আমার অঙ্কিত চিত্ৰ:"করোনা ভাইরাস ও তার ভ্যাকসিন"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ3 years ago

নমস্কার

বন্ধুরা,আশা করি আপনারা সবাই ঈশ্বরের আশীর্বাদে ভালো আছেন।আজ আমি আপনাদের সঙ্গে কোনো রেসিপি শেয়ার করবো না,বরং একটি অঙ্কন শেয়ার করবো।আর সেটি হলো --আমার অঙ্কিত একটি চিত্ৰ "করোনা ভাইরাস ও তার ভ্যাকসিন"।

IMG_20210916_133937.jpg
আমার লোকেশন

বন্ধুরা,করোনা ভাইরাস যার সঙ্গে আমাদেরকে প্রতিনিয়ত লড়াই করতে হচ্ছে।যে ভাইরাস সারা বিশ্বে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে এবং মানুষের প্রাণ সংশয়ে ফেলেছে।করোনা ভাইরাস যার কারণে প্রায় 2 বছর ধরে বিভিন্ন কর্মসংস্থান ও প্রাতিষ্ঠানিক শিক্ষা কেন্দ্রগুলি বন্ধ রয়েছে।এছাড়া এতদিন মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করেছে এই মহামারী করোনা ভাইরাসকে কেন্দ্র করে।নানা বিশেষজ্ঞ চিকিৎসক, নানা সংবাদমাধ্যম এই ভাইরাসের প্রতিকারের উপায় নিয়ে জল্পনা কল্পনার সৃষ্টি করেছেন।অবশেষে করোনা ভাইরাস প্রতিকারের উপায় হিসেবে করোনা ভ্যাকসিন আবিষ্কার হয়েছে।কিন্তু দেখা যাচ্ছে করোনা ভ্যাকসিন নেওয়ার পর ও অনেকেই করোনাতে আক্রান্ত হচ্ছে।অর্থাৎ ভ্যাকসিন নেওয়ার পর ও সুরক্ষিত নয়।তাই ভ্যাকসিন আসার পর ও আমাদের জীবনে কোথাও একটি ঝুঁকি থেকেই যায়।তাই সবসময় আমাদেরকে সাবধানে চলতে হবে ,যতটা সম্ভব নিজেকে দূরত্বতা বজায় রেখে।

IMG_20210916_133955.jpg
আমার লোকেশন

অঙ্কনের উপকরণ:

1.সাদা কাগজ
2.পেনসিল
3.স্কেল
4.রবার
5.এবং কাটা কম্পাস

CollageMaker_20210916_135316964.jpg
আমার লোকেশন

অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20210916_132930.jpg

●প্রথমে আমি অঙ্কনের জন্য একটি খাতা,পেনসিল ও একটি রবার নিয়ে নেব।

IMG_20210916_132948.jpg
আমার লোকেশন

●প্রথমে আমি একটি হাত একে নেব।হাতটি দুই আঙ্গুল বেষ্টন করে একে নেব এবং আঙ্গুল দুটি ফাঁকা থাকবে।যেন মনে হয় কিছু ধরে থাকবে।

ধাপঃ 2

IMG_20210916_132959.jpg

●এবার আমি দুই আঙুলের ফাক দিয়ে একটি স্কেল দিয়ে দাগ টেনে নেব।তারপর একটা ভ্যাকসিন একে নেব।

IMG_20210916_133013.jpg
আমার লোকেশন

●এরপর ভ্যাকসিন এর সূচ একে নেব,ডড ডড দাগ দিয়ে।

ধাপঃ 3

IMG_20210916_133122.jpg

●এরপর ভ্যাকসিন ও হাতের মধ্যে পেনসিল দিয়ে হালকা সেপ দিয়ে নেব।

CollageMaker_20210916_134836408.jpg
আমার লোকেশন

IMG_20210916_133216.jpg

●এবার একটি কাটা কম্পাস দিয়ে হাত ও ভ্যাকসিন এর পাশে একটু দূরত্ব দিয়ে তিনটি বৃত্ত একে নেব ছোট করে।

ধাপঃ 4

IMG_20210916_133317.jpg
আমার লোকেশন

●এরপর বৃত্তের মধ্যে চোখ, মুখ ,দাঁত এবং কিছু বিন্দু একে নেব।এক একটি বৃত্তের পাশ দিয়ে গাছের ডালপালার মতো করোনা ভাইরাসের হাতও পা একে নেব।

CollageMaker_20210916_135147046.jpg

●এমন ভাবে আঁকতে হবে যাতে মনে হবে করোনা ভাইরাস ভয়ে পালাচ্ছে।বৃত্তের পাশ দিয়ে ত্রিভুজ করে একে ত্রিভুজের মাথায় একটি করে ছোট বৃত্ত একে দেব প্রত্যেকটিতে।

ধাপঃ 5

IMG_20210916_133405.jpg
আমার লোকেশন

●এবার বৃত্তের পাশের আকানোগুলি পেনসিল দিয়ে গাড় সেপ দিয়ে নেব।বৃত্তের মধ্যে বিন্দু ও মুখের ভিতরটি ও গাড় সেপ দিয়ে নেব পেনসিল দিয়ে।

ধাপঃ 6

IMG_20210916_133503.jpg
আমার লোকেশন

CollageMaker_20210916_135316964.jpg

●এবার বৃত্তের মধ্যে পেনসিল দিয়ে সম্পূর্ণ জায়গা হালকা সেপ দিয়ে নেব।এছাড়া একপাশে গাড় সেপ দিয়ে নেব।করোনা ভাইরাসের সূচের মাথায় তিনটি জলের ফোঁটা একে নেব পেনসিলের সাহায্যে।

ধাপঃ 7

CollageMaker_20210916_135404982.jpg
আমার লোকেশন

●সবশেষে করোনা ভ্যাকসিনের মধ্যে corona vaccine লিখে দেব এবং নিজের নামটি লিখে দিলাম।

IMG_20210916_133955.jpg
আমার লোকেশন

তো হয়ে গেল আমার হাতের অঙ্কিত চিত্র " করোনা ভাইরাস ও তার ভ্যাকসিন"।

আশা করি আমার আজকের অঙ্কিত চিত্রটি আপনাদের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ সবাইকে।
সকলেই ভালো এবং সুস্থ থাকবেন।

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  

আপু সত্যিই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। করোনাভাইরাস ও এটিকে আবার নিরাময় করার জন্য টিকার আলোকপাত ঘটিয়েছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি বৈচিত্র্যময় পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

এখনই সময় আমাদের এখনই করোনাভাইরাস কিভাবে দূর করতে হবে এই পৃথিবী থেকে। তাই সবার ভ্যাকসিন গ্রহণ করা উচিত এবং সকল বিধিনিষেধ মেনে চলাফেরা করা উচিত। আপনি অনেক সুন্দর ভাবে আর্টি সম্পন্ন করেছেন। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, অবশ্যই আমাদের সাবধানে চলা উচিত।অসংখ্য ধন্যবাদ আপনাকে, আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 3 years ago 

আপু কি বলে যে আপনাকে উৎসাহিত করব সে বাসায় খুঁজে পাচ্ছিনা। আপনার কাছ থেকে আমরা অনেক সুন্দর সুন্দর রেসিপি উপহার পাই। আজ একটু ব্যতিক্রম করোনা ভাইরাস এবং ভ্যাকসিন। এতদিন যদিও করোনাভাইরাস কে ভয় পাইনি কিন্তু আপনার করুণা ভাইরাসের চিত্র এবং কি ভ্যাকসিন এর সিরিজ আর শুই দেখে অনেকটা ভয় পেয়ে গেছি। আর যাই হোক এককথায় আপনার চিত্র অংকন টি অসাধারণ ছিল খুব সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যে শুনে আমি অনুপ্রেরণা ও উৎসাহ পেলাম ভাইয়া।আপনার ভালো লেগেছে এতেই আমার অঙ্কন সার্থক।অসংখ্য ধন্যবাদ আপনাকে।সাবধানে থাকবেন।

 3 years ago 

জি, ইনশাআল্লাহ

 3 years ago 

আসলেই আপু সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি টপিক নিয়ে আলোচনা করছেন। আমাদের প্রতিনিয়ত ও করোনাভাইরাস এর সাথে লড়াই করে জীবন চলতে হচ্ছে। অনেক সুন্দর ছিল অংকন টি। আমার অনেক ভালো লাগলো। আপনার প্রতিবার সত্যিই চরম দক্ষতার অধিকারী আপনি।

 3 years ago 

আপনার ভালো লেগেছে এতেই আমার অঙ্কনের সার্থকতা ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি সুন্দর একটি বিষয় অংকন করেছেন। যা দেখে খুব ভালো লাগলো। যাইহোক আপনার পোস্টে অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মতামত জানানোর জন্য।

 3 years ago 

করোনা ভাইরাস গুলো ভ্যাকসিন দেখে ভয় পেয়ে গেছে। এমন একটা চিত্র আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ভালো লাগলো আপনার আজকের অঙ্কনটি দেখে। আপনার জন্য শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

ঠিক বলেছেন আপু,ভয়ে পালাচ্ছে ভাইরাসগুলো।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

করোনাভাইরাস ও তার ভ্যাকসিন আপনার
হাতের অঙ্কনে পূর্ণতা পেল শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ও।শুভকামনা।

 3 years ago 

কিছুদিন আগে করোনা ভ্যাকসিন নিলাম।আপনার আর্টটা দেখে ভ্যাকসিন নেয়ার কথা মনে পড়ে গেলো দিদি। পেন্সিল দিয়ে খুব সুন্দর করে অঙ্কন করেছেন দিদি। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

জেনে ভালো লাগলো যে আপনি ভ্যাকসিন নিয়েছেন ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ দারুন,করোনা ভাইরাস ও তার ভ্যাকসিন অনেক সুন্দর ‌করে অংকন করেছেন আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সবসময় সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর ভাবে করোনা ভাইরাসের ছবি ও ভ্যাকসিন অঙ্কন করেছো। দারুন হয়েছে। শুভেচ্ছা বোন।

 3 years ago 

অনেক ধন্যবাদ দাদা,উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48