"একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

বন্ধুরা, কেমন আছেন আপনারা সবাই?আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।অনেকদিন পর আমি আজ চলে আসলাম ভিন্ন ধরনের একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে।আর্ট করতে আমার খুবই ভালো লাগে।যদিও আর্ট করতে খুবই সময় ও ধৈর্য্যের বিষয়।তাই সবসময় ইচ্ছে থাকা সত্ত্বেও সময় হয়ে ওঠে না।আজ আমি একটা ম্যাপেল পাতার ম্যান্ডেলা অঙ্কন করেছি।পাতাটির একপাশে যেহেতু কমবেশি হয়ে গিয়েছে। তাই এটি দেখতে অনেকটা অপুষ্ট বলে মনে হচ্ছে।তাই একে ফেললাম একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট।যাইহোক তো চলুন শুরু করা যাক---

একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট:

IMG_20230115_181335.jpg

★উপকরণ:

1.সাদা কাগজ
2.কালো ও নীল রঙের বলপেন

IMG_20230115_181049.jpg

★অঙ্কনের পদ্ধতিসমূহ:

ধাপঃ 1

IMG_20230115_181102.jpg

প্রথমে আমি কালো রঙের বলপেন দিয়ে একটি পাতার বড় শিরার দাগ দিয়ে নিলাম।

ধাপঃ 2

IMG_20230115_181112.jpg

এরপর দাগটির চারিপাশে কুচি কুচি দিয়ে একটি কালো রঙের বলপেন দিয়ে একে নিলাম।

ধাপঃ 3

IMG_20230115_181122.jpg

সম্পূর্ণ ম্যাপেল পাতাটি আমি একে নিলাম।

ধাপঃ 4

IMG_20230115_181148.jpg

পাতার মধ্যে শিরা একে নিলাম দাগ কেটে।

ধাপঃ 5

IMG_20230115_181158.jpg

এবারে পাতাটির চারপাশে বর্ডার করে একে নিয়ে মাঝে কিছু অংশ ম্যান্ডেলা আর্ট করে নিলাম স্প্রিং এর ডিজাইন করে।নীল রঙের পেন দিয়ে পাতার শিরাগুলো একে নিলাম।

ধাপঃ 6

IMG_20230115_181219.jpg

এরপর আমার হাতের একটি ছবি তুলে নিলাম।

ধাপঃ 7

IMG_20230115_181242.jpg

নীল রঙের বলপেন দিয়ে পাতার ফাঁকা অংশগুলি সরু সরু দাগ টেনে ডিজাইন করে নিলাম।

ধাপঃ 8

IMG_20230115_181302.jpg

পাতার অন্যপাশে লাভ চিহ্ন একে নিয়ে জালের মতো ডিজাইন করে একে নিলাম।

সর্বশেষ ধাপঃ

IMG_20230115_181319.jpg

তো অঙ্কন করা হয়ে গেল আমার "একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা"। সবশেষে আমার নাম লিখে নিলাম অঙ্কনটির নীচে কালো রঙের বলপেন দিয়ে।এটি দেখতে খুবই সুন্দর ও আকর্ষণীয় লাগছিল।

আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার আজকের আর্টটি।সকলে ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

আপনার আর্ট দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে ভাবে পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট করা প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। পাতার ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর লাগছে। আসলে আর্ট করার দক্ষতা অনেক বেশি দেখেই বুঝা যাচ্ছে। এত চমৎকার মেন্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

উৎসাহিত হলাম,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি মনে করি এসব ডাই পোস্টগুলো করতে গেলে অনেকটা অভিজ্ঞতা লাগে। আপনি খুব সুন্দর অভিজ্ঞতার সহিত এই ম্যাপেল পাতার ছবিটি অঙ্কন করেছেন। খুবই সুন্দর লাগছে আপু দেখতে। ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, যদিও আমার তেমন অভিজ্ঞতা নেই আর্ট সম্পর্কে ।তবুও নিজে নিজেই চেষ্টা করি যেটুকু মন থেকে।যাইহোক অনুপ্রেরণা পেলাম,ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ম্যাপল পাতার ম্যান্ডেলা আর্টটি আমার কাছে বেশ ভালো লেগেছে ।আর আপনি ঠিকই বলেছেন এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় যার জন্যই এগুলো নিয়ে বসা হয় না। তবে আপনার আজকের ম্যাপল পাতাটির নাম অপুষ্ট ম্যাপল পাতা দেওয়ায় আমার কাছে বেশ মজার লেগেছে। যাই হোক প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু,কারন পাতার গঠনটি একদিকে বেশি হয়ে গেছে তাই এই নাম দিয়েছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ম্যাপেল পাতার খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আপনি এটি খুব নিক্ষুত ভাবে একেঁছেন।
তা এই আর্টটি দেখেই বোঝা যাচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগলেই আমার অঙ্কন সার্থক, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে আর্ট পোস্ট অনেক সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়। এতো ব্যাস্ততার মাঝেও আর্ট করতে পেরেছেন এটাই বড় বিষয়, আর অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট বেশ ভালো হয়েছে। অপুষ্ট নাম দেয়ার বিষয়টি ভালো লেগেছে।

 2 years ago 

আসলে পাতার গঠনটি একদিকে বেশি হয়ে গেছে তাই এই নাম দিয়েছি।ধন্যবাদ আপনাকে ভাইয়া।😊

 2 years ago 

জি আপু পোস্টটি পড়ে আমি বুঝতে পেরেছিলাম, নামকরণ করার বিষয়টি 🤗

 2 years ago 

আমি জানি ভাইয়া😊😊.

 2 years ago 

আপনি খুব চমৎকার ভাবে একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। এ ধরনের আর্ট গুলো করতে সত্যি সময়ের প্রয়োজন। তবে সময় দিয়ে আর্ট করলে দেখতে অনেক সুন্দর লাগে আর্ট গুলো। তবে পাতার একপাশে বড় একপাশে ছোট হওয়ার কারণে এবং কালো ও নীল রঙের বলপেন ব্যবহার করার কারণে দেখতে খুব সুন্দর লাগছে। আপনার চমৎকার ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্য দ্বারা উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

প্রথমে আপনি কালো রঙের বলপেন দিয়ে সুন্দর একটি দাগ কেটে নিয়ে এরপর আস্তে আস্তে ম্যাপেল পাতার দৃশ্য অংকন কাজ শুরু করেছেন। পুরো পাতার দৃশ্য অঙ্কন করার পরে আপনি কালার করে তার পূর্ণরূপ দেওয়ার চেষ্টা করেছেন। সব মিলিয়ে বলতে পারি খুবই সুন্দর একটি আর্ট উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আমি পূর্ব অবগত রয়েছি যে আপনি এভাবে অনেক কিছু আমাদের মাঝে শেয়ার করে থাকেন আশা করি ভবিষ্যতে আরো অনেক কিছু আর্ট করে আমাদের দেখাবেন।

 2 years ago 

চেষ্টা করবো অবশ্যই ভাইয়া।ধন্যবাদ আপনাকে, আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

হুম সত্যি তো ম্যান্ডেলা আর্ট করা তো আর যেন তেন বিষয় নয়। অনেক সময় আর ধৈর্য নিয়ে ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করতে হয়। আপনি সামন্য কলম দিয়ে খুব সুন্দর করে ধাপে ধাপে একটি অপুষ্ট ম্যাপেল পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42