"ডায়েরী কেনার অনুভূতি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন ঈশ্বরের আশীর্বাদে।বন্ধুরা,আজ আমি রেসিপি, diy, কবিতা কিংবা কোনো অঙ্কন নিয়ে হাজির হয়নি।আজ আমি কিছু কেনার অনুভূতি নিয়ে হাজির হয়েছি।সেটা হলো-"ডায়েরী কেনার অনুভূতি"

IMG_20220923_192439.jpg
লোকেশন

কয়েকদিন আগের কথা।
বন্ধুরা, অনেক দিন হলো আমার ডায়েরীর পাতা শেষ হয়ে গিয়েছে।ডায়েরী কিনবো কিনবো করে অনেকটা দিন পারও হয়ে গেল কিন্তু কেনা হয়ে ওঠেনি।তাছাড়া ডায়েরী আমার খুবই পছন্দের একটি জিনিস,যেটা আমার মতই অনেকেরই পছন্দের জিনিস বলে আমি বিশ্বাস করি।কারন ডায়েরী আমাদের নিত্যদিনের সঙ্গী বলা যেতে পারে।কেউ ডায়েরীতে গান,কবিতা লেখেন,কেউবা দিনলিপি আবার কেউবা গল্পসহ নানা রকম গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে লেখেন।আমি অবশ্য কবিতা ও গল্প লিখতে পছন্দ করি।যাইহোক তাই হঠাৎ করেই সিদ্ধান্ত নিলাম কলেজ থেকে বাড়ি ফেরার পথে ডায়েরী কিনবো।

IMG_20220923_192456.jpg

IMG_20220923_192523.jpg
লোকেশন

বেশ অনেকদিন ধরেই রেল লাইনে সমস্যা হয়েছে অর্থাৎ কাজ চলছে।যেহেতু অনেক ট্রেন ক্যান্সেল আমাদের ওখানে যাওয়ার তাই আমি বাস ধরে বাড়ি যাই।কিন্তু বাস ধরতে আমাকে কলেজ থেকে কার্জন গেটে আসতে হয়।আর কার্জন গেটে অনেক রকম জিনিসের বড়ো বড়ো দোকান,শপিংমল, হোটেল ইত্যাদি রয়েছে। সেইজন্য কলেজের ক্লাস সেরে টোটো ধরে সোজা চলে এলাম কার্জন গেটে।সেখানে এসেই একটি বড় খাতা ও ডায়েরীর দোকানে গেলাম।আমার যেহেতু মাঝারি সাইজের ও নতুন সালের ডায়েরীর প্রয়োজন ছিল তাই দোকানদারকে সেটাই দেখাতে বললাম।অনেক ডায়েরী ছিল কিন্তু বেশিরভাগ ডায়েরী বাদামি ,সবুজ ও সাদা রঙের ছিল।তাই আমি একটি বাদামি রঙের ও একটি সবুজ রঙের 2 টি 2023 সালের ডায়েরী নিয়ে নিলাম।এক একটি ডায়েরীর দাম ছিল 100 টাকা।

IMG_20220923_192809.jpg

আসলে খাতা ,ডায়েরীর দোকানটি ছিল একটি পাইকারি দোকান।তাই একটু দাম কমই ছিল কিন্তু খুচরা দোকান থেকে কিনতে গেলে একই ডায়েরীর দাম আরো বেশি পড়ে যেত।একবারে 4 টি খাতা ও নিয়ে নিলাম।এক একটি খাতার দাম ছিল 40 টাকা।যদি ও বিভিন্ন দামের ডায়েরী ও খাতা ছিল কিন্তু আমি সবকিছু মাঝারি সাইজের নিয়েছিলাম।যেকোনো জিনিস পাইকারি দোকান থেকে কিনতে পারলে বেশ সুবিধা ও লাভ পাওয়া যায়।কারন পাইকারি দোকানে এক একটি জিনিস অনেক বেশি পরিমাণে থাকে যা থেকে সহজে যাচাই করে পছন্দমতো কেনা সম্ভব এবং দামটাও একটু কমই থাকে।

IMG_20220923_193221.jpg

বাড়িতে এসে আমি অবশ্য বাদামি রঙের ডায়েরী ও দুটি খাতা আমার দাদাকে দিয়েছি।আমি সবুজ রঙের ডায়েরীটা নিয়েছি যেটা আমার কাছে বেশি পছন্দ হয়েছিল। শেষমেষ ডায়েরী কিনে সত্যিই অনেক ভালো লাগছিল মন থেকে।তো এটাই ছিল আমার ডায়েরী কেনার অনুভূতি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের লেখা অনুভূতিগুলি ভালো লাগবে।সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন।

🌸🌸🌸ধন্যবাদ সকলকে🌸🌸🌸

ক্যামেরা: poco m2

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

সবুজ রং এর ডায়েরী টা আমার কাছেও ভালো লেগেছে দিদি ৷ আসলে এসব জিনিস হঠাৎ করে না নিলে হয় না ৷নিবো নিবো করেই অনেক দিন চলে যায় ৷ ডায়েরী আসলে অনেকের প্রিয় , বিভিন্ন লেখা লিখে রাখার জন্য সবাই ডায়েরী কিনে ৷ আপনার হঠাৎ ডায়েরী কেনার গল্পটা পড়ে বেশ ভালো লাগলো ৷আর হ্যা দিদি পাইকারি দোকান থেকে কেনাটাই লাভ ৷ অনেক দেখে কম দামে নেওয়া যায় অন্য দোকানের তুলনায় ৷

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া,হঠাৎ করেই কিনে নিতে হয় তা নাহলে দিন তো যেতেই থাকে।অনেক ধন্যবাদ আপনাকে, আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ডায়েরি কেনার অনুভূতি পড়ে বেশ ভালো লাগলো। আপনার মত আমারও ডায়েরি খুবই পছন্দের। ডায়েরিতে লিখতে আমার কাছেও বেশ ভালো লাগে ।পাইকারি দোকান থেকে অল্প দামেই আপনি একসঙ্গে দুটো ডাইরি কিনেছেন। আসলেই পাইকারি দোকানগুলোতে দাম একটু কম থাকে ।বেশ ভালো লাগলো আপনার অনুভূতিটা পড়ে।

 2 years ago 

হ্যাঁ আপু ,পাইকারি দোকান থেকে জিনিস কিনলে কমে হয়।আপনার সাবলীল মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দিদি ডাইরি কেনার অনুভূতি ভালো ছিল।
আমিও একটা সময় প্রচুর ডাইরি লিখতাম। বিশেষ করে নিজের জীবনের গুরুত্বপূর্ণ বিষয়গুলো। কিন্তু এই সময়ে এসে অনেক কিছুই হারিয়ে গেছে ‌‌ । যাক আপনার ডাইরি কেনা দেখে ভীষণ ভালো লাগলো। আমার নিজের আবার একটা ডাইরি কিনতে ইচ্ছে করছে।
তবে দামটা দেখলাম আপনাদের ওখানে বেশ কম, আমাদের এদিকটায় এখন বেশ দাম বেড়েছে সবকিছুর। যাক সে অন্য বিষয়, আপনার অনুভূতিটা পড়ে ভালো লাগলো।

 2 years ago 

কিনে ফেলুন ভাইয়া, এখানেও বেশ দাম খুচরা দোকানে।কিন্তু আমি পাইকারি দোকান থেকে কিনেছি বলে কমে হয়েছে।অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার ডায়েরি কেনার অনুভূতিটি পড়ে অনেক ভালো লাগলো। কারণ ডায়েরি হইতেছে এমন একটি জিনিস যেখানে আমরা আমাদের বিভিন্ন ধরনের ব্যক্তিগত জিনিস লিখে রাখতে পারি। ব্যক্তিগত জীবনের অনেক কিছু পার্সোনাল জিনিসটাকে সেগুলো আমরা আমাদের পার্সোনাল ভাবে ডাইরিতে লিখে রাখি।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ঠিক বলেছেন, ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39