেঁপে ফুলের পাপড়িগুলো পুরু ধরনের হয়ে থাকে।

আলোকচিত্র: ০২

IMG_20230731_072622.jpg

এই ফুলটি অনেকের কাছেই বুনো।তবে আমার কাছে এই সাদা ছোট ফুলটি বুনো নয়।কারন আমাদের গ্রাম্যভাষায় এটি খুদগাছাড়া ফুল।অর্থাৎ ছেলেবেলায় যখন ন্যাড়া করে দিত আমাদের মাথা তখন আমার মা এই ফুল গাছের পাতা বেঁটে রস বের করে মাথায় মালিশ করে দিতেন তেলের মতো করে।এতে অনেক ঔষুধি গুন রয়েছে।এই ফলের পাতার রস দেওয়াতে চুল ঘন এবং কালো হতো।

আলোকচিত্র: ০৩

IMG_20230731_072053.jpg

আমাদের অতি পরিচিত শসা ফুল এটি।শসা ফুলগুলি একদম গাড় হলুদ রঙের হয়ে থাকে।আমাদের বাড়িতে শসা গাছে সবে ফুল ধরা শুরু হয়েছে।5 টি পাপড়ি বিশিষ্ট শসার ফুলে খুবই লাল পোকার আক্রমণ দেখা যায়।

আলোকচিত্র: ০৪

IMG_20230731_175724.jpg

এটি হলো ঝিঙে ফুল।বিকেল হলেই পুরো ক্ষেত যেন হলুদ রঙের আভায় ভরে ওঠে।তাছাড়া একটি রঙের মধ্যে ও ভিন্নতা লক্ষ্য করা যায়।ঝিঙে ফুলও সম্পূর্ণ হলুদ রঙের 5 পাপড়ি বেষ্টিত।অধিকাংশ ফুলই 5 পাপড়ি বেষ্টিত হয়ে থাকে।

আলোকচিত্র: ০৫

IMG_20230731_072201.jpg

এটা আমাদের পরিচিত সবজি ভেন্ডি ফুল।যেটি বাংলাদেশের মানুষরা ঢেঁড়স ফুল হিসেবে চিনে থাকেন।কাঁচা হলুদ রঙের সঙ্গে খয়েরি রঙের দারুণ একটি কম্বিনেশন পাওয়া যায় এই ফুলের মাঝে, যেটা দেখে খুবই ভালো লাগে।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের হলুদ ও সাদা ফুলের ফটোগ্রাফিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

💐💐ধন্যবাদ সকলকে💐💐

পোস্ট বিবরণ:

শ্রেণীফটোগ্রাফি
ডিভাইসpoco m2
ফটোগ্রাফার@green015
লোকেশনবর্ধমান
Sort:  
 last year 

বাহ দিদি খুবই চমৎকার পাঁচটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা সবজির ফুল দেখতে অনেক সুন্দর লেগেছে। আপনি যে বুনো ফুলের কথা বলেছেন আমাদেরও ছোটবেলায় চুল ফেলে দেওয়ার পর এই গাছের পাতা বেটে রস মাথায় দেওয়া হতো। আপনার হলুদ রং পছন্দ বলে আজ তার সাথে মিল রেখে খুব সুন্দর হলুদ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনারাও এই ফুলের পাতার রস ব্যবহার করতেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ আপু।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 last year 

Thank you so much💝.

 last year 

আপু আপনার হলুদ রঙের ফুল খুঁজতে খুঁজতে পেয়ে গেলেন দেখে সত্যি অনেক ভালো লাগল। আসলে আপু মন থেকে কিছু খুজলে সত্যি অনেক ভালো লাগে। প্রতিটি ফুলই চমৎকার ছিল। তবে পেঁপে গাছের ফুল বৃষ্টির ফোটা পরার জন্য মনে হয় আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে পেঁপের ফুলের ফটোগ্রাফি এবং ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

আপনার কাছে দুটি ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম, ধন্যবাদ আপনাকে।

 last year 

হলুদ রং আপনার প্রিয় জেনে ভালো লাগলো আপু। হলুদ রঙের ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর। হলুদ রঙের ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ঢেঁড়সের ফুল দেখতে বেশি সুন্দর লাগছে আপু। ধন্যবাদ আপনাকে দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ঢেঁড়স ফুল আসলেই বেশ আকর্ষণীয় দেখতে হয়, ধন্যবাদ আপু।

 last year 

ফটোগ্রাফি পোস্ট আমার কাছে অনেক ভালো লাগে। ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে।খুদগাছড়া ফুলটি বেশ ভালো লেগেছে।ভেন্ডি ফুল টাও অনেক দিন পর দেখলাম। সবমিলিয়ে ভালো লাগলো ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপনার কাছে ফটোগ্রাফিগুলি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ভাইয়া, ধন্যবাদ আপনাকে ও।

 last year 

আসলে সাদা ও হলুদ রঙের ফুল অসংখ্য রয়েছে আমাদের এই পৃথিবীতে। তার মধ্যে থেকে কিছু ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন অসম্ভব সুন্দর হয়েছে। সাধারণের বনফুলটির নাম আজ জানতে পারলাম তাই অনেক ভালো লাগছে।

 last year 

একই রঙের হলেও দেখতে ভিন্ন জাতের হলুদ ফুল অনেক রয়েছে, ধন্যবাদ আপু।

 last year 

যে কোন ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার নিজের যেমন ফটোগ্রাফি করতে ভালো লাগে তেমন কোন ফটোগ্রাফি করা হলে সেটা দেখতো আমার কাছে ভালো লাগে। আপনি আজকে হলুদ ও সাধারণের পাঁচটি ফুলের ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে এত সুন্দর ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে যেকোনো ফটোগ্রাফি আমার কাছে ও বেশ লাগে,ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি ছিল আমার কাছে সুপরিচিত। এই সমস্ত ফুলের ফটোগ্রাফি গুলো আমার সবজি বাগানে অবশ্যই রয়েছে কারণ এখানে আপনি তুলে ধরেছেন বিভিন্ন সবজির ফুল ফটোগ্রাফি। শুধুমাত্র একটি ঘাসফুল পেয়েছি যেটা মেটো ঘাসফুল। সেই ভালো লাগলো প্রত্যেকটা ফটোগ্রাফি।

 last year 

এটাকে আপনারা মেটো ঘাসফুল বলেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91