😋"মজাদার কাঁচা আমের চপ রেসিপি"😋(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা,কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।সেটি হলো-"মজাদার কাঁচা আমের চপ রেসিপি"।

CollageMaker_20220512_142852716.jpg

কাঁচা আম নাম শুনলেই জিভে জল চলে আসে সবার।আসলে আজ আমি আমের চপ রেসিপি তৈরি করেছি খুবই সহজ পদ্ধতিতে।অনেকেই আমের চপ রেসিপিতে আলু ব্যবহার করে থাকেন এবং আমটিকে গ্রেট করে উনানে জ্বাল করে নেন।কিন্তু আমি এখানে কোনো আলু ব্যবহার করিনি আর জ্বাল করে নেয়নি।কারণ আমার মনে হয় আলু ব্যবহার করলে কাঁচা আমের প্রকৃত স্বাদ পাওয়া যাবে না ঠিকভাবে।এছাড়া আম দিয়ে অনেক রেসিপি তৈরি করা যায়।যেভাবেই তৈরি করা হোক না কেন এটি খুবই লোভনীয় ও মুখরোচক খেতে হয়।😋😋সেই টেস্টি খেতে হয়েছিল আমের চপ রেসিপি।আমি আমকে নতুনভাবে চপ করেছিলাম সেটাই শেয়ার করলাম আপনাদের সঙ্গে।তো চলুন রেসিপিটা দেখে নেওয়া যাক----

IMG_20220512_141827.jpg

উপকরণসমূহ:

উপকরণপরিমাণ
কাঁচা আম1 টি
কাঁচা মরিচ2 টি
রসুন5 কোয়া
খাওয়ার লবণ1/2 টেবিল চামচ
চিনি1 টেবিল চামচ
লাল মরিচ গুঁড়া1/2 টেবিল চামচ
হলুদ গুঁড়া1 চিমটি
গরম মসলার গুঁড়া1 চিমটি
বেসন4 টেবিল চামচ
ময়দা2 টেবিল চামচ
জলসামান্য পরিমাণ
সাদা তেল100 গ্রাম
টমেটোর সস1/2 বাটি
গ্রেটার

প্রস্তুতপ্রণালি:

IMG_20220512_141915.jpg

➤প্রথমে আমি একটা কাঁচা আম নিয়ে নিলাম।

CollageMaker_20220512_142531960.jpg

➤কাঁচা আমটির বটির সাহায্যে খোসা ছাড়িয়ে নিলাম।এবারে একটি গ্রেটারে গ্রেট করে নিলাম।

IMG_20220512_142018.jpg

➤তো আমার আমটি গ্রেট করে নেওয়া হয়ে গেছে।

IMG_20220512_141948.jpg

➤এবারে আমি কয়েকটি রসুনের কোয়া খোসা ছাড়িয়ে নিয়ে নিলুম।

IMG_20220512_142043.jpg

➤রসুনটি গ্রেট করে নিয়ে সকল উপকরণ সাজিয়ে নিলাম একটি পাত্রে।

IMG_20220512_142645.jpg

➤এরপর আম কুচির মধ্যে বেসন নিয়ে নেব পরিমাণ মতো এবং বাকি সব উপকরণ নিয়ে নেব।

IMG_20220512_142207.jpg

➤এবারে আমটিতে সামান্য জল দিয়ে হাত দিয়ে ভালোভাবে মাখিয়ে ঘন বাটার তৈরি করে নেব।

IMG_20220512_142218.jpg

➤এরপর সামান্য ময়দা দিয়ে দেব আমের বাটারের মধ্যে।

IMG_20220512_142235.jpg

➤তারপর আবারো হাত দিয়ে মিশিয়ে নেব বাটারটি।

IMG_20220512_142251.jpg

➤এবারে একটি কড়াই মিডিয়াম আঁচে চুলায় বসিয়ে দিয়ে
সাদা তেল দিয়ে কড়াইটি গরম করে নেব।কড়াইতে তেল গরম হয়ে গেলে অল্প অল্প বাটার নিয়ে দিয়ে দেব তেলের ভিতর।

IMG_20220512_142304.jpg

➤এবারে চপটি উল্টেপাল্টে ভেঁজে নেব বাদামি রঙের করে।

IMG_20220512_142337.jpg

➤তো আমার সব আমের চপ ভাজা হয়ে গেছে।

IMG_20220512_141839.jpg

➤তো তৈরি করা হয়ে গেল আমার"মজাদার কাঁচা আমের চপ রেসিপি"। এবারে এটি গরম গরম পরিবেশন করতে হবে টমেটোর সস দিয়ে।এটি কিন্তু খুবই মজার একটি রেসিপি এবং খেতেও অনেক মজার।।😋😋

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের চপ রেসিপিটা ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

একদম ইউনিক একটি পোস্ট তৈরী করেছেন আপু। কাঁচা আমের আচার খেয়েছি, আমের ভর্তা হয়েছি, তবে কখনো কাঁচা আমের বড়া খাইনি। আপনার রেসিপিটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। আমার কাছে সব সময় নতুন নতুন রেসিপি তৈরি করতে অনেক ভালো লাগে। আপনার আমের বড়া রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ,আপু আমি ও এই প্রথম করলাম রেসিপিটা।ভালোই টেস্টি খেতে,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে কাঁচা আমের চপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই কাঁচা আমের চপ রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খুবই সুস্বাদু। যদিও আপনার মত করে এরকম ভাবে কখনো কাঁচা আমের রেসিপি খাওয়া হয়নি। যাই হোক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদিন ইউনিক রেসিপিটা খেয়ে দেখবেন ভাইয়া এভাবে।ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl
r2cornell_curation_banner.png
Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

Thank you so much.💝

 2 years ago 

আপু একেবারে ইউনিক একটা রেসিপি দিয়েছেন।আমি কখনো আমের চপ খাব তো দূরের কথা শুনি নাই,যাই হোক চপ খেতে মনে হয় ভালোই লাগবে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ।

 2 years ago 

আপু কাঁচা আমেরও বুঝি চপ হয়, এটা তো জানতাম না। খুবই নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটি আমার কখনো খাওয়া হয়নি কেননা আজ আপনার পোস্টের মাধ্যমে নতুন রেসিপি দেখতে পেলাম। নিত্য নতুন রেসিপি দেখতে সত্যিই খুবই ভালো লাগে। মজাদার কাঁচা আমের চপ রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ,সুস্বাদু হয়েছিল রেসিপিটা।আমিও এই প্রথম তৈরি করলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও প্রথম তৈরি করলাম আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রথমবারের মতো এমন একটি রেসিপি দেখলাম। কাঁচা আম দিয়ে সব সময় আচার,চাটনি অথবা মাখা খেয়েছি। কিন্তু এভাবে যে কাঁচা আমের চপ তৈরি করা যায় তা আমার মাথায় একদমই আসেনি ।আর যেকোনো ধরনের চপ খেতে এমনিতেই ভালো লাগে ।আমার তো মনে হচ্ছে এটি খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু,সুস্বাদু হয়েছিল।আসলে কাঁচা আম দিয়ে যা তৈরি করা হোক না কেন খুবই মজার খেতে হয়।ধন্যবাদ আপু।

 2 years ago 

কাঁচা আমের চপ হয় এটা জানা ছিল না। আমার তো দেখেই লোভ লেগে গেলো। ইচ্ছে করছে এখনই কয়েকটা নিয়ে খেয়ে ফেলি। একদিন ট্রাই করে দেখতে হবে এটি। ধন্যবাদ দিদি সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইচ্ছে করছে এখনই কয়েকটা নিয়ে খেয়ে ফেলি।

হি হি😊.অবশ্যই ট্রাই করবেন আপু,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি কাঁচা আমের চপ রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কাঁচা আমের চপ এটা তো কখনো শুনিনি, খাওয়া তো দূরের কথা। আপনি সম্পূর্ণ একটি ইউনিক রেসিপি তৈরি করেছেন। যা দেখতে খুবই অসাধারণ হয়েছে। আপনার মাধ্যমে নতুন একটি রেসিপির কথা জানতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এভাবে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।ধন্যবাদ ও স্বাগতম আপনাকে।

 2 years ago 

মজাদার কাঁচা আমের চপ রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অবশ্যই তৈরি করে খাবেন ভাইয়া, ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57666.58
ETH 3076.03
USDT 1.00
SBD 2.28