আমার স্বরচিত কবিতা "প্রকৃতিতে তুমি-আমি"(10% বেনিফেসিয়ারী লাজুক খ্যাককে)

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার

কেমন আছেন বন্ধুরা?
আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন।
আজ আমি আবারো হাজির হলাম নতুন একটি কবিতা নিয়ে আপনাদের মাঝে।সেটি হলো -"প্রকৃতিতে তুমি-আমি"।

pexels-photo-185801.jpeg
সোর্স

"প্রকৃতি" ভালোবাসে না এমন মানুষ বোধহয় পৃথিবীতে খুঁজে পাওয়া অদ্ভুত ব্যাপার।আসলে প্রকৃতির রূপ,রস ও গন্ধ আমাদের মানব মনকে আকুল করে।যার বিশ্লেষণ করে ও শেষ করা যায় না কোনো কালে।আমি সবসময় প্রকৃতি ও বাস্তবতা নিয়ে কবিতা লিখতে ভালোবাসি।আমি ও একজন প্রকৃতিপ্রেমী মানুষ।আমি কখনো ভালোবাসার কবিতা সেইভাবে লিখিনি বা তেমনভাবে পারিও না।তবু প্রকৃতিকে তো ভালোবেসে রাশি রাশি বাক্য জড়ো করা যায় তাইনা!তাই প্রকৃতির মাঝে কাল্পনিক ভালোবাসাকে স্থান দিয়ে লিখে ফেললাম কয়েকটি লাইন ফুরফুরে হাওয়া উপভোগ করতে করতে।তো চলুন শুরু করা যাক---

প্রকৃতিতে তুমি-আমি

তুমি রোদ্দুর, আমি বৃষ্টি
আগুন ঢালা হৃদয়ে একটু শীতলতা
তুমি গগন,আমি মেঘ
পাখির মতোই উড়ন্ত ডানা মেলা।।

তুমি বাগানবিলাস,আমি সৌন্দর্য্য
অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকা পাথর
তুমি দক্ষিণ হাওয়া, আমি মুক্ত নিঃশ্বাস
হৃদয়ে অবান্তর প্রশ্নের কটাক্ষ।।

তুমি ছায়া,আমি মায়া
ঘন অন্ধকারের মাঝে ছোট্ট প্রদীপের শিখা
তুমি বহমান নদী,আমি স্রোতধারা
ঢেউয়ের সুরে দোদুল্যমান।।

তুমি মাটি,আমি উর্বর
বিশ্বাসের বীজ বুকে শান্তির আভাস
তুমি ঘন কুয়াশা,আমি মাকড়শার জাল
আকাশ জুড়ে একফালি অমানিশা চাঁদ।।

তুমি গান, আমি সুরের ছন্দ
পাহাড়ের আলিঙ্গনে ঝর্নার কলতান
তুমি প্রবাদ ,আমি খনার বচন
ভালোবাসা আজ জীবন্ত ভীষণ।।

🌸🌸সমাপ্ত🌸🌸

আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে।সকলেই ভালো ও সুস্থ থাকবেন।

🦋🦋🦋ধন্যবাদ সকলকে🦋🦋🦋

অভিবাদন্তে: @green015

Sort:  
 2 years ago 

প্রকৃতিতে তুমি আমি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আমার কাছে আপনার কবিতাটি খুব ভালো লেগেছে। আসলেই প্রকৃতি আমাদের ছায়া দেয় আর এজন্যই কিন্তু আমরা তার মায়ের পরি। আর এই প্রকৃত দেখতে কিন্তু আমরা সবাই ব্যস্ত। আর আমাদের চোখ জুড়িয়ে যায় অনেক ভালো লাগছে আপনার কবিতাটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার অনুভূতি জেনে ভালো লাগলো।

 2 years ago 

তুমি মাটি,আমি উর্বর
বিশ্বাসের বীজ বুকে শান্তির আভাস
তুমি ঘন কুয়াশা,আমি মাকড়শার জাল
আকাশ জুড়ে একফালি অমানিশা চাঁদ।।

সত্যিই তাই বিশ্বাসের বীজ বুনে এগিয়ে যেতে হবে জীবনে যুদ্ধে আর সমৃদ্ধির পথে।
আসলে একজনের সুখে দুখে এভাবে ভালোবাসা জড়িয়ে এগিয়ে চলতে হবে।
ভালো ছিল কবিতাটি দিদি।
দোয়া রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া💐।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো। বেশ চমৎকার হয়েছে কবিতাটি ‌‌ আপনি খুব সুন্দর ভাবে অত্যন্ত দক্ষতার সহকারে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । কবিতা এই লাইনগুলো বিশেষ করে আমার মন ছুঁয়ে গেছে।

তুমি ছায়া,আমি মায়া
ঘন অন্ধকারের মাঝে ছোট্ট প্রদীপের শিখা
তুমি বহমান নদী,আমি স্রোতধারা
ঢেউয়ের সুরে দোদুল্যমান।।

এত অসাধারণ কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনুপ্রাণিত হলাম আপনার সুন্দর মন্তব্য পড়ে,অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

দোস্ত অসাধারণ আপনি খুবই চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কবিতাটি পড়ে নতুন করে ভালবাসার প্রেমে হাবুডুবু খেতে ইচ্ছে করছে।

তুমি ছায়া,আমি মায়া
ঘন অন্ধকারের মাঝে ছোট্ট প্রদীপের শিখা
তুমি বহমান নদী,আমি স্রোতধারা
ঢেউয়ের সুরে দোদুল্যমান।।

বিশেষ করে এই কয়েকটি লাইন আমার কাছে সব থেকে বেশি ভাল লেগেছে ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

@jibon47 ভাইয়া, আমাকে দোস্ত এর পরিবর্তে আপু বললে বেশি খুশি হবো।যাইহোক আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক বলেছেন দিদি প্রকৃতিকে ভালোবাসেনা এমন মানুষ পাওয়া যাবেনা। প্রকৃতিপ্রেমী মানুষেরা বাববার প্রকৃতির প্রেমে পড়ে। সুন্দর লিখেছেন। কবিতার লাইনগুলো পড়ে ভালো লাগলো। চালিয়ে যান দিদি

 2 years ago 

প্রকৃতিপ্রেমী মানুষেরা বাববার প্রকৃতির প্রেমে পড়ে।

ঠিক বলেছেন ভাইয়া👍.অনেক ধন্যবাদ আপনার সুন্দর অনুভূতি জানানোর জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু প্রকৃতিতে ভালবাসেনা এমন লোক পাওয়া দুষ্কর। আপনি যেহেতু প্রকৃতিকে ভালোবাসেন সেহেতু প্রকৃতির মাঝে গেলে নিশ্চয়ই সুন্দর সুন্দর কবিতা আপনার মাথায় চলে আসে। যাই হোক আপনার আজকের কবিতাটি কিন্তু খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনি খুব সুন্দর ও সঠিক বলেছেন আপু।প্রকৃতির মাঝে হারিয়ে যেতে মন চায়।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রকৃতিতে তুমি আমি
খুবই চমৎকার একটি
কবিতা লিখেছ প্রিয় আপু মনি।
ঠিকই বলেছ তুমি প্রকৃতিকে ভালবাসো না এমন মানুষ খুঁজে পাওয়া দায়♥♥

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু,আপনার সুন্দর মন্তব্যের জন্য।💝💝

 2 years ago 

চমৎকার উপমা, প্রকৃতির সাথে একে অপরের তুলনা করে দারুণ একটি কবিতা লিখেছেন। আমার কাছে অনেকটা ব্যতিক্রমী মনে হয়েছে কবিতাটি। ভালো কিছু শিখতে পারলাম বটে। ভালো থাকবেন দিদি আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি ব্যতিক্রম লেখারই চেষ্টা করি ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তুমি মাটি,আমি উর্বর
বিশ্বাসের বীজ বুকে শান্তির আভাস
তুমি ঘন কুয়াশা,আমি মাকড়শার জাল
আকাশ জুড়ে একফালি অমানিশা চাঁদ।।

আপনার লেখা কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে বিশেষ করে উপরের এই লাইনগুলো সবচেয়ে বেশি সুন্দর লেগেছে আমার কাছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।😊

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.031
BTC 68636.49
ETH 3719.81
USDT 1.00
SBD 3.75