আমার স্বরচিত কবিতা:"আকাশ পানে"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের কৃপায়।আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি ভিন্নধর্মী কবিতা নিয়ে আপনাদের মাঝে।কবিতা লিখতে আমার খুবই ভালো লাগে।তো সেই ভালো লাগা থেকেই প্রতি সপ্তাহে আমি একটি করে কবিতা মন থেকে লেখার চেষ্টা করি।যেকোনো কবিতায় ভাবনার সঙ্গে সঙ্গে অবশ্যই অর্থপূর্ণের প্রয়োজন হয়।আকাশ সম্পর্কে যত কিছুই লিখি না কেন তা খুবই সল্প।আকাশ যেন বড়ো চাদর দিয়ে ঢেকে রেখেছে সমগ্র পৃথিবীকে।আর প্রকৃতি তার লালিত্বে একটু একটু করে বেড়ে উঠছে।আকাশের বুকে ফুল ,ফল ফোটে না। তবুও রংধনুর সাত রঙ দিয়ে সে উজ্জ্বল হয়ে ওঠে এবং চাঁদ,তারার মেলায় রাতের আকাশকে নতুন রূপে মেলে ধরে।সবশেষে আকাশ শুন্যতায় ঢাকা থাকে কিন্তু পৃথিবীকে অনবরত সে সাহায্য করে চলে।যাইহোক সেই ভাবনাতেই লিখে ফেললাম একটি কবিতা।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।তো চলুন কবিতাটি শুরু করা যাক---

IMG_20230218_083103.jpg
সোর্স

আকাশ পানে

আকাশ পানে তাকালে হৃদয়ে বিস্ময় জাগে!
এ যেন বিশ্বব্রহ্মাণ্ডের অনুসৃতির গভীরে।
এক দুর্নিবার গতিতে ছুটে চলার আহ্বান;
নীল দিগন্ত পাড়ি দিয়ে দিগজয়ের উত্থান।
নীল,সাদা-কালো মেঘের ভেলা দেখে;
ইচ্ছে করে তোমার বুকে হাওয়ায় বেড়ায় ভেসে।
মেঘলা দিনের মন খারাপে সাজো নতুন রূপে;
মেঘের হুংকার আর গর্জন সহ্য করে বুকে।
পাখিরা সব উড়ে চলে নীল দিগন্তে
রামধনুর সাত রঙেতে প্রকৃতি তোমার লালিত্বে।
রাতের অন্ধকারে তোমার কল্পনায়;
চন্দ্র,তারারা ফুলের মতোই সৌন্দর্য্যময়।
তোমার চাদরে ঢাকা ধরিত্রীমাতা;
মানবসমাজ হয় সৌন্দর্য্যে দিশেহারা।
আকাশ তোমার শুন্য চাওয়াতে;
প্রকৃতি সেজে ওঠে নতুনত্বে।।

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।পরের দিন আবার নতুন কোনো বিষয় নিয়ে হাজির হবো, ততক্ষণ সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸

অভিবাদন্তে: @green015

Sort:  
 last year 

আপনার স্বরচিত কবিতা আকাশ পানে পড়ে মুগ্ধ হয়ে গেলাম আপু।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু।

 last year 

ঠিকই বলেছেন আপনি ভাবনা কল্পনা এবং সঙ্গে মিলে কবিতা লিখতে হয় অবশ্যই খেয়াল রাখতে হবে এটা যেন ভালো অর্থপূর্ণ হয় এর মধ্যে যেন কোন শিক্ষা থাকে।।
আজ আপনি অনেক সুন্দর একটি কবিতা রচনা করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন কবিতার উপরে খুবই ভালো লাগলো।।

 last year 

ঠিক বলেছেন, অর্থপূর্ণ করে লিখতে হবে।ধন্যবাদ আপনাকে।

 last year 

আকাশকে নিয়ে আপনি খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে লিখেছেন আসলে আপনি একজন সত্য কথা বলেছেন আকাশকে নিয়ে যতই লিখি না কেন ততই কম হয়ে যাবে ।আসলে আকাশের এই বিশালতা বর্ণনা করা অনেক কঠিন। আমার মনে হয় আকাশকে নিয়ে কখনোই গণনা করা সম্ভব নয় শুধুমাত্র এর বিশালতকে উপভোগ করতে হবে আমাদের। সাদা এবং নীল এই দুটি রং একত্র করে আমাদের মাথার উপর যেন এক চাদর হয়ে দাঁড়িয়ে আছে। যাইহোক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া,চমৎকার মন্তব্যের দ্বারা আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last year 

আপু আপনি আজকে খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতার মধ্য দিয়ে বিশাল পৃথিবীর বর্ণনা দিয়েছেন।আকাশের বুকে রংধনুর তার রূপে সেজে ওঠে। প্রকৃতি যেন তার নিজের সাজে সজ্জিত হয় পৃথিবীটা এমন ভাবে সৃষ্টি। চন্দ্র তারা সবকিছু মিলে যেন এক অপরূপ সৃষ্টির শ্রেষ্ঠ পৃথিবী। আমাকে একটি নাটক আমার জন্য শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আপনার শেষ লাইনটি ঠিকভাবে বুঝলাম না ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 last year 

স্বরচিত কবিতা কবিতাগুলো পড়তে আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। আপনার কবিতাটিও ঠিক তেমনি অনেক ভালো লাগলো। বিশেষ করে কবিতার লাইন গুলো অনেক সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন। একটার পর একটা লাইন পড়তে যেন ভীষণ ভালো লাগলো। কবিতা পোস্টটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার লেখা সার্থক।ধন্যবাদ আপু।

 last year 

আকাশ নিয়ে বেশ ভালো একটি কবিতা লিখেছেন আপু। বেশ গভীর থেকে লিখার চেষ্টা করেছেন আপনি। আসলে আকাশের দিকে তাকালে মন বড় হয়, তাছাড়াও মানসিক প্রশান্তি খুঁজে পাওয়া যায়। সবমিলিয়ে দারুন লিখেছেন কবিতাটি।

 last year 

ধন্যবাদ ভাইয়া, অনুপ্রাণিত হলাম।

 last year 

আপনার স্বরচিত কবিতাটি পড়েও খুবই ভালো লেগেছে দিদি।আসলে কবিতা পড়তে ও লিখতে আমারও খুব ভালো লাগে।আর কবিতার মাধ্যমে মনের ভাবকে যত সহজেই ফুটিয়ে তোলা সম্ভব।অন্য কোন ভাবে তা সম্ভব নয়।অসংখ্য ধন্যবাদ দিদি,এত সুন্দর ও অর্থবহ কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন, মনের ভাব প্রকাশ করার একমাত্র উপায় কবিতা।ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি কিন্তু খুবই ভালোই ভাবনাতে কবিতা লিখে ফেলেছেন। আকাশ পানে এই কবিতাটির নাম পড়েই তো আমার কাছে ভীষণ ভালো লেগেছে একেবারে মনটা ভরে গিয়েছে। আপনি কিন্তু এই কবিতাটির মাধ্যমে অনেক বড় বর্ণনা দিয়েছেন আকাশের। আমার তো মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে আপনার আজকের কবিতাটি পড়ে।

 last year 

আমার কবিতা পড়ে আপনার মন ভালো হয়ে গেছে জেনে খুশি হলাম আপু,ধন্যবাদ।

 last year 

আপু আপনার কবিতাগুলো আমার কাছে একটু অন্যরকম ভালোলাগে। আপনি আকাশকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আকাশকে নিয়ে যে যতই কবিতা লেখুক না কেন হৃদয়ের কথা শেষ হবে না।সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45